জাতীয় দল ছেড়ে বাড়ি চলে আসতে বলেছিলাম, বিস্ফোরক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বোন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে প্রথম একাদশে না রাখা নিয়ে বিতর্ক চলছেই। বান্ধবী জর্জিনা রডরিগেজের পর এবার সরব হলেন রোনাল্ডোর বোন কাটিয়া আভেইরোও।

Web Desk - ANB | Published : Dec 9, 2022 9:37 PM IST / Updated: Dec 10 2022, 03:10 AM IST

এবারের বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে রাখা হয়নি পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধেও রোনাল্ডোকে প্রথম একাদশে রাখা হবে না বলে ইঙ্গিত দিয়েছেন পর্তুগিজ কোচ ফেরান্দো স্যান্টোস। এই পরিস্থিতিতে রোনাল্ডোর পাশে দাঁড়িয় বিস্ফোরক মন্তব্য করলেন তাঁর বোন কাটিয়া আভেইরো। তিনি বলেছেন, 'পর্তুগাল জিতেছে, ঈশ্বরকে ধন্য়বাদ জানাই। নতুন প্রতিভারা নিজেদের প্রকাশ করেছে। আমার দারুণ লাগছে। আমরা কি এবার বিশ্বকাপ জিততে চলেছি? আমার তেমনই মনে হচ্ছে। মাঠে দর্শকরা রোনাল্ডোর জন্য গলা ফাটাচ্ছিল। পর্তুগাল জিতছিল বলে ওরা চিৎকার করছিল না, রোনাল্ডোর জন্যই চেঁচাচ্ছিল। এটা আমার কথা নয়, সারা বিশ্ব এটা দেখেছে। এটা কেন হল? পর্তুগাল জেতায় আমি খুবই খুশি হয়েছি। আমি অনেকবার পর্তুগালকে জিততে দেখেছি। কিন্তু তাতেও পর্তুগালের বেশিরভাগ মানুষের সংকীর্ণ মানসিকতা দূর করা যায় না। এটা কোনওভাবেই ঠিক নয়। ওরা সারাক্ষণ আমার ভাইকে গালিগালাজ করছে, ওর নামে খারাপ কথা বলছে। আমি নিজের দেশে যা শুনছি, যা পড়ছি, তাতে খুব দুঃখ হচ্ছে।'

রোনাল্ডোর বোন আরও বলেছেন, 'আমি ভাইকে জাতীয় দল ছেড়ে বাড়ি ফিরে আসতে বলেছিলাম। আমি সত্যিই চাইছিলাম ও বাড়ি ফিরে আসুক। আমি চাইছিলাম ও বাড়ি ফিরে এসে আমাদের পাশে বসে থাকুক। আমরা ওকে জড়িয়ে ধরতাম। তাহলেই সব ঠিক হয়ে যেত। ওকে তখন আমি পুরনো কথা মনে করিয়ে দিতাম। আমরা কোন জায়গা থেকে উঠে এসেছি, সেটা ওকে মনে করিয়ে দিতাম।'

পর্তুগালের সংবাদমাধ্যম সূত্রে খবর, সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা না পাওয়ায় কোচের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় রোনাল্ডোর। তিনি জাতীয় দল ছেড়ে বাড়ি ফিরে যাওয়ার হুমকিও দেন। যদিও পর্তুগালের ফুটবল সংস্থার পক্ষ থেকে এই খবর অস্বীকার করা হয়। রোনাল্ডোও ট্যুইট করে বলেন, সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে, সেটা একেবারেই ঠিক নয়। কিন্তু তাঁকে নিয়ে বিতর্ক থামছে না।

এটাই রোনাল্ডোর শেষ বিশ্বকাপ। তিনি হয়তো আর বেশিদিন আন্তর্জাতিক ফুটবলও খেলবেন না। দেশকে একবার ইউরো কাপ চ্যাম্পিয়ন করেছেন রোনাল্ডো। খেলা ছাড়ার আগে অন্তত একবার বিশ্বকাপ জেতাই তাঁর লক্ষ্য। কিন্তু প্রথম একাদশেই জায়গা পাচ্ছেন না এই তারকা। ফলে তিনি নিজেকে ফের প্রমাণ করার সুযোগই পাচ্ছেন না। সেই কারণে ক্ষুব্ধ রোনাল্ডো।

আরও পড়ুন-

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হারের জের, ব্রাজিলের কোচের পদ ছাড়লেন তিতে

টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ব্রাজিল

ফের প্রথম একাদশ থেকে ফের বাদ রোনাল্ডো! মরক্কোর বিরুদ্ধে ম্যাচের আগে জল্পনা

Read more Articles on
Share this article
click me!