'পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না', পেনাল্টি মিস করায় মেসির উপর ক্ষুব্ধ তসলিমা নাসরিন

পেনাল্টি মিসের জেরে লেখিকা তসলিমা নাসরিনের কটাক্ষের মুখে পড়তে হল ফুটবলের জাদুকরকে। মেসির পেনাল্টি মিস করা একেবারেই ভালোভাবে নেননি লেখিকা।

Web Desk - ANB | Published : Dec 2, 2022 6:17 AM IST

পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে ফস্কে গিয়েছিল মেসির বাঁ পায়ের ম্যাজিক। পোলিশ গোলরক্ষকের রক্ষণের সামনে আটকে যায় মেসির শট। যার ফলে গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হারান লিও। যদিও পেনাল্টি মিস করা ফুটবলেরই অংশ। এই তালিকায় নাম রয়েছে একাধিক কিংবদন্তি খেলোয়াড়েরও। তবু পেনাল্টি মিসের জেরে লেখিকা তসলিমা নাসরিনের কটাক্ষের মুখে পড়তে হল ফুটবলের জাদুকরকে। মেসির পেনাল্টি মিস করা একেবারেই ভালোভাবে নেননি লেখিকা। উলটে ফেসবুকে তিনি লিখলেন ওই জায়গায় তিনি থাকলেও ওই গোলটি করতে পারতেন। এখানেই থামেননি তসলিমা, এখন পর্যন্ত মেসির মোট পেনাল্টি মিসের হিসাব তুলে ধরে তাঁর জনপ্রিয়তা নিয়েও প্রশ্ন তোলেন। এমনকী মেসিকে 'মেস' বলেও কটাক্ষ করেন লেখিকা।

বুধবার গভীর রাতে পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে ২-০ ব্যবধানে জয়ী হয় আর্জেন্টিনা। কিন্তু এই ম্যাচেই একটি পেনাল্টি মিস করেন মেসি। এই প্রসঙ্গ টেনে কিংবদন্তি ফুটবলারকে কটাক্ষ করে লেখিকা তসলিমা নাসরিন ফেসবুকে লেখেন,'মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস। কোনও মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর এঁকে নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়?' তসলিমার এই খোঁচা মোটেও ভালোভাবে নেননি ফুটবল প্রেমীরা। কমেন্টে একের পর এক বিপরীত মন্তব্যের পাশাপাশি হালকা কটাক্ষও উঠে এসেছে।

পোল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি শটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যেতে পারতেন মেসি। কিন্তু সেই সুযোগ হাত ছাড়া হয় আর্জেন্টিনার। এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেসি জানালেন,'পেনাল্টি মিস করা সত্যিই খুব হতাশাজনক ছিল। কারণ আমি জানি একটা গোল একটা গোটা ম্যাচকে পালটে ফেলতে পারে। একটা গোল খেলোয়ারদের মনবলকে বাড়িয়ে দিতে পারে। যদিও এই পেনাল্টি মিস হওয়া দলকে অন্যভাবে শক্তিশালী করে তুলেছিল।'

তবে এই সুযোগ হাত ছাড়া হলেও পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে অন্য এক রেকর্ড গড়লেন তিনি। মারাদোনার রেকর্ড ভেঙ্গে লিও এই মুহূর্তে বিশ্বকাপে আর্জ্জেন্টিনার সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার। বিশ্বকাপে দিয়েগো মোট ম্যাচ খেলেছেন ২১টি, গোল সংখ্যা ৮। বিশ্বকাপে এখনও পর্যন্ত লিওনেল মেসি মোট ম্যাচ খেলেছেন ২২টি। গোল সংখ্যা ৮। ফুটবলের ঈশ্বরের রেকর্ড ভেঙে এখন সবচেয়ে বেশি ম্যাচ খেলার তালিকায় শীর্ষে মেসি। নতুন রেকর্ড প্রসঙ্গে মেসিকে প্রশ্ন করা হলে নিজের স্বাভাবিক ভঙ্গিতে মেসি বলেন,'দিয়েগো নিশ্চই খুব খুশি হবেন।' তিনি আরও জানান,'এই রেকর্ড সম্পর্কে তাঁর আগে জানা ছিল না। এই বিষয়টা আমি সম্প্রতিই জেনেছি।' মারাদোনার প্রসঙ্গ উঠতেই মেসি বলেন,'দিয়েগো নিশ্চই খুব খুশি হবেন। কারণ উনি আমাকে োবরাবরই খুব স্নেহ করতেন। আমার কিছু ভালো হলে দিয়েগো অত্যন্ত খুশি হতেন।'

আরও পড়ুন - 

স্পেনের বিরুদ্ধে ২-১ গোলে জয়, গ্রুপ ই-র শীর্ষে থেকে নক-আউটে জাপান

কোস্টারিকার বিরুদ্ধে ৪-২ গোলে জিতেও বিশ্বকাপের গ্রুপ থেকেই বিদায় জার্মানির

বিশ্বকাপ শেষ হলেই লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তির প্রস্তাব পিএসজি-র

Share this article
click me!