ঢাকায় এমিলিয়ানো মার্টিনেজের সঙ্গে সাক্ষাৎ, উচ্ছ্বসিত মাশরাফি মোর্তাজা

কলকাতা আসার আগে ঢাকা মাতিয়ে দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। ঢাকায় অবশ্য তাঁর সঙ্গে জনসাধারণের দেখা করার সুযোগ ছিল না।

Soumya Gangully | Published : Jul 3, 2023 8:19 AM IST / Updated: Jul 03 2023, 02:41 PM IST

কলকাতা আসার আগে ঢাকায় যান আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার সকালে ঢাকা পৌঁছন তিনি। একটি সংস্থার উদ্যোগে ঢাকা নিয়ে যাওয়া হয় আর্জেন্টিনার গোলকিপারকে। কলকাতায় যেমন বিভিন্ন জায়গায় গিয়ে সাধারণ ফুটবলপ্রেমীদের সঙ্গে দেখা করবেন এমিলিয়ানো, ঢাকায় সেই ব্যবস্থা রাখা হয়নি। যে সংস্থার উদ্যোগে আর্জেন্টিনার গোলকিপারকে ঢাকা নিয়ে যাওয়া হয়, সেই সংস্থার আমন্ত্রিত অতিথিদের সঙ্গেই দেখা হয়। অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা। ছেলে সাহেল মোর্তাজা ও মেয়ে হুমায়ারা মোর্তাজাকে নিয়ে এমিলিয়ানোর সঙ্গে দেখা করতে যান মাশরাফি। তাঁর ছেলে-মেয়ের সঙ্গে ছবি তোলেন, অটোগ্রাফ দেন এমিলিয়ানো। মাশরাফি ও তাঁর ছেলে-মেয়ে আর্জেন্টিনার সমর্থক। ফলে বিশ্বকাপজয়ী গোলকিপারকে হাতের নাগালে পেয়ে উচ্ছ্বসিত তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় ছেলে-মেয়ের সঙ্গে এমিলিয়ানোর ছবি পোস্ট করে মাশরাফি লিখেছেন, 'এমিকে ভালো লাগার শুরু কোপা আমেরিকা থেকেই। সেখানে টাইব্রেকারে ২টি শট আটকে ও আর্জেন্টিনাকে জয় এনে দেয়। অনেক বছর পর ট্রফি জেতে আর্জেন্টিনা। লিওনেল মেসি দেশের হয়ে প্রথম ট্রফি জেতে। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হেরে যাওয়ার পর মনে হচ্ছিল এবারও হয়তো হতাশার মধ্যে দিয়েই শেষ হবে বিশ্বকাপ। কিন্তু অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপ জয় দেখতে পাওয়া অনেক দিনের লালিত স্বপ্নপূরণের মতো। সেই জয়ের অন্যতম নায়ক এমির সঙ্গে ঢাকায় দেখা হল। খুব অল্প সময়ের জন্য দেখা হলেও দারুণ অনুভূতি।'

কাতার বিশ্বকাপে বিতর্কে জড়ালেও, অসাধারণ পারফরম্যান্স দেখান এমিলিয়ানো। মেসির পাশাপাশি তিনিও দলকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে বড় অবদান রাখেন। বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে অতিরিক্ত সময়ের শেষমুহূর্তে কোলো মুয়ানির শট আটকাতে না পারলে হেরে যেত আর্জেন্টিনা। বাঁ পায়ের যে জায়গা দিয়ে সেই শট আটকান, সেখানে ট্যাটু করিয়েছেন এমিলিয়ানো। মাশরাফি জানিয়ছেন, তাঁকে পায়ের সেই বিশেষ জায়গাটি দেখিয়েছেন আর্জেন্টিনার গোলকিপার। 

ভারতের পাশাপাশি বাংলাদেশেও আর্জেন্টিনার সমর্থক সংখ্যা প্রচুর। কাতার বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টিনাতেও বাংলাদেশের মানুষের ফুটবলপ্রেমের কথা পৌঁছে গিয়েছিল। সেই কারণেই বাংলাদেশে আসতে রাজি হন এমিলিয়ানো। তাঁর ঢাকা সফর উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রের কৃতী ব্যক্তিদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গোলকিপারকে দেখার জন্য সবার মধ্যেই বিশেষ উৎসাহ ছিল।

আরও পড়ুন-

ভিভানের স্বপ্নপূরণ, সুনীল ছেত্রীর সঙ্গে দেখা জটিল রোগে আক্রান্ত শিশুর

টাইব্রেকারে লেবাননকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দল

মরসুমের শুরুতেই হতে পারে কলকাতা ডার্বি, গড়ের মাঠে চড়ছে উত্তেজনার পারদ

Read more Articles on
Share this article
click me!