Liverpool Vs Wolves: পিছিয়ে পড়েও উলভসের বিরুদ্ধে দুরন্ত জয়, ইপিএল-এর শীর্ষে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মরসুমে এখনও পর্যন্ত খুব বেশি ম্যাচ খেলেনি কোনও দল। সবে লড়াই শুরু হয়েছে। তবে কোনও দলই পয়েন্ট হারাতে চাইছে না। শুরু থেকেই চলছে দুর্দান্ত লড়াই।

Soumya Gangully | Published : Sep 16, 2023 1:24 PM IST / Updated: Sep 16 2023, 07:46 PM IST

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের অ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পড়েও উলভসকে ৩-১ গোলে উড়িয়ে দিল লিভারপুল। এই জয়ের ফলে ৫ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত ইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল লিভারপুল। ৪ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। ফলে এখন লিভারপুল ও ম্যান সিটির মধ্যে চ্যাম্পিয়নশিপের লড়াই চলছে। চ্যাম্পিয়নশিপের অবশ্য এখনও অনেক দেরি আছে। সব দলকে ৩৮টি করে ম্যাচ খেলতে হবে। ফলে এখনই বলা সম্ভব নয় কোন দলগুলি শেষপর্যন্ত চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকবে। এখন সব দলই যত বেশি সম্ভব পয়েন্ট সংগ্রহ করে যেতে চাইছে।

এদিন ম্যাচের সপ্তম মিনিটেই পিছিয়ে পড়ে লিভারপুল। উলভসকে এগিয়ে দেন দক্ষিণ কোরিয়ার উইঙ্গার হোয়াং হি-চ্যান। প্রথমার্ধে সমতা ফেরাতে পারেনি লিভারপুল। ৫৫ মিনিটে মহম্মদ সালার ক্রস থেকে গোল করে সমতা ফেরান কডি গাকপো। কাতার বিশ্বকাপে নজর কেড়ে নিয়েছিলেন হল্যান্ডের এই তরুণ ফুটবলার। এবার লিভারপুলের হয়েও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন গাকপো। ম্যাচ যত শেষের দিকে এগোতে থাকে, জয়সূচক গোলের লক্ষ্যে আক্রমণের চাপ বাড়াতে থাকে লিভারপুল। ৮৫ মিনিটে উলভসের হোসে সা-র ভুলের সুযোগ নিয়ে বল পেয়ে গিয়ে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন অ্যআন্ড্রু রবার্টসন। এরপর সংযোজিত সময়ে সালার ক্রস থেকে হার্ভি ইলিয়টের শট হুগো বুয়েনোর গায়ে লেগে জালে জড়িয়ে যায়।

এবারের ইপিএল-এ এখনও পর্যন্ত যে ১৩ পয়েন্ট পেয়েছে লিভারপুল, তার মধ্যে ৯ পয়েন্টই এসেছে পিছিয়ে পড়ে জয় ছিনিয়ে নেওয়ার ফলে। ২০২২ সালের মার্চের পর এই প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে কোনও ম্যাচে এগিয়ে যাওয়ার পর হেরে গেল উলভস। দেড় বছর ইপিএল-এ ঘরের মাঠে এগিয়ে যাওয়ার পর ১২টি ম্যাচে অপরাজিত ছিল উলভস। এর মধ্যে তারা ১০টি ম্যাচে জয় পেয়েছে এবং ২টি ম্যাচ ড্র করে।

শনিবার উলভসের বিরুদ্ধে দলকে দুরন্ত জয় এনে দেওয়ার পর রবার্টসন বলেছেন, ‘আমরা প্রথমার্ধে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারছিলাম না। ৪৫ মিনিট কাটার পর আমাদের পক্ষে ম্যাচে ফেরা সম্ভব হয়। প্রথমার্ধে উলভসই ভালো খেলেছে। ওরা গোলের সুযোগ পেয়েছে। ওরা আমাদের চাপে ফেলে দিয়েছিল। আমরা অনেক ভুল করেছি। দ্বিতীয়ার্ধে আমরা ফর্মেশন বদল করে ম্যাচের উপর নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই।’

আরও পড়ুন-

Asian Games 2023: এশিয়ান গেমসে যাচ্ছেন লালচুংনুঙ্গা, খেলতে পারেন মহেশও

Lionel Messi: ফের কলকাতায় আসছেন মেসি! মুখ্যমন্ত্রীর স্পেন সফরে বাড়ছে আশা

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!