English Premier League: লুটন টাউনের সঙ্গে শেষমুহূর্তের গোলে হার বাঁচাল লিভারপুল

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শুরু থেকেই দুর্দান্ত লড়াই চলছে। তবে লিগ এখনও মাঝামাঝি পর্যায়েও পৌঁছয়নি। ফলে কোন দল চ্যাম্পিয়ন হতে পারে, সেটা এখনই বলা সম্ভব নয়।

Soumya Gangully | Published : Nov 5, 2023 6:06 PM IST / Updated: Nov 06 2023, 12:34 AM IST

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০টি দলের মধ্যে কাউকেই খাটো করে দেখা চলে না। রবিবার ফের সেটা প্রমাণ করে দিল এই মুহূর্তে লিগ টেবলে ১৭ নম্বরে থাকা লুটন টাউন এফসি। তৃতীয় স্থানে থাকা লিভারপুলকে প্রায় হারিয়ে দিয়েছিল লুটন টাউন। শেষমুহূর্তের গোলে হার এড়াল লিভারপুল। ৮০ মিনিটে লুটন টাউনকে এগিয়ে দেন তাহিত চং। সংযোজিত সময়ের পঞ্চম মিনিটে সমতা ফেরান লুইস দিয়াজ। পারিবারিক সমস্যা থাকলেও, খেলায় তার কোনও প্রভাব পড়তে দেননি দিয়াজ। তাঁর জন্যই ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারল রেডস। এই ম্যাচ ড্র করার ফলে ১১ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট পেল লিভারপুল। ১১ ম্যাচ খেলে ৬ পয়েন্ট পেয়েছে লুটন টাউন। রবিবার ইপিএল-এর অন্য ম্যাচে অ্যাস্টন ভিলাকে ২-০ হারিয়ে দিল নটিংহ্যাম ফরেস্ট। ৫ মিনিটে প্রথম গোল করে নটিংহ্যামকে এগিয়ে দেন ওলা আইনা। ৪৭ মিনিটে ব্যবধান বাড়ান অরেল ম্যানগালা। এই জয়ের ফলে ১১ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে উঠে এল। অন্যদিকে, এই ম্যাচ হেরেও ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ৫ নম্বরেই থাকল অ্যাস্টন ভিলা।

লিভারপুলকে আটকে দিয়ে খুশি চং

লিভারপুলের বিরুদ্ধে অল্পের জন্য লুটন টাউনকে জেতাতে পারেননি চং। তবে নিজে গোল পাওয়ায় তিনি খুশি। ম্যাচ শেষ হওয়ার পর চং বলেছেন, ‘আমি ম্যাচের শেষদিকে যখন গোল করি, তখন আমরা জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেছিলাম। কিন্তু লিভারপুল দলে অনেক ভালোমানের খেলোয়াড় আছে। ওর ম্যাচে সমতা ফেরাল। আমি নিজেদের দলকে নিয়ে প্রচণ্ড গর্বিত। আমরা প্রতিটি ম্যাচেই উন্নতি করছি। আমরা এখনও অনেককিছু শিখছি। আমরা উন্নতি করতে চাই। আমাদের পক্ষে এটা ইতিবাচক। আমরা এমন একটি পরিবেশ তৈরি করতে চাই যাতে আমাদের হোম ম্যাচে প্রতিটি বিপক্ষ দল সমস্যায় পড়ে।’

সোমবার রাতে ইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচ

ভারতীয় সময় অনুযায়ী সোমবার গভীর রাতে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হচ্ছে চেলসি। ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম। চেলসির বিরুদ্ধে জয় পেলেই শীর্ষে চলে যাবে টটেনহ্যাম। অন্যদিকে, ১০ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে চেলসি। লিগ টেবলে উপরের দিকে যেতে হলে ব্লুজকে জিততেই হবে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

English Premier League: অ্যান্টনি গর্ডনের বিতর্কিত গোল, মরসুমে প্রথম হার আর্সেনালের

English Premier League: বর্নমাউথকে ৬-১ উড়িয়ে ফের ইপিএল-এর শীর্ষে ম্যান সিটি

Share this article
click me!