হাঁটুর চোট, কাতারে আর খেলতে পারবেন না গ্যাব্রিয়েল জেসুস, অ্য়ালেক্স টেলস

এবারের বিশ্বকাপে চোট সমস্যা যেন ব্রাজিলের পিছু ছাড়ছে না। নেইমার, ড্যানিলোর পর এবার চোট পেলেন গ্যাব্রিয়েল জেসুস ও অ্য়ালেক্স টেলস।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 2:53 PM IST

চোট সারিয়ে নেইমার ও ড্যানিলো যখন দলে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ব্রাজিল দলের চিকিৎসক রডরিগো ল্যাসমার, ঠিক তখনই আবার খারাপ খবর। চোটের জন্য এবারের বিশ্বকাপে আর কোনও ম্যাচই খেলতে পারবেন না গ্যাব্রিয়েল জেসুস ও অ্যালেক্স টেলস। তাঁদের ২ জনেরই ডান হাঁটুতে চোট রয়েছে বলে জানা গিয়েছে। এই ২ ফুটবলার শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে খেলেন। সেই ম্যাচেই চোট লেগেছে বলে জানা গিয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্যামেরুনের মিডফিল্ডার আন্দ্রে-ফ্র্যাঙ্ক জাম্বো আঙ্গুইসর সঙ্গে সংঘর্ষে চোট পান ব্রাজিলের লেফট ব্যাক টেলস। তিনি এরপরেও খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ৫৫ মিনিটের মাথায় তাঁকে তুলে নিতে বাধ্য হন ব্রাজিলের কোচ তিতে। ডান হাঁটুর চোটের জন্য ৬৪ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন জেসুস। তখনই বোঝা যায়নি এই ২ ফুটবলারের চোট কতটা গুরুতর। শনিবার জানা গেল, তাঁদের পক্ষে আর এই প্রতিযোগিতায় খেলা সম্ভব নয়।

ব্রাজিলের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ক্য়ামেরুনের বিরুদ্ধে ম্যাচের পরেই জেসুস ও টেলসের চোটের জায়গা স্ক্যান করানো হয়। সেই রিপোর্টে দেখা গিয়েছে, চোট বেশ গুরুতর। তাঁদের পক্ষে বেশ কিছুদিন খেলা সম্ভব নয়। জেসুসের চেয়ে টেলসের চোট বেশি। তাঁর অস্ত্রোপচার করাতে হতে পারে। ফলে আপাতত মাঠে ফিরতে পারছেন না এই লেফট ব্যাক। জেসুসের পক্ষেও হয়তো জানুয়ারির আগে আবার মাঠে নামা সম্ভব হবে না। ফলে চিন্তায় ব্রাজিল শিবির।

এবারের বিশ্বকাপে ব্রাজিলের ২৬ জনের দলে যাঁরা আছেন, তাঁদের মধ্যে ৫ জনেরই চোট। নেইমার, ড্যানিলো, অ্যালেক্স স্যান্ড্রো, জেসুস ও টেলস চোটের কবলে। শেষের ২ জন তো কাতারে আর খেলতেই পারবেন না। নেইমার হয়তো চোট সারিয়ে সোমবার নক-আউটের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে পারেন। ড্যানিলো ও স্যান্ড্রোও হয়তো সোমবারই দলে ফিরতে পারেন। কিন্তু একসঙ্গে এতজন ফুটবলার চোট পাওয়ায় ঠিকমতো পরিকল্পনা করতে পারছেন না তিতে।

নেইমার, ড্যানিলো ও স্যান্ড্রোর চোটের বিষয়ে ব্রাজিল দলের চিকিৎসক জানিয়েছেন, 'নেইমার ও অ্যালেক্স স্যান্ড্রোকে ফিট করে তোলার জন্য আমাদের হাতে সময় আছে। ওরা নক-আউটের আগে ফিট হয়ে উঠতেই পারে। সোমবার নেইমার ও স্যান্ড্রোর খেলার আশা আছে। ওরা বল নিয়ে অনুশীলন শুরু করলে তারপর ওদের ফিটনেস দেখে সিদ্ধান্ত নেওয়া যাবে।'

আরও পড়ুন-

নক-আউটে আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, জয় পেতে তৈরি মেসিরা

নক-আউটে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের সামনে পোল্যান্ড, আত্মবিশ্বাসী এমবাপেরা

গ্রুপের শেষ ম্যাচে দ্বিতীয় দল নামিয়ে ১০ জনের ক্যামেরুনের কাছে হার ব্রাজিলের

Read more Articles on
Share this article
click me!