বিশ্বকাপে গোল, বন্ধু মিচেল ডিউকের জন্য গর্বিত ইস্টবেঙ্গলের জর্জান ও'ডোহার্টি

কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টিউনিশিয়ার বিরুদ্ধে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। উচ্ছ্বসিত ইস্টবেঙ্গলের মিডফিল্ডার জর্জান ও'ডোহার্টি। তিনি জামশেদপুরে বসেই জাতীয় দলের জন্য গলা ফাটাচ্ছেন।

Web Desk - ANB | Published : Nov 26, 2022 7:21 PM IST

কাতারের আল-ওয়াকরাহ শহর থেকে জামশেদপুরের দূরত্ব ৩,৫১৪ কিলোমিটার। জাতীয় দলের ফুটবলাররা যখন বিশ্বকাপে লড়াই করছেন, তখন ইস্টবেঙ্গল দলের সঙ্গে জামশেদপুরে জর্জান ও'ডোহার্টি। রবিবার আইএসএল-এ জামশেদপুর এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ইস্টবেঙ্গলের। দলের সঙ্গে জামশেদপুরে গিয়েছেন জর্ডান। সেখানেই টেলিভিশনের পর্দায় চোখ রেখেছিলেন লাল-হলুদের এই মিডফিল্ডার। বিশ্বকাপে ১২ বছর পর অস্ট্রেলিয়া কোনও ম্যাচ জেতায় খুব খুশি জর্ডান। তাঁর আশা, এবার নক-আউটে জায়গা করে নিতে পারবে অস্ট্রেলিয়া। ইস্টবেঙ্গলের মিডিয়া টিমকে দেওয়া সাক্ষাৎকারে জর্ডান জানিয়েছেন,'টিউনিশিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়া জয় পাওয়ায় আমি খুব খুশি। মিচেল ডিউক আমার খুব ভাল বন্ধু। ও গোল পাওয়ায় আমার খুব আনন্দ হচ্ছে। ও খুব ভাল খেলেছে। ম্যাচের শুরু থেকেই ও গোল করার চেষ্টা করছিল। আমরা জয় পাওয়ায় আমি খুব খুশি। আশা করি এবার আমাদের দল ডেনমার্কের বিরুদ্ধেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে নক-আউটে যেতে পারবে। ম্যাচ যত শেষের দিকে এগোচ্ছিল, আমার স্নায়ুর চাপ বাড়ছিল। মনে হচ্ছিল উত্তেজনা ধরে রাখতে পারছি না। যাই হোক, শেষপর্যন্ত আমরা জয় পাওয়ায় ভাল লাগছে। ডেনমার্কের বিরুদ্ধে জয় পেলেই আমরা নক-আউটে জায়গা করে নেব।'

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ১-৪ গোলে হেরে যায় অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়াল সকারুজরা। ম্যাচের ২৩ মিনিটে ক্রেগ গুডউইনের ক্রসে অসাধারণ হেড করে একমাত্র গোল করেন ডিউক। তাঁর গোলেই এবারের বিশ্বকাপে প্রথম জয় পেল অস্ট্রেলিয়া। ২০০৬ বিশ্বকাপে নক-আউটে পৌঁছে গিয়েছিল সকারুজরা। এবারও সেই আশাই করছেন জর্ডান। গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। নক-আউটে যেতে হলে সেই ম্যাচ জিততেই হবে সকারুজদের। জর্ডানের আশা, টিউনিশিয়ার বিরুদ্ধে যেভাবে লড়াই করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া, তাতে দলের সবার আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে, যা পরের ম্যাচে কাজে লাগবে।

২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি-র শীর্ষে ফ্রান্স। এবারের বিশ্বকাপে প্রথম দল হিসেবে নক-আউটে জায়গা করে নিয়েছে ফ্রান্স। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে ১ পয়েন্ট পেয়েছে ডেনমার্ক। প্রথম ম্যাচে টিউনিশিয়ার সঙ্গে ড্র করেছিল ডেনমার্ক। টিউনিশিয়ারও ২ ম্যাচে ১ পয়েন্ট। গোলপার্থক্যেও ডেনমার্কের চেয়ে এগিয়ে অস্ট্রেলিয়া। ফলে সকারুজরা যদি ডেনমার্কের সঙ্গে ড্র করে এবং টিউনিশিয়া ফ্রান্সকে হারাতে না পারে, তাহলেও নক-আউটে যাবে অস্ট্রেলিয়াই।

আরও পড়ুন-

এমবাপের জোড়া গোল, ডেনমার্ককে হারিয়ে বিশ্বকাপের নক-আউটে নিশ্চিত ফ্রান্স

হায়দ্রাবাদের বিরুদ্ধে ১-০ গোলে জয়, লিগ টেবলে ৪ নম্বরে এটিকে মোহনবাগান

বিশ্বকাপের দৌড় থেকে বিদায় কাতারের, ওয়েলশকে হারিয়ে নক-আউটের আশায় ইরান

Read more Articles on
Share this article
click me!