Lionel Messi: মেজর লিগ সকারের বর্ষসেরা নবাগত পুরস্কারের জন্য মনোনীত মেসি

মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েই সাড়া ফেলে দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তাঁর জন্যই সারা বিশ্বে মেজর লিগ সকার নিয়ে আগ্রহ তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Oct 27, 2023 10:53 AM IST / Updated: Oct 27 2023, 08:46 PM IST

এ বছর মেজর লিগ সকারে সেরা নবাগত ফুটবলারের পুরস্কার পাওয়ার লড়াইয়ে ইন্টার মায়ামির তারকা লিওনেল মেসি। যে ৩ ফুটবলার এই পুরস্কার পাওয়ার জন্য চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন, তাঁদের মধ্যে আছেন মেসি। এবারের মেজর লিগ সকারে মাত্র ৬টি ম্যাচ খেলেছেন মেসি। চোটের জন্য শেষদিকে তাঁর পক্ষে খেলা সম্ভব হয়নি। তবে যে ম্যাচগুলি খেলেছেন, সেই ম্যাচগুলিতে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন আর্জেন্টিনার মহাতারকা। তিনি ইন্টার মায়ামিকে প্রথম ট্রফি জিতিয়েছেন। এবার লিগস কাপ চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মায়ামি। সেই কারণেই মেজর লিগ সকারে সেরা নবাগত ফুটবলারের সম্মান পেতে পারেন মেসি। তাঁর সঙ্গে লড়াইয়ে আছেন আটলান্টা ইউনাইটেডের হয়ে খেলা গ্রিক স্ট্রাইকার জিওর্জস জিয়াকুম্যাকিস এবং সেন্ট লুইস সিটির হয়ে খেলা জার্মান মিডফিল্ডার এডুয়ার্ড লোয়েন।

মেজর লিগ সকারে প্রভাব ফেলেছেন মেসি

এ বছরের ২৬ আগস্ট মেজর লিগ সকারে প্রথম ম্যাচ খেলেন মেসি। নিউ ইয়র্ক রেড বুলসের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে খেলতে নেমে গোল করেন এই তারকা। ১১ ম্যাচ পর মেজর লিগ সকারে জয় পায় ইন্টার মায়ামি। মেসির অসাধারণ পারফরম্যান্সে জেতার অভ্যাস তৈরি হয় ইন্টার মায়ামির। কিন্তু মরসুমের শেষদিকে মেসি চোট পাওয়ায় সমস্যায় পড়ে যায় দল। পারফরম্যান্সের অবনতি হতে থাকে। প্লে-অফের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় ইন্টার মায়ামি। 

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রভাবশালী হয়ে উঠেছেন মেসি

এ বছরের জুলাইয়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। তাঁর জন্যই সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে মেজর লিগ সকার। মেসির জার্সির চাহিদা তুঙ্গে। টিকিট বিক্রিও উল্লেখযোগ্যভাবে বেড়ে গিয়েছে। সিজন পাসের বিক্রি যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনই যেখানেই ইন্টার মায়ামি খেলতে যাচ্ছে সেখানেই টিকিট বিক্রি বেড়ে যাচ্ছে। ফলে আর্থিকভাবে লাভবান হচ্ছে মেজর লিগ সকার। ফলে মেসিই সেরা নবাগত ফুটবলারের সম্মান পেতে পারেন।

সেরা ফুটবলারের পুরস্কার পেলেন না মেসি

এবারের মেজর লিগ সকারের সবচেয়ে মূল্যবান ফুটবলারের পুরস্কার পাওয়ার দৌড়েও ছিলেন মেসি। তিনি এই পুরস্কারের জন্য মনোনীতও হয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত চূড়ান্ত ৩ ফুটবলারের তালিকায় জায়গা পাননি মেসি। চূড়ান্ত মনোনয়নে জায়গা পেয়েছেন মেজর লিগ সকারে গোল্ডেন বুট পাওয়া ডেনিস বুয়ানগা। লস অ্যাঞ্জেলেস এফসি-র হয়ে খেলছেন ফ্রান্সে জন্মানো গ্যাবনের স্ট্রাইকার বুয়ানগা। এছাড়া আছেন এফসি সিনসিনাটির হয়ে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার লুসিয়ানো অ্যাকোস্টা এবং আটলান্টা ইউনাইটেডের হয়ে খেলা আর্জেন্টিনার ফুটবলার থিয়াগো আলমাদা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

নিষেধাজ্ঞা অমান্য করেই উড়ল প্যালেস্টাইনের পতাকা, অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম সেলটিকের ম্যাচে সবুজ হয়ে উঠল গ্যালারি

UEFA Champions League: মিলানকে ৩-০ উড়িয়ে দিল পিএসজি, সহজ জয় ম্যান সিটির

Read more Articles on
Share this article
click me!