প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া, কেমন হতে চলেছে দুই দলের লড়াই?

আর মাত্র কিছুক্ষনের অপেক্ষা, তারপরই বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। ৪ ডিসেম্বর আহমেদ বিন আলি স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ১২.৩০ থেকে খেলা শুরু হবে।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 2:55 PM IST

২০২২ সালের ফিফা বিশ্বকাপে প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। ২০০৬ সালের পর এই প্রথম প্রি-কোয়ার্টার ফাইনালে খেলতে চলেছে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৮ সালে রাশিয়ায় গ্রুপ পর্ব থেকে বিদায়, ২০১৪ সালে ব্রাজিলে রানার্স আপ হয়ে শেষ করেছিল অস্ট্রেলিয়া। এবার ২০২২ সালে কাতারে প্রথমবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ এসেছে অস্ট্রেলিয়ার হাতে। অন্যদিকে, প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর দূরত্ব কাম ব্যাক করেছে আর্জেন্টিনা। মেক্সিকো ও পোল্যান্ডকে পরপর হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। এই মুহূর্তে গ্রুপ সি-এর শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে গ্রুপ ডি-এর দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোলোয় পৌঁছেছে অস্ট্রেলিয়া।

সৌদি আরবের বিরুদ্ধে হারের পরে, অনেকটাই দমে গিয়েছিল আর্জেন্টিনা সমর্থকরা। কিন্তু গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে নিজেদের জাত চিনিয়েছে আর্জেন্টিনা। মেক্সকো ও পোল্যান্ডের বিরুদ্ধে দূরন্ত জয়ের পরে বেশ ফর্মে মেসিরা। তবে অল্প সময়ের ব্যবধানে ম্যাচ খেলতে হওয়ায় ক্লান্ত ফুটবলারা। যা ভাবাচ্ছে কোচ লিওনেল স্কালোনি। ফুটবলারা পর্যাপ্ত বিশ্রাম না পাওয়ায় সমস্যা দেখা দিতে পারে বলে আশঙ্কা তাঁর।

আর্জেন্টিনার মতো প্রথম ম্যাচেই হারতে হয়েছিল অস্ট্রেলিয়াকেও। তবে পরের দুটি ম্যাচে সমতা আনতে পেরেছিল অস্ট্রেলিয়া। প্রথমে ফ্রান্সের বিরুদ্ধে ড্র এবং পরে পোল্যান্ডের বিরুদ্ধে খেলে এই মুহূর্তে গ্রুপ ডি-এর দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সাতটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। এর মধ্যে একটি দুটি বিশ্বকাপে। পাঁচটি ম্যাচেই জয়ী অস্ট্রেলিয়া। একটিতে ড্র এবং অন্যটিতে জেতে আর্জেন্টিনা। এবার ২০২২ সালের বিশ্বকাপে ফের মুখোমুখি হবে দুই দল।

আর্জেন্টিনার হাতে এই মুহূর্তে কী প্লেয়ার হল লিওনেল মেসি। কিন্তু স্কোর করার থেকেও মেসিকে খেলার সংগঠক হিসেবেই বেশি কাযে লাগাতে চায় দল। অস্ট্রেলিয়ার রক্ষণের সামনে অ্যাঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজদের স্কোর করতে সাহায্য করবেন মেসি। অন্যদিকে অস্ট্রেলিয়ার কি প্লেয়ার গোল কিপার ম্যাথু রায়ান। এছাড়া রয়েছেন অ্যাটাকিং মিডফিল্ডার রিলি ম্যাকগ্রি।

আর মাত্র কিছুক্ষনের অপেক্ষা, তারপরই বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনা। ৪ ডিসেম্বর আহমেদ বিন আলি স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ১২.৩০ থেকে খেলা শুরু হবে।

আরও পড়ুন - 

সোমবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে পারেন নেইমার, ইঙ্গিত চিকিৎসকের

নক-আউটে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের সামনে পোল্যান্ড, আত্মবিশ্বাসী এমবাপেরা

বিশ্বকাপের ফাইনালে কি মুখোমুখি হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা? ঐতিহাসিক এই ম্যাচের বাস্তবায়নের সম্ভাবনা কতটা? দেখে নিন

Share this article
click me!