বাঁ পায়ের জাদুতে ফের একবার মেসি ম্যাজিক মাঠে, জানেন কি লিওর গোল্ডেন বুটের বিশেষত্ব?

সোনার প্রলেপ না থাকলেও একাধিক বিশেষত্ব রয়েছে এই বুটে। মেসির পায়ের ম্যাজিক দেখতে লিওর জন্য বিশেষ জুতো তৈরি করেছিলেন ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা। কিন্তু কী বিশেষত্ব রয়েছে এই বুটে?

Web Desk - ANB | Published : Nov 27, 2022 7:58 AM IST / Updated: Nov 27 2022, 01:33 PM IST

রবিবার গভীর রাতে বাঁ পায়ের জাদুতে ফের মেসি ম্যাজিক দেখল বিশ্ব। ম্যাচের ৬৪ মিনিটে মেসির বাঁ পায়ের মাটি ঘেষা গোলে নতুন জীবন ফিরে ফেল আর্জেন্টিনা। এটাই হয়েতো লিও-র শেষ বিশ্বকাপ। কাতারের মাঠে নামার জন্য বিশেষ সোনালী বুটও তৈরি হয়েছিল অধিনায়কের জন্য। এই বুট নিয়েও উৎসাহের শেষ নেই ফুটবলপ্রেমীদের মধ্যে। গুঞ্জন উঠেছিল সোনার প্রলেপে মোড়া মেসির এই বুট। পরে সেই গুজব উড়িয়ে দেয় দলই। তবে সোনার প্রলেপ না থাকলেও একাধিক বিশেষত্ব রয়েছে এই বুটে। মেসির পায়ের ম্যাজিক দেখতে লিওর জন্য বিশেষ জুতো তৈরি করেছিলেন ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা। কিন্তু কী বিশেষত্ব রয়েছে এই বুটে?

বিশ্বকাপের ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা বিশেষ বুট তৈরি করেছে মেসির জন্য। বুটটির পোশাকি নাম, 'অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস।' ডান পায়ের বুটে লেখা রয়েছে থিয়াগো ০২ ১১ ১২ এবং মাতেয়ো ১১ ০৯ ১৫। অর্থাৎ মেসির দুই ছেলে থিয়াগো এবং মাতোয়ার নাম ও জন্ম তারিখ। মেসির বড় ছেলে থিয়াগোর জন্ম ২০১২ সালের ২ নভেম্বর। মেজো ছেলে মাতেয়োর জন্ম ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর। মেসির বাঁ পায়ে ম্যাজিক খেলে যায় মাঠে। সেই বাঁ পায়ের জুতোয়ও রয়েছে বিশেষত্ব। বাঁ পায়ের বুটে লেখা রয়েছে ছোট ছেলে সিরোর জন্মতারিখ ১০ মার্চ ২০১৮। রয়েছে স্ত্রী আন্তোনেল্লার নামের প্রথম অক্ষর 'আন্তো'। এছাড়াও মেসির দু'পায়ের বুটে লেখা রয়েছে মেসির জার্সি নম্বর ১০। রয়েছে আর্জেন্টটিনার নীল সাদা রংও। জুতোয়ে রয়েছে মেসির নিজস্ব ব্র্যান্ডের লোগোও।

মেক্সিকোর বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ। এই ম্যাচের ফলাফই ঠিক করবে বিশ্বকাপে আর্জেন্টিনার ভবিষ্যৎ। প্রথমার্ধে গোল আসেনি। দ্বিতীয়ার্ধেও বেশ চাপে দল। কিন্তু ম্যাজিক হল ম্যাচের ৬৪ মিনিটের মাথায়। মেসি ম্যাজিক। ফের একবার জ্বলে উঠল লিও বিখ্যাত বাঁ পা। ছুরির ফলার মত গোল। গোটা স্টেডিয়াম ফেটে পড়ল চিৎকারে। দোহার ফ্যান পার্কে শুরু হয়ে গেল মেসি-মেসি চিৎকার। মাটি ঘেষা শটে জাদু করলেন লিও। এই এক গোলেই নতুন জীবন পেল আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে এটাই মেসির দ্বিতীয় গোল। এই গোল করে দিয়েগো মারাদোনাকে ছুঁলেন লিও। ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। বিশ্বকাপে মেক্সিকোর বিরুদ্ধে এক গোল করে বিশ্বকাপে মেসির মোট গোল সংখ্যা হল ৮।

আরও পড়ুন - 

ঈশ্বরকে ছুঁলেন মেসি, মেক্সিকোর বিরুদ্ধে দূর্দান্ত গোল করে মারাদনার, রোনাল্ডোর সমান গোল করলেন লিও

মেসি, এনজো ফার্নান্ডেজের অসাধারণ গোল, মেক্সিকোকে ২-০ হারিয়ে নক-আউটের দৌড়ে আর্জেন্টিনা

চাপ কাটাতে বিশ্বকাপের মাঝেই সতীর্থদের সঙ্গে নৈশভোজে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

Share this article
click me!