UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সহজ জয় রিয়াল মাদ্রিদের, ফের হার ম্যান ইউয়ের

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে একাধিক বড় দল খেলতে নেমেছিল। প্রতিটি ম্যাচেই দুর্দান্ত লড়াই দেখা গেল। কোপেনহেগেনের বিরুদ্ধে ১০ জনে মিলে লড়াই করলেও, হেরে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Soumya Gangully | Published : Nov 8, 2023 9:40 PM IST / Updated: Nov 09 2023, 04:06 AM IST

ইংলিশ প্রিমিয়ার লিগ হোক বা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে কোপেনহেগেনের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করেও ৩-৪ হেরে গেল এরিক টেন হ্যাগের দল। এই ম্যাচের ৪২ মিনিটে লাল কার্ড দেখেন মার্কাস র‍্যাশফোর্ড। ফলে পুরো দ্বিতীয়ার্ধই ১০ জনে খেলতে হয় ম্যান ইউকে। কিন্তু তা সত্ত্বেও শেষপর্যন্ত লড়াই করে ইংল্যান্ডের বিখ্যাত ক্লাবটি। কিন্তু শেষদিকে গোল হজম করে হারতে হল। ম্যাচের শুরুটা অসাধারণ ভঙ্গিতে করে ম্যান ইউ। তৃতীয় মিনিটেই প্রথম গোল করেন র‍্যাসমাস হোয়ান্ড। তিনিই ২৮ মিনিটে ব্যবধান বাড়ান। সেই সময় মনে হচ্ছিল সহজ জয় পাবে ম্যান ইউ। কিন্তু র‍্যাশফোর্ডের লাল কার্ড ম্যাচের পরিস্থিতি বদলে দেয়। ৪৫ মিনিটে কোপেনহেগেনের হয়ে প্রথম গোল করেন মহম্মদ ইলিয়োনুসি। এরপর প্রথমার্ধের সংযোজিত সময়ে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান দিয়েগো গনসালভেজ। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রেড ডেভিলসকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্ডেজ। ৮৩ মিনিটে সমতা ফেরান লুকাস লিরাজার। এরপর ৮৭ মিনিটে কোপেনহেগেনের হয়ে জয়সূচক গোল করেন রুনি বার্ডজি। এই হারের ফলে গ্রুপে চতুর্থ স্থানে নেমে গেল ম্যান ইউ।

সহজ জয় রিয়াল মাদ্রিদের

এফসি ব্রাগার বিরুদ্ধে ৩-০ জয় পেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দল রিয়াল মাদ্রিদ। ২৭ মিনিটে প্রথম গোল করেন ব্রাহিম দিয়াজ। ৫৮ মিনিটে ব্যবধান বাড়ান ভিনিসিয়াস জুনিয়র। ৬১ মিনিটে তৃতীয় গোল করেন রডরিগো। এই জয়ের ফলে ৪ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে নক-আউটে যাওয়া নিশ্চিত করে ফেলল রিয়াল মাদ্রিদ।

জয় বায়ার্ন মিউনিখ, আর্সেনাল, ইন্টার মিলানের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে গালাতাসেরেকে ২-১ হারিয়ে দিল বায়ার্ন মিউনিখ। জোড়া গোল করলেন হ্যারি কেন। শেষমুহূর্তে গালাতাসারের হয়ে ব্যবধান কমান সেড্রিক বাকাম্বু। ৪ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে নক-আউটে যাওয়া নিশ্চিত করল বায়ার্ন। অন্য ম্যাচে সেভিয়াকে ২-০ হারিয়ে দিল আর্সেনাল। ২৯ মিনিটে প্রথম গোল করেন লিয়ান্দ্রো ট্রোসার্ড। ৬৪ মিনিটে ব্যবধান বাড়ান বুকায়ো সাকা। আর বি স্যালজবার্গকে ১-০ হারিয়ে দিল ইন্টার মিলান। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোল করেন লটারো মার্টিনেজ। ইউনিয়ন বার্লিনের সঙ্গে ১-১ ড্র করেছে নাপোলি। ৩৯ মিনিটে প্রথম গোল করে নাপোলিকে এগিয়ে দেন ম্যাতিও পলিটানো। ৫২ মিনিটে বার্লিনকে সমতায় ফেরান ডেভিড ডাটরো ফোফানা।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Neymar Junior: নেইমারের বান্ধবী, সদ্যোজাত সন্তানকে অপহরণের চেষ্টা

UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সহজ জয় ম্যান সিটি, অ্যাটলেটিকোর, মিলানের কাছে হার পিএসজি-র

Share this article
click me!