আমেরিকার বিরুদ্ধে খেলতে পারবেন হ্যারি কেন, জানালেন ইংল্যান্ডের কোচ

এবারের বিশ্বকাপের শুরুটা দুর্দান্তভাবে করেছে ইংল্যান্ড। তবে ইরানের বিরুদ্ধে চোট পান অধিনায়ক হ্যারি কেন। যদিও তিনি পরের ম্যাচে খেলতে পারবেন বলে জানিয়ে দিলেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট।

Web Desk - ANB | Published : Nov 24, 2022 5:00 PM IST

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইরানকে ৬- গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। শুক্রবার ভারতীয় সময় মধ্যরাতে মার্কিন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে ব্রিটিশরা। ইরানের বিরুদ্ধে ম্যাচে গোড়ালিতে চোট পেলেও, মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলতে পারবেন অধিনায়ক হ্যারি কেন। বৃহস্পতিবার এমনই জানালেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। ফলে স্বস্তিতে ইংল্যান্ড শিবির। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জয় পেলেই নক-আউটের যোগ্যতা অর্জন করবে ইংল্যান্ড। সেটাই সাউথগেটের দলের প্রাথমিক লক্ষ্য। সেই লক্ষ্যেই দলকে তৈরি করছেন ইংরেজ কোচ। এরই মধ্যে তিনি হ্যারি কেনের চোট নিয়ে প্রশ্নের জবাব জানিয়েছেন, 'হ্যারি কেন ভাল আছে। ও আজ একাই অনুশীলন করেছে। তবে আগামীকাল ও দলের সবার সঙ্গেই অনুশীলন করবে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলতেও ওর কোনও বাধা নেই। ওর চোট গুরুতকর কি না, সেটা আমরা দেখে নিতে চেয়েছিলাম। আমরা নিশ্চিন্ত হতে পেরেছি। কেউ চোট পাওয়ার পর যখন চিকিৎসা শুরু হয়, তখন সংশ্লিষ্ট ফুটবলার কতটা ফিট, সেটা জেনে নেওয়া জরুরি। হ্যারি কেনের চোটের বিষয়েও আমরা ঠিক সেটাই করেছি।

সাউথগেট আরও বলেছেন, 'হ্যারি কেনের গোড়ালিতে বিশেষ চোট লাগেনি। ও পায়ের পাতায় চোট পেয়েছে। ওকে যে ফাউল করা হয়েছিল, সেটা মোটেই ভাল ছিল না। তবে খেলার সময় এরকম হতেই পারে। আমাদের ভাগ্য ভাল যে হ্যারি কেনের চোট বড় কিছু নয়। ও যখন আঘাত পেয়ে মাঠে পড়ে যায়, তখন আমার নিঃশ্বাস বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু ও যখন আবার উঠে দাঁড়িয়ে খেলা শুরু করে, তখন আমি বুঝতে পারি যে চোট গুরুতর নয়।'

ইরানের বিরুদ্ধে ম্যাচে প্রথমার্ধের শেষদিকে চোট পান হ্যারি কেন। তারপর ৭৬ মিনিটে ফের তাঁকে কড়া ট্যাকলের মুখে পড়তে হয়। এরপর আর তাঁর পক্ষে মাঠে থাকা সম্ভব হয়নি। অধিনায়কের চোট নিয়ে ইংল্যান্ড শিবিরে উদ্বেগ তৈরি হয়েছিল। বুধবার স্ক্যান করা হয়। স্ক্যানের রিপোর্টে জানা গিয়েছে, চোট এমন কিছু নয়। খেলতে পারবেন হ্যারি কেন। ফলে ইংল্যান্ডের সমস্যা নেই।

জাতীয় দলের হয়ে ৭৬ ম্যাচ খেলে ৫১ গোল করেছেন হ্যারি কেন। তিনিই এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের সবচেয়ে বড় ভরসা। সেই কারণে দলের সবাই চাইছেন, হ্যারি কেন চোটমুক্ত থাকুন। গত বিশ্বকাপে চতুর্থ স্থান পেয়েছিল ইংল্যান্ড। এরপর ইউরো কাপে রানার্স হন হ্যারি কেনরা। এবার বিশ্বকাপেও ভাল ফলের আশায় তাঁরা।

আরও পড়ুন-

বাধা হয়ে দাঁড়াল পোস্ট, দক্ষিণ কোরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট নষ্ট উরুগুয়ের

জন্মভূমির টান, ক্যামেরুনের বিরুদ্ধে গোল করেও উল্লাসে মাতলেন না এমবোলো

লক্ষ্য ষষ্ঠ বিশ্বকাপ, বৃহস্পতিবার অভিযান শুরু ব্রাজিলের, মাঠে নামছেন রোনাল্ডোরাও

Read more Articles on
Share this article
click me!