বিশ্বকাপে নামার আগেই গুপ্তচরবৃত্তির অভিযোগ ব্রাজিলের বিরুদ্ধে, সার্বিয়ার স্ট্র্যাটেজি জানতেই কি ড্রোন দিয়ে হানা?

নিজেদের সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়তে প্রস্তুত দুই দলই। তবে হাড্ডা হাড্ডি লড়াইয়ের আগেই ড্রোন দিয়ে সার্বিয়ার অনুশীলন দেখার অভিযোগ উঠল ব্রাজিলের বিরুদ্ধে।

Web Desk - ANB | Published : Nov 24, 2022 1:51 PM IST

বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগেই বিস্ফোরোক অভিযোগ উঠল তিতেদের দলের বিরুদ্ধে। ড্রোন পাঠিয়ে সার্বিয়ার অনুশীলন দেখার অভিযোগ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে। ২০০২ সালে বিশ্বকাপ জয়ের পর ফের এবছর বিশ্ব চ্যাম্পিয়নশিপের লক্ষ্যে মাঠে নামছে ব্রাজিল। শুধু তাই নয় এটাই হয়তো ব্রাজিলের একাধিক তারকার শেষ বিশ্বকাপ। ফলত স্বাভাবিকভাবেই অনেকটা বেশি উন্মাদনা। অনেকটা বেশি জয়ের তাগিদও। অন্যদিকে ব্রাজিলের বিরুদ্ধে জয় ছিনিয়ে আনতে পারলে ফুটবল বিশ্বের বৃহত্তম শক্তিকে হারিয়ে বিশ্বকাপের ময়দানে নিজেদের পায়ের তলার মাটি আরও শক্ত করতে পারবে সার্বিয়া। ফলে নিজেদের সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়তে প্রস্তুত দুই দলই। তবে হাড্ডা হাড্ডি লড়াইয়ের আগেই ড্রোন দিয়ে সার্বিয়ার অনুশীলন দেখার অভিযোগ উঠল ব্রাজিলের বিরুদ্ধে।

যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে খোদ সার্বিয়ার কোচ দ্রাগান স্তকোভিচ। তিনি মনে করেন সার্বিয়ার স্ট্র্যাটেজি চুরি করে বিশেষ লাভ হবে না ব্রাজিলের। অন্যদিকে প্রায় দু'দশক পর বিশ্বকাপের লড়াইয়ে ইতিহাসের সবচেয়ে শক্তিশালী দল। ধারে ভারে এরা সার্বিয়ার থেকে এগিয়ে থাকলেও এবারের বিশ্বকাপে জিততে মরিয়া নেইমাররা। এই পরিস্থিতিতে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ যে পুরোপুরি অমূলক নয় এমনটাই মনে করছে একাংশ।

২০২২ সালের কাতার বিশ্বকাপে সার্বিয়ার বিরুদ্ধেই নিজেদের উদ্বোধনী ম্যাচ খেলবে নেইমাররা। যেই ম্যাচের জন্য অপেক্ষায় ছিল গোটা বিশ্বের ফুটবল প্রেমীরা। এর আগে ১৯৭০ সালের পর দীর্ঘদিন বিশ্বকাপ জিততে পারেনি ব্রাজিল। তারপর ১৯৯৪ সালে ফের ট্রফি আসে এই ফুটবল অন্ত প্রাণ এই দেশের হাতে। তারপর ফের দু'দশকের বিরতী। বিশ্বকাপে নেই ব্রাজিল। কাতারের মাঠে এবার কি খরা কাটবে? সেইদিকেই তাকিয়ে ব্রাজিল সমর্থকরা। আজ ফের একবার মাঠে বিশ্বকাপ জয়ের লক্ষ্যে মাঠে নামতে চলেছে ব্রাজিল। সমর্থকদের চোখ এখন তারকা ফরোয়ার্ড নেমারের উপরই। উল্লেখ্য, বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে দূরন্ত ফর্মে ছিলেন নেইমার।

আরও পড়ুন - 

ক্যামেরুনের বিরুদ্ধে ১-০ জয়, ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে আত্মবিশ্বাস পেয়ে গেল সুইসরা

জন্মভূমির টান, ক্যামেরুনের বিরুদ্ধে গোল করেও উল্লাসে মাতলেন না এমবোলো

'আমার কোনও আগ্রহও নেই রোনাল্ডো ইস্যুতে', বিশ্বকাপের ময়দানে নামার আগে স্পষ্ট জানালেন ঘানার ম্যানেজার ওট্টো আড্ডো

Share this article
click me!