গলায় সবুজ-মেরুন উত্তরীয়, কলকাতায় পৌঁছে গেলেন বিশ্বজয়ী এমিলিয়ানো মার্টিনেজ

বিশ্ব ফুটবলের অনেক তারকাকেই দেখেছেন কলকাতার ফুটবলপ্রেমীরা। তবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার কয়েক মাসের মধ্যেই কলকাতায় আসেননি কোনও তারকা। এবার সেই নজির গড়লেন এমিলিয়ানো মার্টিনেজ।

Soumya Gangully | Published : Jul 3, 2023 12:44 PM IST / Updated: Jul 03 2023, 06:51 PM IST

দিয়েগো মারাদোনা, লিওনেল মেসির পর কলকাতায় পা রাখলেন আর্জেন্টিনার আরও এক তারকা। সোমবার বিকেলে কলকাতায় পৌঁছে গেলেন কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। রাজ্যের মন্ত্রী সুজিত বসুও বিমানবন্দরে ছিলেন। কলকাতায় এমিলিয়ানোর একগুচ্ছ কর্মসূচি রয়েছে। তিনি বিভিন্ন জায়গায় যাবেন। মঙ্গলবার মিলন মেলায় একটি আলোচনাসভা রয়েছে। এরপর বিকেলে মোহনবাগান মাঠে যাবেন এই ফুটবলার। তাঁকে ঘিরে বিমানবন্দরেই বাঁধভাঙা উচ্ছ্বাসের ছবি দেখা গেল। এরপর বিভিন্ন অনুষ্ঠানে বাংলার ফুটবলপ্রেমীদের আবেগের পরিচয় পাবেন আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলকিপার।

সোমবার সকালে প্রথমে ঢাকায় যান এমিলিয়ানো। সেখানে একটি অনুষ্ঠানে তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজার। ঢাকা থেকে কলকাতায় পা রাখলেন আর্জেন্টিনার গোলকিপার। এদিন তাঁর কোনও কর্মসূচি নেই। বিমানবন্দর থেকে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের পাশের একটি পাঁচতারা হোটেলে চলে যান এমিলিয়ানো। এদিন হোটেলেই বিশ্রাম নেবেন তিনি। মঙ্গলবার ও বুধবার একগুচ্ছ কর্মসূচি রয়েছে। মঙ্গলবার প্রথমে মিলন মেলায় একটি আলোচনাসভায় যোগ দেবেন এই তারকা। সেখানে তিনি নিজের জীবনের নানা ঘটনার কথা জানাবেন। বহু বিশিষ্ট ব্যক্তিরা এই অনুষ্ঠানে যোগ দেবেন। মোহনবাগানের পাশাপাশি ইস্টবেঙ্গল কর্তারাও এই অনুষ্ঠানে যোগ দেবেন। মিলন মেলায় এমিলিয়ানোকে সংবর্ধনা দেওয়া হবে। 

মঙ্গলবার বিকেলে মোহনবাগান মাঠে যাবেন এমিলিয়ানো। সেখানে তাঁকে মোহনবাগান রত্ন স্মারক উপহার দেওয়া হবে। পেলে, মারাদোনা ও গ্যারি সোবার্স নামাঙ্কিত গেট উদ্বোধন করবেন আর্জেন্টিনার গোলকিপার। কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ দেখবেন এমিলিয়ানো। এই ম্যাচে কলকাতা পুলিশ দলের বিরুদ্ধে খেলবেন মোহনবাগানের ১৯৯৭-৯৮ মরসুমের দলের ফুটবলাররা।

মঙ্গলবারের পর বুধবারও একাধিক কর্মসূচি রয়েছে এমিলিয়ানোর। প্রথমে তিনি যাবেন সন্তোষ মিত্র স্ক্যোয়ারে। সেখানে তাঁকে সংবর্ধনা দেওয়া হবে। তরুণ গোলকিপারদের সঙ্গে কথা বলবেন আর্জেন্টিনার বিশ্বজয়ী। প্রয়োজনীয় পরামর্শ দেওয়ার পাশাপাশি নিজের অভিজ্ঞতার কথাও জানাবেন তিনি। এরপর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবেও যাবেন এমিলিয়ানো। তাঁকে যিনি কলকাতায় আনার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন সেই শতদ্রু দত্তর পাড়া রিষড়াতেও যাবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও দেখা করার কথা এমিলিয়ানোর। সবমিলিয়ে তাঁর কলকাতা সফর জমজমাট। মোহনবাগান মাঠে এই তারকাকে দেখার জন্য টিকিটের ব্যবস্থা করা হয়েছিল। সেই টিকিট নিয়ে হাহাকার দেখা গিয়েছে। সোমবার এই শহরের ফুটবলপ্রেমের আঁচ পেয়েছেন আর্জেন্টিনার গোলকিপার। মঙ্গলবার আরও ভালোভাবে বুঝতে পারবেন।

আরও পড়ুন-

বিরিয়ানি পরিবেশন করছেন লিওনেল মেসি! চাট বানাচ্ছেন ইলন মাস্ক! জোম্যাটোর পোস্টে চাঞ্চল্য

নবম সাফ চ্যাম্পিয়নশিপের হাতছানি, মঙ্গলবার ফাইনালে কুয়েতকে হারানোর চ্যালেঞ্জ ভারতের

ভিভানের স্বপ্নপূরণ, সুনীল ছেত্রীর সঙ্গে দেখা জটিল রোগে আক্রান্ত শিশুর

Read more Articles on
Share this article
click me!