অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে আরও চাপে আর্জেন্টিনা, নকআউটে কি খেলবে দি'মারিয়া? চিন্তিত স্কালোনি

শনিবার রাতেই নকআউট পর্বের ম্যাচ খেলতে নামতে চলেছে আর্জেন্টিনা। তবে অট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আগেই বিপত্তি। পায়ে চোট পেয়েছেন অ্যাঙ্খেল দি’মারিয়া।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 8:08 AM IST / Updated: Dec 03 2022, 01:42 PM IST

গ্রুপ পর্বের খেলা শেষ করে শেষ ষোলোয় জায়গা করে বিয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হারলেও পরের দুই ম্যাচে নিজেদের জাত চিনিয়েছে মেসিরা। বিশ্বকাপের স্বপ্ন এখন পর্যন্ত বাঁচিয়ে রেখেছে আর্জেন্টিনা। শনিবার রাতেই নকআউট পর্বের ম্যাচ খেলতে নামতে চলেছে আর্জেন্টিনা। তবে অট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আগেই বিপত্তি। পায়ে চোট পেয়েছেন অ্যাঙ্খেল দি’মারিয়া। শেষ ষোলোর ম্যাচে তিনি আদৌ খেলতে পারবেন কি না তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। যদিও এখনও পর্যন্ত এই বিষয় পরিষ্কার করে কিছুই জানাননি কোচ স্কালোনি। আজকের অনুশীলনের আগে কিছুই বলা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে থমথমে চেহারা মেসিরও। সতীর্থ দি'মারিয়া অনিশ্চিত হয়ে পড়াই কি চিন্তায় ফেলেছে মেসিকে। নাকি রাশিয়ার সেই শেষ ষোলোর দ্বৈরথের কথা আজও ভুলতে পারেননি তিনি? অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে দি'মারিয়া কি শেষ পর্যন্ত খেলতে পারবেন? সাংবাদিক বৈঠকে স্কালোনি জানান, অ্যাঙ্খেলের চোট সম্পর্কে তিনি প্রথমটায় জানতেন না। পরে সে নিজেই তাঁকে জানিয়েছিল। অনুশীলনের আগে কিছুই বলা সম্ভব নয় বলেও জানালেন স্কালোনি।

সাংবাদিক বৈঠকে আর্জেন্টিনা কোচ স্কালোনি জানিয়েছেন ‘মাংসপেশি ও তন্তুতে চোট রয়েছে অ্যাঙ্খেলের। এছাড়া শরীরের বিভিন্ন গাঁটেও ব্যাথা রয়েছে।' চিন্তিত মুখে স্কালোনি জানান,'আমি নিজেও বুঝতে পারছি না ও আদৌ খেলতে পারবে কি না। অনুশীলনে অ্যাঙ্খলকে দেখার পরই বিষয়টা বুঝতে পারব। আর্জেন্টিনা কোচের মতে কম সময়ের ব্যবধানে ম্যাচ খেলতে হওয়ার কারণেই আঘাত ও চোট বাড়ছে ফুটবলারদের। তিনি আগেই এই বিষয় ক্ষোভ প্রকাশ করেছিলেন। স্কালোনি বলেছেন, 'বুধবার আমাদের ম্যাচ ছিল রাত ১০টা থেকে (কাতারের সময় অনুযায়ী)। আমাদের দলের সবাই ঘুমোত যাই ভোর ৪টের সময়। তারপর ৪৮ ঘণ্টার মধ্যে আবার ম্যাচ খেলতে হলে ফুটবলারদের শরীরের উপর দিয়ে ধকল যাবেই। আমরা গ্রুপের সেরা দল হিসেবে নক-আউটের যোগ্যতা অর্জন করেছি। নক-আউটে আমাদের প্রতিপক্ষ যারা, সেই অস্ট্রেলিয়া ওদের গ্রুপে দ্বিতীয় হয়ে নক-আউটের যোগ্যতা অর্জন করেছে। ওদের ম্যাচ ছিল বুধবার সন্ধে ৬টার সময়। কিন্তু আমাদের ম্যাচ তার ৪ ঘণ্টা পরে দেওয়া হয়। এতে আমাদের সমস্যা হবে। বিশ্বকাপ কতটা কঠিন, সেটা আমরা জানি। এটা ফুটবল খেলা। এই খেলা অত সহজ নয়।'

আরও পড়ুন - 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে পর্যাপ্ত বিশ্রামের সময় নেই, ক্ষুব্ধ আর্জেন্টিনার কোচ

ব্রাজিলের গ্রুপে দ্বিতীয় হয়ে নক-আউটে পর্তুগালের সামনে সুইৎজারল্যান্ড

গ্রুপের শেষ ম্যাচে দ্বিতীয় দল নামিয়ে ১০ জনের ক্যামেরুনের কাছে হার ব্রাজিলের

Share this article
click me!