চোখধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠান, মঞ্চ মাতাল বিটিএস, বেজে গেল কাতার বিশ্বকাপের দামামা

অসাধারণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়ে গেল বিশ্বকাপ ফুটবল। এবার কাতার-ইকুয়েডর ম্যাচে কিক-অফের অপেক্ষা।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 3:12 PM IST / Updated: Nov 20 2022, 09:07 PM IST

সবার আগ্রহ ছিল বিটিএস-কে নিয়ে, কিন্তু তার চেয়েও বড় চমক যে অপেক্ষা করছিল, সেটা খুব কম লোকেরই জানা ছিল। ফিফার পক্ষ থেকে এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়ে বেশি কিছু জানানো হয়নি। অনুষ্ঠানের শুরুতেই স্টেডিয়ামে এলেন কাতারের রাজা। তিনি আসন গ্রহণ করার পর একটি ভিডিওর মাধ্যমে তুলে ধরা হল আরব দুনিয়ার সংস্কৃতি ও সমাজব্যবস্থা। তারপর মঞ্চে এলেন একদল তরুণ-তরুণী। তাঁদের মধ্যে ছিলেন বিশেষভাবে সক্ষম এক তরুণ। তিনি নিজের দেশে প্রথম বিশ্বকাপ নিয়ে অনুভূতির কথা জানালেন। এরপর শুরু হল গান। প্রথমে গান গাইলেন মহিলারা। তারপর মঞ্চে এল বিটিএস, সঙ্গে ছিলেন স্থানীয় এক শিল্পী। প্রত্যাশামতোই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে দিল বিটিএস। গোটা স্টেডিয়ামে হাজির হওয়া বিশ্বের বিভিন্ন দেশের মানুষ বিটিএস-এর গানের ছন্দে দুলে উঠলেন। গান শেষ হওয়ার পর ফের একটি ভিডিওর মাধ্যমে আরব দুনিয়ায় ফুটবলের জনপ্রিয়তা ও ইতিহাস তুলে ধরা হল।

এরপর আনুষ্ঠানিক বক্তব্যের মাধ্যমে বিশ্বকাপের উদ্বোধন করলেন কাতারের রাজা। তিনি সবাইকে বিশ্বকাপ উপলক্ষে কাতারে স্বাগত জানালেন। তাঁর বক্তব্যের মাধ্যমেই এবারের বিশ্বকাপের সূচনা হয়ে গেল। 

বিশ্বকাপ উপলক্ষে কাতারে হাজির হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। কাতার ছাড়া যে ৩১টি দল এই প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করেছে সেই দেশগুলির মানুষ তো আছেনই, সঙ্গে ভারতের মতো যে দেশগুলি বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি সেই দেশগুলি থেকেও অসংখ্য ফুটবলপ্রেমী বিশ্বকাপ দেখতে কাতারে হাজির হয়েছেন। 

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে কাতারের আল-বায়েত স্টেডিয়ামে হাজির হয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানের সময় তাঁকে কাতারের রাজার পাশের আসনে বসে থাকতে দেখা যায়। আরবে প্রথম বিশ্বকাপ যাতে সফল হয়, তার জন্য কাতারের রাজা নিজে উদ্যোগ নিয়েছেন। ফিফার পক্ষ থেকেও বিশ্বকাপকে সফল করে তোলার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই জানা গিয়েছে, এবারের বিশ্বকাপ থেকে আর্থিকভাবে লাভবান হচ্ছে ফিফা। তবে শুধু বিপুল রাজস্ব সংগ্রহ করাই নয়, ফুটবলপ্রেমীরা যাতে ভালভাবে বিশ্বকাপ উপভোগ করতে পারেন, সেই চেষ্টাও করা হচ্ছে বলে জানিয়েছে ফিফা। 

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হচ্ছে আয়োজক দেশ কাতার। সোমবার বিশ্বকাপে ৩টি ম্যাচ। প্রথমে ইরানের মুখোমুখি হবে ইংল্যান্ড। এরপর সেনেগালের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। সোমবার ভারতীয় সময় অনুযায়ী মধ্যরাতে ওয়েলশ-মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচ।

আরও পড়ুন-

একসঙ্গে বিশ্বকাপ দেখার জন্য ২৩ লক্ষ টাকা দিয়ে বাড়ি কিনলেন ১৭ ফুটবলপ্রেমী

বিশ্বকাপের প্রথম ম্যাচ ছেড়ে দেওয়ার জন্য ইকুয়েডরকে ৬০ কোটি টাকা ঘুষ দেওয়ার অভিযোগ

আজ থেকে শুরু ফুটবল বিশ্বকাপ ২০২২, ইছাপুরে মেসির মূর্তি বসালেন আর্জেন্টিনা ভক্ত চা বিক্রেতা

Read more Articles on
Share this article
click me!