Neymar Junior: নেইমারের বান্ধবী, সদ্যোজাত সন্তানকে অপহরণের চেষ্টা

লাতিন আমেরিকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির কি অবনতি হয়েছে? একের পর এক ফুটবলারের পরিবারের উপর হামলার ঘটনায় এই প্রশ্ন উঠে গিয়েছে।বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Nov 8, 2023 10:52 AM IST / Updated: Nov 08 2023, 05:32 PM IST

সম্প্রতি কলম্বিয়া ও লিভারপুলের তারকা ফুটবলার লুইস দিয়াজের বাবাকে অপহরণ করেছে জঙ্গিরা। এবার ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়রের বান্ধবীর বাড়িতে হামলা চালাল দুষ্কৃতীরা। পুলিশের সন্দেহ, নেইমারের বান্ধবী ব্রুনা বিয়ানকার্ডি ও তাঁদের সদ্যোজাত সন্তানকে অপহরণ করার জন্যই এসেছিল দুষ্কৃতীরা। কিন্তু সেই সময় সন্তানকে নিয়ে অন্যত্র ছিলেন ব্রুনা। সেই কারণে তিনি দুষ্কৃতী হামলা এড়াতে সক্ষম হন। তবে ব্রুনার বাবা-মা সেই সময় বাড়িতে ছিলেন। তাঁদের বেঁধে রেখে লুটপাট চালায় দুষ্কৃতীরা। এই ঘটনায় ব্রাজিলের ফুটবল মহলে আতঙ্ক তৈরি হয়েছে। দুষ্কৃতীদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি উঠছে।

সময় খারাপ যাচ্ছে নেইমারের

সম্প্রতি নেইমারের হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। ১৭ অক্টোবর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে প্রথমার্ধে চোট পান নেইমার। সেই চোট সারানোর জন্যই অস্ত্রোপচার করাতে হল। বেলো হরাইজন্তের একটি হাসপাতালে নেইমারের অস্ত্রোপচার করেছেন ব্রাজিলের জাতীয় দলের চিকিৎসক রডরিগো ল্যাসমার। ফিট হয়ে উঠতে ৬ থেকে ১২ মাস লাগতে পারে। ফলে আগামী বছরের কোপা আমেরিকায় অনিশ্চিত নেইমার। এরই মধ্যে বান্ধবীর বাড়িতে দুষ্কৃতী হামলা এই তারকা ফুটবলারের উদ্বেগ বাড়িয়ে দিল।

গ্রেফতার এক দুষ্কৃতী

সাও পাওলো ডিপার্টমেন্ট অফ পাবলিক সিকিউরিটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘৩ জন সশস্ত্র দুষ্কৃতী সংশ্লিষ্ট বাড়িতে ঢুকে পড়ে। তারা ৫০ বছর ও ৫২ বছর বয়সি ২ জনকে আটকে রাখে। এরপর দুষ্কৃতীরা অর্থ, হাত ঘড়ি, গয়না নিয়ে পালিয়ে যায়। প্রতিবেশীরা দুষ্কৃতীদের তাণ্ডব দেখে পুলিশকে ফোন করেন। দ্রুত ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে পুলিশ। ২০ বছর বয়সি একজনকে গ্রেফতার করা হয়েছে। অপর একজনকে চিহ্নিত করা হয়েছে। তাকে গ্রেফতার করার চেষ্টা শুরু হয়েছে। তৃতীয় অপরাধীকে চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।’ মিউনিসিপ্যাল সিভিল গার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘যে ৩ জন দুষ্কৃতী হামলা চালায়, তাদের মধ্যে ২ জন সশস্ত্র অবস্থায় ছিল। তারা ব্রুনা বিয়ানকার্ডি ও তাঁর সদ্যোজাত সন্তানের খোঁজ করছিল। যে আবাসনে হামলা চালানো হয়েছে, সেখানেই থাকে গ্রেফতার হওয়া ২০ বছর বয়সি দুষ্কৃতী। সে ২ সঙ্গীকে ওই আবাসনে ঢুকতে সাহায্য করে বলে সন্দেহ করা হচ্ছে।’

স্বস্তিতে নেইমার-ব্রুনা

সোশ্যাল মিডিয়া পোস্টে নেইমার জানিয়েছেন, তিনি এই ঘটনায় মর্মাহত। তবে কেউ আহত না হওয়ায় তিনি কিছুটা স্বস্তিতে। ব্রুনা জানিয়েছেন, দুষ্কৃতীরা যে জিনিসপত্র লুট করেছিল সেগুলি উদ্ধার করা হয়েছে। দুষ্কৃতীদের চিহ্নিত করা হয়েছে। সবচেয়ে বড় কথা, সবাই নিরাপদে আছেন।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Neymar: চোট সারাতে হাঁটু অস্ত্রোপচার, কোপা আমেরিকায় অনিশ্চিত নেইমার

Lionel Messi: লিওনেল মেসির সাফল্য ঈর্ষায় জ্বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Read more Articles on
Share this article
click me!