মেসি খেলতে চাইলে পরের বিশ্বকাপেও দলে থাকবেন, বার্তা আর্জেন্টিনার কোচের

লিওনেল মেসি কি আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন? না কি তাঁকে ভবিষ্যতে ফের নীল-সাদা জার্সি পরে খেলতে দেখা যাবে? এখনও এই প্রশ্নের স্পষ্ট জবাব মেলেনি।

Web Desk - ANB | Published : Dec 19, 2022 12:40 PM IST

আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতিয়েছেন। এবার কী করবেন লিওনেল মেসি? তিনি কি আর আন্তর্জাতিক ফুটবল খেলবেন না? সারা বিশ্বের মেসি-অনুরাগীরা যখন এই প্রশ্নের উত্তর খুঁজছেন, তখন তাঁদের জন্য় ভাল খবর দিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তিনি জানিয়েছেন, 'মেসির পরের বিশ্বকাপেও আর্জেন্টিনা দলে থাকা উচিত। ও যদি দেশের হয়ে খেলা চালিয়ে যেতে চায়, তাহলে ১০ নম্বর জার্সি ওরই থাকবে।' কাতার বিশ্বকাপের সেমি ফাইনালের পর মেসি বলেছিলেন, ফাইনালেই তিনি দেশের হয়ে শেষ ম্যাচ খেলতে নামবেন। তবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর মেসি জানিয়েছেন, তিনি বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে খেলা উপভোগ করতে চান। সেই কারণে এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন না। আরও কিছুদিন দেশের হয়ে খেলতে চান তিনি। এমনকী, ২০২৬ সালে পরবর্তী বিশ্বকাপেও খেলতে পারেন। মেসি অবসরের সিদ্ধান্ত বদল করায় আর্জেন্টিনার সমর্থকরা খুশি। তাঁরা চাইছেন মেসি এখনও কিছুদিন দেশের হয়ে খেলুন।

ক্লাব দল প্যারিস সাঁ জা-র সঙ্গেও নতুন করে চুক্তি করতে পারেন মেসি। বিশ্বকাপের পর এই তারকার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনায় বসবেন বলে আগেই ঘোষণা করেছিলেন পিএসজি কর্তারা। এবার সেই আলোচনা হতে পারে। পিএসজি প্রেসিডেন্ট জানিয়েছেন, মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে যেটা করা উচিত সেটা তাঁরা করবেন। পিএসজি সূত্রে খবর, মেসির সঙ্গে নতুন করে আরও ২ বছরের চুক্তি হতে পারে। মেসির পুরনো ক্লাব বার্সেলোনা তাঁকে ফেরানোর সম্ভাবনার কথা ভাবছে। কিন্তু মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা কার্যত নেই। তিনি পিএসজি-তেই থাকছেন।

এবারের বিশ্বকাপ ফাইনালে পিএসজি-র ২ তারকা মেসি ও কিলিয়ান এমবাপে অসামান্য খেলেছেন। হ্যাটট্রিক করেছেন এমবাপে। জোড়া গোল করেছেন মেসি। পিএসজি-র পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এই ২ তারকার প্রশংসা করা হয়েছে। দল যে তাঁদের জন্য গর্বিত, সে কথাও উল্লেখ করা হয়েছে। সম্প্রতি এমবাপের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ক্লাব। এবার মেসির সঙ্গেও চুক্তি বাড়ানো হচ্ছে।

মেসির বয়স এখন ৩৫ বছর। তিনি যথেষ্ট ফিট। ফলে অনায়াসে আরও কয়েক বছর খেলতেই পারেন এই তারকা। তাঁর খেলা দর্শকদের কাছে দৃষ্টিসুখ। তরুণ ফুটবলারদের কাছে আদর্শ মেসি। সেই কারণেই সবাই চাইছেন মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে এখনই অবসর না নিয়ে আরও কিছুদিন খেলা চালিয়ে যান মেসি।

আরও পড়ুন-

আর্জেন্টিনার জয়ের পরই অন্য সাজে ফুগলা, ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড় নেটপাড়া

দিয়েগো এখন হাসছে, প্রথমবার বিশ্বকাপ জয়ের জন্য মেসিকে অভিনন্দন পেলের

ট্র্যাজিক নায়ক এমবাপে, টাইব্রেকারে ফের বাজিমাত এলিমিয়ানোর, বিশ্বকাপ আর্জেন্টিনার

Read more Articles on
Share this article
click me!