English Premier League: এভার্টনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৪ নম্বরে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মরসুমের শুরু থেকেই দুর্দান্ত লড়াই চলছে। এই লিগে তথাকথিত ছোট দলগুলির সঙ্গে বড় দলগুলির পার্থক্য খুবই কম। ফলে প্রতিটি ম্যাচই অত্যন্ত কঠিন।

Soumya Gangully | Published : Sep 17, 2023 5:07 PM IST / Updated: Sep 17 2023, 11:31 PM IST

ইংলিশ প্রিমিয়ার লিগে সুপার সানডেতে জমজমাট লড়াই। এভার্টনকে ১-০ হারিয়ে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে উঠে এল আর্সেনাল। অন্য ম্যাচে বর্নমাউথের সঙ্গে গোলশূন্য ড্র করল চেলসি। সবে শুরু হয়েছে নতুন মরসুম। কিন্তু এরই মধ্যে অনেক পিছিয়ে পড়েছে চেলসি। এদিন ড্র করার ফলে ৫ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১৪ নম্বরে ব্লুজ। ৫ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে বর্নমাউথ। ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে চেলসির ঠিক উপরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৫ ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে এভার্টন।

রবিবার লিগ টেবলে তলানিতে থাকা এভার্টনের বিরুদ্ধেও জয় পেতে আর্সেনালকে বেশ কষ্ট করতে হল। ৬৯ মিনিটে একমাত্র গোল করেন লিয়ান্দ্রো ট্রসার্ড। বেলজিয়ামের এই অ্যাটাকিং মিডফিল্ডারই গানার্সদের ৩ পয়েন্ট এনে দিলেন। ৫ ম্যাচ খেলে আর্সেনালের পয়েন্ট ১৩। লিগ টেবলে ৩ নম্বরে থাকা লিভারপুলও ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট পেয়েছে। কিন্তু গোলপার্থক্যে এগিয়ে রেডস। দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারও ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট পেয়েছে। ফলে এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবলে ২, ৩ ও ৪ নম্বরে থাকা দলগুলি একই জায়গায়। শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটি ৫ ম্যাচ খেলে ১৫ পয়েন্ট পেয়েছে। ফলে আর্লিং হোলানরাও খুব একটা এগিয়ে নেই। দুর্দান্ত লড়াই চলছে।

রবিবার বর্নমাউথের বিরুদ্ধে ৩ পয়েন্ট পেলে লিগ টেবলে প্রথম ১০টি দলের মধ্যে জায়গা করে নিতে পারত চেলসি। কিন্তু সেটা সম্ভব হল না। জেতার মতো পারফরম্যান্স দেখাতে পারল না চেলসি। বর্নমাউথের চেয়ে আক্রমণ একটু বেশি থাকলেও, আক্রমণে ভেদশক্তির অভাব ছিল স্পষ্ট। তার ফলেই গোল করতে পারল না চেলসি।

আর্সেনালকে জেতানোর পর লিয়ান্দ্রো বলেছেন, ‘বুকায়ো সাকা আমাকে দুর্দান্ত পাস বাড়িয়েছিল। আমি সেই বল পেয়েই জানতাম, বাঁ পায়ে শট নিতে হবে। ঠিক সেটাই করি। আমার শট নিখুঁত ছিল। গোল করতে পেরে আমি খুব খুশি হয়েছি। আমি সারাজীবন ধরে ২ পায়ে শট নেওয়া অনুশীলন করে আসছি। সেটাই আমাকে অ্যাটাকার হিসেবে খেলতে সাহায্য করছে। আমরা জানতাম, এভার্টনের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে আমাদের রেকর্ড ভালো নয়। ওরা সবসময় আমাদের কঠিন লড়াইয়ে ফেলে দেয়। তবে দলের সবাই দারুণ লড়াই করল। ওদের দলে অনেকজন দীর্ঘকায় ফুটবলার আছে। ওরা সেট-পিসে খুব ভালো। সেই কারণেই আমরা শর্ট কর্নার নিচ্ছিলাম। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলেই জয় পেলাম।’

আরও পড়ুন-

English Premier League: দুরন্ত জয়ে ইপিএল শীর্ষে ম্যান সিটি, ফের হেরে তলানিতে ম্যান ইউ

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর স্পেন সফরে সুখবর, কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে লা লিগা অ্যাকাডেমি

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!