মেক্সিকোকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আরজেন্টিনা, দ্বিতীয় রাউন্ডে এখনও লড়াই চালাতে হবে মেসিদের

ম্যাচের ৮৬ মিনিটে আরও একটি অসাধারণ গোল করে এনজো ফার্নান্ডেজ। তিন পয়েন্ট পেলেও নক আউটে যাওয়ার জন্য এখনও পোল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

Web Desk - ANB | Published : Nov 27, 2022 9:37 AM IST

মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের পরেও এখনও নিশ্চিত নয় আর্জেন্টিনার নক আউটে যাওয়া। মেসি ও এনজো ফার্নান্ডেজের অসাধারণ দুটি গোল সত্ত্বেও বেশ কিছু ফাঁকফোকর ছিল নীল সাদা দলের রক্ষণে। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর চাপ বেড়েছিল মেসিদের উপর। এবার মেক্সিকোর বিরুদ্ধে জিততে না পারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা ছিল। পাহাড় প্রমাণ চাপের মাঝেও জাদু দেখাল মেসির বাঁ পা। ম্যাচের ৮৬ মিনিটে আরও একটি অসাধারণ গোল করে এনজো ফার্নান্ডেজ। তিন পয়েন্ট পেলেও নক আউটে যাওয়ার জন্য এখনও পোল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

২০২২ সালের বিশ্বকাপে গ্রুপের দুটি ম্যাচের পর আর্জেন্টিনার হাতে তিন পয়েন্ট। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে পোল্যান্ড। মেক্সিকোর বিরুদ্ধে জিতে তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। মোট দুটি ম্যাচে মেসিদের গোল সংখ্যা ৩। গোল খেয়েছে ২। তৃতীয় স্থানে রয়েছেন, পোল্যান্ড। দু'টি ম্যাচ খেলে পোল্যান্ডের পয়েন্ট ৪। গোল করেছে ২। চতুর্থ স্থানে রয়েছে মেক্সিকো। দু’ম্যাচে তাদের সংগ্রহ ১ পয়েন্ট। এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে জিতলেই নক আউটের আশা বাঁচিয়ে রাখতে পারবে আর্জেন্টিনা।

মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ। এই ম্যাচের ফলাফই ঠিক করবে বিশ্বকাপে আর্জেন্টিনার ভবিষ্যৎ। প্রথমার্ধে গোল আসেনি। দ্বিতীয়ার্ধেও বেশ চাপে দল। কিন্তু ম্যাজিক হল ম্যাচের ৬৪ মিনিটের মাথায়। মেসি ম্যাজিক। ফের একবার জ্বলে উঠল লিও বিখ্যাত বাঁ পা। ছুরির ফলার মত গোল। গোটা স্টেডিয়াম ফেটে পড়ল চিৎকারে। দোহার ফ্যান পার্কে শুরু হয়ে গেল মেসি-মেসি চিৎকার। মাটি ঘেষা শটে জাদু করলেন লিও। এই এক গোলেই নতুন জীবন পেল আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে এটাই মেসির দ্বিতীয় গোল। এই গোল করে দিয়েগো মারাদোনাকে ছুঁলেন লিও। ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। বিশ্বকাপে মেক্সিকোর বিরুদ্ধে এক গোল করে বিশ্বকাপে মেসির মোট গোল সংখ্যা হল ৮।

আরও পড়ুন - 

বাঁ পায়ের জাদুতে ফের একবার মেসি ম্যাজিক মাঠে, জানেন কি লিওর গোল্ডেন বুটের বিশেষত্ব?

চাপ কাটাতে বিশ্বকাপের মাঝেই সতীর্থদের সঙ্গে নৈশভোজে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ঈশ্বরকে ছুঁলেন মেসি, মেক্সিকোর বিরুদ্ধে দূর্দান্ত গোল করে মারাদনার, রোনাল্ডোর সমান গোল করলেন লিও

 

Share this article
click me!