'আমি ভারতকে সমর্থন করি', কাতারে ভারতীয় পতাকা গায়ে জড়িয়ে ঘুরছেন আর্জেন্টিনীয় তরুণী, কিন্তু কেন?

কাতারেও বহু ভারতীয় সমর্থককে আর্জেন্টিনার জার্সি, পতাকা গায় জড়িয়ে ঘুরতে দেখা গিয়েছে। তবে এবার উলটো দৃশ্যের সাক্ষী থাকল কাতার। আর্জেন্টিনার জার্সি পরিহিতা এক তরুণীর গায়ে জড়ানো ভারতের পতাকা। কিন্তু কেন এমন কাণ্ড? 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 7:03 AM IST

গ্রুপ পর্বের ম্যাচে দুর্দান্ত পারফর্ম্যান্স, প্রি-কোয়ার্টার ফাইনালে অজিবধের পর এবার শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনার মুখোমুখি নেদারল্যান্ডস। এই নিয়ে ষষ্ঠবারের মতো ডাচদের বিরুদ্ধে খেলতে নামছে মেসিরা। এর আগে পাঁচবার নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। দু'টি ম্যাচে জয়ীও হয়েছে। একটিতে ড্র। অতএব কোয়ার্টার ফাইনালের ম্যাচ যে খুব সহজ হবে না সেবিষয় সন্দেহ নেই। তবে নিজেদের দলকে নিয়ে আত্মবিশ্বাসী সমর্থকরা। কাতার জুড়ে নীল-সাদা জার্সি আর্জেন্টিনার পতাকা গায়ে জড়িয়ে ঘুরতে দেখা যাচ্ছে বিশ্বের নানা প্রান্ত থেকে আসা সমর্থকদের। কিন্তু এরই মধ্যে একটু ভিন্ন ছবিও দেখা গেল কাতারে। আর্জেন্টিনার জার্সি পরিহিতা এক তরুণী গায়ে ভারতের পতাকা জড়িয়ে ঘুরছেন। কিন্তু কেন এমন কাণ্ড?

আর্জেন্টিনার ফুটবল গোটা বিশ্বের কাছে একটা আবেগ। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নীল-সাদা দলকে সমর্থন জানান ফুটবলপ্রেমীরা। আর্জেন্টিনার সমর্থকদের একটি বড় অংশ থাকে ভারতেও। বিশ্বকাপ ঘিরে কার্যত দু'টি রং-এ ভাগ হয়ে গিয়েছে বাংলা তথা ভারত। নীল-সাদা ও সবুজ-হলুদ। ভারতের বিভিন্ন শহরে দেখা যাচ্ছে আর্জেন্টিনার পতাকা। প্রিয় দলের সমর্থনে নীল-সাদা জার্সি পরেও ঘুরতে দেখা যাচ্ছে অনেককে। কাতারেও বহু ভারতীয় সমর্থককে আর্জেন্টিনার জার্সি, পতাকা গায় জড়িয়ে ঘুরতে দেখা গিয়েছে। তবে এবার উলটো দৃশ্যের সাক্ষী থাকল কাতার। আর্জেন্টিনার জার্সি পরিহিতা এক তরুণীর গায়ে জড়ানো ভারতের পতাকা। কিন্তু কেন এমন কাণ্ড করলেন তরুণী? প্রশ্ন করায় তাঁর স্পষ্ট জবাব,'ভারত আর্জেন্টিনাকে সমর্থন করে তাই আমি ভারতকে সমর্থন করি।' এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেট পাড়ায়। এখন পর্যন্ত ১১ লাখেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছেন।

 

 

সাল ১৯৭৪, প্রথমবার বিশ্বকাপে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। গ্রুপ পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৪-০ গোলে হারে আর্জেন্টিনা। তারপর দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় দুই দল, সাল ১৯৭৮। এই ম্যাচে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। তারপরে ১৯৯৮ সালে ফের মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচে ফের নেদারল্যান্ডসের কাছে হার হয় আর্জেন্টিনার। নীল সাদা জার্সিধারীদের ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছয় নেদারল্যান্ডস। ২০০৬ সালে ফের আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এই ম্যাচে গোলশূন্য ড্র হয়। তারপর ২০১৪ সালে ফের সামনাসামনি দুই দল। টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। এবার ২০২২ সালে ফের একবার কোয়ার্টার ফাইনালে এই দুই দল। এখন দেখার ইতিহাস পালটে দিয়ে সেমি ফাইনালে কি পৌঁছতে পারবে আর্জেন্টিনা?

আরও পড়ুন - 

কাতার বিশ্বকাপে ব্যর্থতার জের, সরিয়ে দেওয়া হল স্পেনের কোচ লুই এনরিকেকে

নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয় পেতে আত্মবিশ্বাসী দল, জানালেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার

কোয়ার্টার ফাইনালের আগেই ফের ইংল্যান্ডে দলে যোগ দিচ্ছেন রাহিম স্টার্লিং

 

Share this article
click me!