EPL: জোড়া গোল জ্যাকসনের, প্রিমিয়ার লিগে ৩-০ গোলে বড় জয় পেল চেলসি

লন্ডন ডার্বিতে শনিবার, দুর্দান্ত দক্ষতা এবং দলগত প্রদর্শনে চেলসির নিকোলাস জ্যাকসন এবং কোল পামারের নেতৃত্বে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ৩-০ গোলে জয় তুলে নিল ব্লুজরা।

Subhankar Das | Published : Sep 21, 2024 8:27 PM IST

শনিবারের লন্ডন ডার্বিতে দুর্দান্ত দক্ষতা এবং দলগত প্রদর্শনে, চেলসির নিকোলাস জ্যাকসন এবং কোল পামারের নেতৃত্বে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ৩-০ গোলে বড় জয় তুলে নিল ব্লুজরা। জ্যাকসন দুটি গোল করে দলকে এগিয়ে নিয়ে যান, যেখানে তিনি তীক্ষ্ণ ফিনিশিং এবং রক্ষণভাগের সুযোগ নেওয়ার দক্ষতার নিদর্শন রাখেন। অন্যদিকে, পামারের গতিশীল খেলা প্রথমার্ধের পরেই একটি দুরন্ত গোল এনে দেয়। যা চেলসির আধিপত্যকে আরও বিস্তার করে।

চার মিনিটের মধ্যেই চেলসি লিড নেওয়ার মধ্য দিয়ে ম্যাচটি একটি রোমাঞ্চকর জায়গায় পৌঁছে পায়। ওয়েস্ট হ্যামের রক্ষণভাগ দ্রুত ফ্রি-কিকের সময় একটু অপ্রস্তুত হয়ে পড়লে, জ্যাকসন সুযোগটি কাজে লাগান এবং দক্ষতার সঙ্গেই বলটি গোলরক্ষক আলফোনস আরিওলার আওতার বাইরে পাঠিয়ে ১-০ গোলে দলকে এগিয়ে দেন।

 

গোলের পর, চেলসি ম্যাচে চাপ বজায় রাখে এবং পামার প্রায় দ্বিতীয় গোলটি প্রায় করে ফেলছিলেন। এরপর, ১৮ মিনিটে আবারও জ্যাকসন জাল খুঁজে পান, মইসেস কাইসেদোর কাছ থেকে পুরোপুরি সময়োপযোগী থ্রু বল পেয়ে। অসাধারণ স্থিরতার সাথে, তিনি বাইরের দিক দিয়ে বলটিকে জালে পাঠান এবং ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ম্যাচে ২-০ গোলে লিড এনে দেন দলকে।

 

যদিও ওয়েস্ট হ্যাম ম্যাচে প্রত্যাবর্তনের চেষ্টা করে। এদিকে ওয়েসলি ফোফানা ক্রিসেনসিও টপ বক্সে সামারভিলকে টেনে ধরলে, তাদের পেনাল্টির আবেদন VAR দ্বারা পর্যালোচনা করা হয়। তবে এই ঘটনাকে স্পট-কিকের যোগ্য বলে মনে করেননি তারা। কিছুক্ষণ পর, মহম্মদ কুদুস ভেবেছিলেন যে, তিনি গোল করে ব্যবধান কমিয়ে এনেছেন। কিন্তু গোলটি অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু শুরু থেকেই চেলসি তাদের লিড বাড়াতে চায়। মাত্র দুই মিনিটের মধ্যে, জ্যাকসন বলটি কোল পামারের কাছে পৌঁছে দেন, যিনি জোরালো শটে বলকে জালে পাঠিয়ে স্কোর ৩-০-তে নিয়ে যান। এই গোলটির পর ওয়েস্ট হ্যামের ম্যানেজার জুলেন লোপেতেগুইকে কার্যত হতাশ দেখাচ্ছিল।

 

এই জয় চেলসিকে সাময়িকভাবে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে নিয়ে গেল এবং মরশুমে এটি একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত কারণ, প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমবারের জন্য ওয়েস্ট হ্যাম তাদের প্রথম তিনটি ম্যাচ হেরেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
‘মার দিয়ে আসুন বাকিটা সুকান্ত মজুমদার দেখে নেবে’ আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিস্ফোরক সুকান্ত মজুমদার
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!