চোট নিয়েই খেলতে তৈরি মেসি, বিশ্বকাপ ফাইনালের আগে উজ্জীবিত আর্জেন্টিনা শিবির

রবিবার রাতে বিশ্বকাপ ফাইনাল। তার আগে লিওনেল মেসির চোট নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। তবে ফ্রান্সের বিরুদ্ধে খেলবেন না আর্জেন্টিনার অধিনায়ক।

Web Desk - ANB | Published : Dec 17, 2022 4:07 PM IST / Updated: Dec 17 2022, 10:02 PM IST

৮ বছর পর দ্বিতীয়বার বিশ্বকাপ ফাইনালে খেলার সুযোগ। সেমি ফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর পর নিজেই জানিয়ে দিয়েছেন, এটাই দেশের হয়ে শেষ ম্যাচ। স্বভাবতই এই ম্যাচে নিজের সেরাটা উজাড় করে দিতে চান লিওনেল মেসি। সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়েই রবিবার ফ্রান্সের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনাল খেলতে নামবেন মেসি। তিনি কোনওভাবেই এই ম্যাচে মাঠের বাইরে বসে থাকতে নারাজ। প্রয়োজনে ঝুঁকি নিয়েও মাঠে নামতে তৈরি মেসি। দেশকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতানোই মেসির একমাত্র লক্ষ্য। ২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে জেতাতে পারেননি। এবার আর রানার্স হতে চান না মেসি। চ্যাম্পিয়ন হয়েই কাতার ছাড়তে চান 'এল এম টেন'। তিনি এবার না পারলে আর কোনওদিন বিশ্বকাপ জেতার সুযোগ পাবেন না। সেই কারণে এবারই দলকে চ্যাম্পিয়ন করতে মরিয়া হয়ে উঠেছেন। চোটের পরোয়া করছেন না মেসি।

আর্জেন্টিনা শিবির থেকে মেসির চোটের বিষয়ে স্পষ্ট কিছু বলা হচ্ছে না। তবে এটা বলা হচ্ছে, মেসি বিশ্বকাপ ফাইনালে খেলবেন। এবারের বিশ্বকাপে অসাধারণ ফর্মে মেসি। তিনি ৫ গোল করেছেন। ফাইনালেও গোল করতে তৈরি মেসি। তিনি গোল্ডেন বুট জেতার লড়াইয়ে আছেন। তবে ব্য়ক্তিগত নজিরের চেয়েও দলকে জেতানোর উপরেই বেশি জোর দিচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক। এই নিয়ে পঞ্চম বিশ্বকাপ খেলছেন মেসি। তার মধ্যে দ্বিতীয়বার ফাইনাল খেলবেন। জার্মানির প্রাক্তন তারকা লোথার ম্যাথাউসের সঙ্গে যুগ্মভাবে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন মেসির। রবিবার বিশ্বকাপ ফাইনালে খেলতে নামলে এককভাবে এই রেকর্ডের অধিকারী হয়ে যাবেন মেসি।

বিশ্বকাপে এখন আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড মেসির। তিনি প্রাক্তন তারকা গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ভেঙে দিয়েছেন। এবার দেশকে বিশ্বকাপ জিতিয়ে প্রয়াত দিয়েগো মারাদোনার নজির স্পর্শ করাই মেসির লক্ষ্য। ব্রাজিলে যা করতে পারেননি, কাতারে সেটাই করে দেখাতে মরিয়া মেসি। গত বছর দেশকে কোপা আমেরিকা জিতিয়েছেন। এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়াই তাঁর লক্ষ্য। 

দেড় দশক ধরে বিশ্বের অন্য়তম সেরা ফুটবলার মেসি। রবিবার তিনি বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামছেন। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই ম্যাচের দিকে তাকিয়ে। বিশ্বকাপ ফাইনাল নিয়ে এমনিতেই উত্তেজনা থাকে। মেসির শেষ ম্যাচ বলে এই ম্যাচের আকর্ষণ বেড়ে গিয়েছে। আর্জেন্টিনার সমর্থকদের আশা, দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দলকে চ্যাম্পিয়ন করবেন লিও।

আরও পড়ুন-

বিশ্বকাপ ফাইনালে দলে ফিরছেন না করিম বেঞ্জেমা, জানালেন ফ্রান্সের কোচ

আমি তৈরি, চলো আর্জেন্টিনা, বিশ্বকাপ ফাইনালের আগে সোশ্যাল মিডিয়ায় হুঙ্কার মেসির

বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে জ্বলে উঠতে তৈরি মেসি, পাল্টা লড়াইয়ের হুঁশিয়ারি ফ্রান্সের

Read more Articles on
Share this article
click me!