বন্যা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা, মানুষের পাশে ইস্টবেঙ্গল ক্লাব

হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরের মতো জেলাগুলিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে দুর্গত মানুষজনের পাশে দাঁড়িয়েছে ইস্টবেঙ্গল ক্লাব।

Soumya Gangully | Published : Sep 21, 2024 3:55 PM IST / Updated: Sep 21 2024, 10:04 PM IST

২০০৯ সালের ২৫ মে ভয়াবহ ঘূর্ণিঝড় আয়লা আছড়ে পড়ার পর সুন্দরবনের মানুষের পাশে দাঁড়িয়েছিল ইস্টবেঙ্গল ক্লাব। ধর্মতলায় পথচলতি মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করে দুর্গতদের সাহায্য করা হয়েছিল। ২০২০ সালে করোনাভাইরাস অতিমারীর সময়ও মানুষের পাশে দাঁড়িয়েছিলেন ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তারা। এবার দুর্গাপুজোর ঠিক আগে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতিতেও দুর্গতদের পাশে থাকার সিদ্ধান্ত নিল ইস্টবেঙ্গল ক্লাব। শনিবার ইস্টবেঙ্গল ক্লাবের বার্ষিক সাধারণ সভা ছিল। এই সভাতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বন্যাদুর্গতদের পাশে থাকবে ইস্টবেঙ্গল ক্লাব। এই সিদ্ধান্তে খুশি সদস্য-সমর্থকরা। সবাই ক্লাবের এই সিদ্ধান্তের প্রশংসা করছেন।

ত্রাণ তহবিলে অর্থ প্রদান ইস্টবেঙ্গলের

Latest Videos

এক বিবৃতিতে ইস্টবেঙ্গল ক্লাবের সভাপতি মুরারি লাল লোহিয়া জানিয়েছেন, ‘আপনারা সকলেই জানেন, দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে ভয়াবহ বন্যা হয়েছে। বহু মানুষ বিপর্যস্ত, বহু চাষের জমি জলের তলায়। ইস্টবেঙ্গল ক্লাব বরাবরই এরকম কঠিন পরিস্থিতিতে মানুষের সঙ্গে, মানুষের পাশে এসে দাঁড়ায়। আমরা চেয়েছিলাম এই বন্যাকবলিত মানুষদের জন্য কিছু করতে। তাই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। যদি আরও কিছুর দরকার পড়ে আমরা সাহায্য করবার জন্য সবসময় প্রস্তুত আছি। ইস্টবেঙ্গল ক্লাব সবসময় মানুষের পাশে থাকবে, মানুষের জন্য কাজ করবে।’

যুব দলের উন্নতিই লক্ষ্য

বিনো জর্জ ইস্টবেঙ্গলের যুব দলের দায়িত্ব নেওয়ার পর থেকে বেশ কয়েকজন তরুণ ফুটবলার উঠে এসেছেন। বিষ্ণু পি ভি, সায়ন বন্দ্যোপাধ্যায়, জেসিন টি কে, আদিত্য পাত্ররা এবারের কলকাতা লিগেও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন। শনিবার ইস্টবেঙ্গল ক্লাবের বার্ষিক সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ইয়ুথ ডেভেলপমেন্টের উপর জোর দেওয়া হবে। সদস্যরা ক্লাবের এই পরিকল্পনা সমর্থন করেছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'বাঁধগুলির সুরক্ষার কথা মাথায় রেখেই জল ছাড়া হয়েছে,' রাজ্যের অভিযোগ খারিজ করে দাবি কেন্দ্রের

DVC-র জল ছাড়ার 'প্রতিবাদে' মুখ্যমন্ত্রীর নির্দেশে সিল বাংলা-ঝাড়খণ্ড সীমানা, দাঁড়িয়ে রয়েছে ট্রাকের সারি

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!