বিশ্বকাপে গোল্ডেন বুট কেন এড়িয়ে যেতে চাইছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে?

বিশ্বকাপের সেরা ফুটবলার হিসেবে গোল্ডেন বল জেতা বিশেষ সম্মানের ব্যাপার। কিন্তু লিওনেল মেসি, কিলিয়ান এমবাপের মতো তারকারা এই বিশেষ পুরস্কার এড়িয়ে যেতে চাইছেন। কারণ, ১৯৯৮ থেকে ২০১৮ বিশ্বকাপ পর্যন্ত যাঁরাই গোল্ডেন বল জিতেছেন, তাঁদের দল চ্যাম্পিয়ন হয়নি।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 1:48 PM IST

15
এবারের বিশ্বকাপের সেরা ফুটবলার হিসেবে গোল্ডেন বল জেতার লড়াইয়ে কিলিয়ান এমবাপে

এবারের বিশ্বকাপে ৫ গোল করেছেন কিলিয়ান এমবাপে। দুর্দান্ত ফর্মে ফ্রান্সের এই স্ট্রাইকার। তিনি গোল্ডেন বল জেতার লড়াইয়ে এগিয়ে আছেন। বিশ্বকাপ ফাইনালের পরেই জানা যাবে কে পাচ্ছেন গোল্ডেন বল।

25
২০১৪ সালের পর ফের বিশ্বকাপে গোল্ডেন বল জেতার দৌড়ে এগিয়ে লিওনেল মেসি

২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা রানার্স হলেও, গোল্ডেন বল জেতেন লিওনেল মেসি। এবারও বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার জিততেই পারেন মেসি। তিনি যে পারফরম্যান্স দেখাচ্ছেন, তাতে এই পুরস্কার তাঁর প্রাপ্য।

35
মরক্কোর গোলকিপার ইয়াসিন বোনোকেও দেওয়া হতে পারে গোল্ডেন বল পুরস্কার

এবারের বিশ্বকাপে সবাইকে চমকে দিয়ে সেমি ফাইনালে ওঠে মরক্কো। সেমি ফাইনালে ফ্রান্স এবং তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে গেলেও মরক্কোর গোলকিপার ইয়াসিন বোনো যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে তিনি গোল্ডেন বল পেতেই পারেন।

45
এবারের বিশ্বকাপে গোল্ডেন বল জেতার অন্যতম দাবিদার ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মডরিচ

এবারের বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছে গতবারের রানার্স ক্রোয়েশিয়া। এই সাফল্যের পিছনে অন্যতম অবদান রয়েছে অধিনায়ক লুকা মডরিচের। এই মিডফিল্ডারও এবার গোল্ডেন বল পেতে পারেন।

55
বিশ্বকাপে গোল্ডেন বল না জেতাই কি সেরা ফুটবলারদের পক্ষে বেশি আনন্দের?

১৯৯৮ সালে ব্রাজিলের রোনাল্ডো, ২০০২ সালে জার্মানির অলিভার কান, ২০০৬ সালে ফ্রান্সের জিনেদিন জিদান, ২০১০ সালে উরুগুয়ের দিয়েগো ফোরল্যান, ২০১৪ সালে আর্জেন্টিনার লিওনেল মেসি এবং ২০১৮ সালে ক্রোয়েশিয়ার লুকা মডরিচ গোল্ডেন বল জেতেন। কিন্তু এঁদের কারও দলই সেবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়নি। সেই কারণে এবার মেসি, কিলিয়ান এমবাপের মতো তারকারা গোল্ডেন বল এড়িয়ে যেতে চাইছেন। তাঁরা দলকে বিশ্বকাপ চ্য়াম্পিয়ন করতে চান।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos