Lionel Messi: ফের কলকাতায় আসছেন মেসি! মুখ্যমন্ত্রীর স্পেন সফরে বাড়ছে আশা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরে বাংলার ফুটবল নিয়ে নতুন করে আশা তৈরি হয়েছে। বাংলার ফুটবলের উন্নতিতে সাহায্য করার কথা জানিয়েছেন লা লিগা প্রেসিডেন্ট।

Soumya Gangully | Published : Sep 15, 2023 2:02 PM IST / Updated: Sep 15 2023, 08:22 PM IST

কিছুদিন আগেই জানা গিয়েছে, শীঘ্রই কলকাতায় আসতে পারেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহো। এরই মধ্যে জানা গেল, ফের কলকাতায় আসতে পারেন লিওনেল মেসি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরের মধ্যেই এই খবর জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে স্পেনে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। তিনি জানিয়েছেন, ফের মেসিকে কলকাতায় নিয়ে আসার উদ্যোগ নিচ্ছে লা লিগা কর্তৃপক্ষ। রাজ্য সরকারের সঙ্গে ফুটবলের উন্নতির ব্যাপারে চুক্তি করেছে লা লিগা। বাংলায় অ্যাকাডেমি গড়তে চলেছে লা লিগা। কিছুদিনের মধ্যেই সে ব্যাপারে বিস্তারিত আলোচনা এবং এই প্রকল্প বাস্তবায়িত করার জন্য কলকাতায় আসছেন লা লিগার প্রতিনিধিরা। এই উদ্যোগের অঙ্গ হিসেবেই মেসিকে কলকাতায় আনার চেষ্টা করা হচ্ছে। 

বর্তমানে বিশ্ব ফুটবলের সেরা তারকা মেসি। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পর অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছেন মেসি। বিশ্বকাপ চলাকালীন কলকাতার সঙ্গে বুয়েনস আইরেসের পার্থক্য দেখা যায় না। ফুটবলপ্রেমীদের আবেগে একাকার হয়ে যায় বিশ্বের ২ প্রান্ত। ২০১১ সালে কলকাতায় আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে ভেনেজুয়েলার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলতে এসে এই শহরের ফুটবলপ্রেমীদের আবেগ টের পেয়েছিলেন মেসি। ফলে তাঁর কলকাতায় আসতে আপত্তি থাকার কথা নয়। তবে এই তারকা এখন খেলছেন মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামির হয়ে। তিনি সময় বের করতে পারলেই ফের কল্লোলিনী তিলোত্তমায় পা রাখবেন।

কিছুদিন আগেই কলকাতায় এসেছিলেন কাতার বিশ্বকাপে মেসির সতীর্থ এমিলিয়ানো মার্টিনেজ। তিনি কলকাতার ফুটবলপ্রেমীদের মাতিয়ে দেন। এমিলিয়ানোকে কলকাতায় নিয়ে আসার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা ছিল ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তর। তিনিও সোশ্যাল মিডিয়া পোস্টে ইঙ্গিত দিয়েছেন, পুজোর সময় কলকাতায় আসতে পারেন মেসি। ফলে উৎসাহিত হয়ে উঠেছেন ফুটবলপ্রেমীরা।

কাতার বিশ্বকাপের ঠিক আগে কলকাতায় এসেছিলেন ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কাফু। এরপর এই শহরে আসেন কাতার বিশ্বকাপের সেরা গোলকিপার এমিলিয়ানো। তিনি মিলন মেলায় একটি আলোচনাসভায় যোগ দেন। এছাড়া মোহনবাগান মাঠেও যান আর্জেন্টিনার গোলকিপার। মোহনবাগান তাঁবুতে দিয়েগো মারাদোনা-পেলে-গ্যারি সোবার্স নামাঙ্কিত গেট উদ্বোধন করেন এমিলিয়ানো। মোহনবাগানের ট্রফি রুম, লাইব্রেরি ঘুরে দেখেন এই তারকা। তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। সন্তোষ মিত্র স্কোয়্যার, শ্রীভূমি স্পোর্টিং ক্লাবেও যান এমিলিয়ানো। তাঁকে ঘিরে ফুটবলপ্রেমীদের আবেগ দেখা যায়। মেসি ফের কলকাতায় এলে আবেগের বিস্ফোরণ দেখা যাবে।

আরও পড়ুন-

Lionel Messi: মেসির সঙ্গে লড়াই সত্যিই শেষ! দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ডেও নেই রোনাল্ডো

Messi-Ronaldo-Mbappe: মেসি না রোনাল্ডো, কার অনুরাগী কিলিয়ান এমবাপে?

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Read more Articles on
Share this article
click me!