আমি ভুল করেছি, দলের হারের দায় নিচ্ছি, পেনাল্টি মিস নিয়ে বললেন হ্যারি কেন

বিশ্বকাপে ফের ব্যর্থ ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিল ইংল্যান্ডের। এই হারের দায় নিচ্ছেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন।

Web Desk - ANB | Published : Dec 11, 2022 2:05 PM IST

তিনি ৮৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ না হলে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হারত না ইংল্যান্ড। এমনই মনে করেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন। তিনি এই হারের জন্য নিজেকেই দায়ী করছেন। ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের উদ্দেশে ইংল্যান্ডের অধিনায়ক লিখেছেন, 'আমি প্রচণ্ড হতাশ। আমরা নিজেদের সর্বস্ব দিয়ে জেতার চেষ্টা করেছিলাম। সামান্য ভুলের জন্য হারতে হল। এর দায় আমি নিচ্ছি। আমি যে ভুল করেছি, সেটা আড়াল করার কোনও জায়গা নেই। এর জন্য আমি কষ্ট পাচ্ছি। এটা কাটিয়ে উঠতে আমার কিছুদিন সময় লাগবে। তবে এটা খেলারই অঙ্গ। কিছু করার নেই। এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পরের চ্যালেঞ্জের মোকাবিলা করার জন্য শারীরিক ও মানসিকভাবে আরও শক্তিশালী হয়ে উঠতে হবে আমাদের। টুর্নামেন্টের প্রথম থেকে আমাদের সমর্থন করার জন্য ধন্যবাদ। আপনাদের এই সমর্থন আমাদের জন্য অনেককিছু।'

শনিবার ৫৪ মিনিটে প্রথম পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডকে সমতায় ফেরান কেন। কিন্ত এরপর ম্যাচের শেষদিকে তিনি দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। তার ফলেই হারতে হয় ইংল্যান্ডকে। এই কারণেই মুষড়ে পড়েছেন ইংল্যান্ডের অধিনায়ক।

ফ্রান্সের গোলকিপার হুগো লরিসের সঙ্গে টটেনহ্যাম হটস্পারে খেলেন কেন। ফলে তাঁরা একে অপরের খেলার ধরন জানেন। প্রথম পেনাল্টি শটের ক্ষেত্রে ক্লাবের সতীর্থকে হার মানান কেন। কিন্তু দ্বিতীয় শট গোলেই রাখতে পারেননি তিনি। বারের উপর দিয়ে চলে যায় বল। এরপর ইংল্যান্ড আর সমতা ফেরাতে পারেনি। কেন দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করতে পারলে হয়তো খেলার ফল অন্যরকম হত। সেটা জানানে বলেই ম্যাচ শেষ হওয়ার পর হতাশায় ভেঙে পড়েন কেন। সতীর্থদের পাশাপাশি ফরাসি গোলকিপারও তাঁকে সান্ত্বনা দেন। তবে তারপরেও হতাশা যাচ্ছে না ইংল্যান্ডের অধিনায়ক।

এই ম্যাচেই ইংল্যান্ডের হয়ে ওয়েন রুনির ৫৩ গোলের রেকর্ড স্পর্শ করেছেন কেন। প্রথম গোল করার পরেই সোশ্যাল মিডিয়ায় তাঁকে অভিনন্দন জানাতে শুরু করেন অসংখ্য ফুটবলপ্রেমী। রুনিও তাঁকে অভিনন্দন জানিয়ে বলেছেন, এই রেকর্ড স্পর্শ করার জন্য কেনের চেয়ে ভাল কেউ ছিলেন না। কিন্তু দলকে জেতাতে না পারায় রেকর্ড গড়েও হতাশ কেন। তবে তিনি ফের জাতীয় দলের হয়ে ভাল পারফরম্যান্স দেখানোর জন্য তৈরি হচ্ছেন।

আরও পড়ুন-

প্রায় ৫০ বছর পর আমার রেকর্ড স্পর্শ করলে, তোমার কৃতিত্বে খুশি, নেইমারকে বার্তা পেলের

চোখের জলে বিশ্বকাপ শেষ রোনাল্ডোর, পর্তুগালকে হারিয়ে সেমি ফাইনালে মরক্কো

কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়, বিশ্বকাপে শেষ ম্যাচ খেলে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Read more Articles on
Share this article
click me!