UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সহজ জয় ম্যান সিটি, অ্যাটলেটিকোর, মিলানের কাছে হার পিএসজি-র

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি এবারও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে। ফের চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার পেপ গুয়ার্দিওলার দল।

Soumya Gangully | Published : Nov 7, 2023 9:14 PM IST / Updated: Nov 08 2023, 04:03 AM IST

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইয়াং বয়েজকে ৩-০ উড়িয়ে দিল গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। সেল্টিকের বিরুদ্ধে ৬-০ জয় পেল অ্যাটলেটিকো ডে মাদ্রিদ। প্যারিস সাঁ জা-কে ২-১ গোলে হারিয়ে দিল এসি মিলান। ফেয়েনুর্ডের বিরুদ্ধে ১-০ জয় পেল লাজিও। অ্যান্টউইর্পকে ২-০ হারিয়ে দিল এফসি পোর্তো। ক্রেভেনা জেভেজদাকে ২-১ গোলে হারিয়ে দিল আর বি লিপজিগ। এর আগে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ হারিয়ে দেয় বরুশিয়া ডর্টমুন্ড। শাখতার ডোনেৎসকের কাছে ০-১ হেরে গিয়েছে বার্সেলোনা। ফলে গ্রুপ পর্যায়ের লড়াই জমে উঠেছে। প্রতিটি গ্রুপ থেকেই নক-আউটের যোগ্যতা অর্জনের জন্য দারুণ লড়াই চলছে।

ম্যান সিটির অসাধারণ পারফরম্যান্স

ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে গতবার ত্রিমুকুট জেতা ম্যান সিটি। ইয়াং বয়েজের বিরুদ্ধে দাপট দেখিয়ে জয় পেল পেপ গুয়ার্দিওলার দল। এই ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন আর্লিং হ্যালান্ড। প্রথমার্ধের সংযোজিত সময়ে ব্যবধান বাড়ান ফিল ফডেন। ৫১ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন হ্যালান্ড। ৫৩ মিনিটে স্যান্ড্রো লপার লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় বাকি সময়টা ১০ জনে খেলতে হয় ইয়াং বয়েজকে। ফলে সুবিধা হয় ম্যান সিটির।

অ্যাটলেটিকোর চমকপ্রদ পারফরম্যান্স

ইউরোপের ফুটবল মহলে যথেষ্ট পরিচিত দল সেল্টিক। স্কটল্যান্ডের শতাব্দীপ্রাচীন ক্লাবটি অনেক সাফল্য পেয়েছে। কিন্তু অ্যাটলেটিকোর বিরুদ্ধে দাঁড়াতেই পারল না সেল্টিক। ২৩ মিনিটে দাইজেন মায়েদা লাল কার্ড দেখায় বাকি সময়টা ১০ জনে খেলতে হয় সেল্টিককে। এরই সুযোগ নেয় অ্যাটলেটিকো। তার আগেই অবশ্য ম্যাচের ৬ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। প্রথমার্ধের সংযোজিত সময়ে ব্যবধান বাড়ান আলভারো মোরাতা। ৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন গ্রিজম্যান। ৬৬ মিনিটে ব্যবধান বাড়ান স্যামুয়েল লিনো। ৭৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন মোরাতা। ৮৪ মিনিটে ম্যাচের ষষ্ঠ গোল করেন সল নিগুয়েজ।

পিএসজি-র হতাশাজনক পারফরম্যান্স

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্যে প্রতিবারই শক্তিশালী দল গড়ার চেষ্টা করে পিএসজি ম্যানেজমেন্ট। কিন্তু ইউরোপের সেরা প্রতিযোগিতায় সাফল্য আসছে না। মিলানের বিরুদ্ধেও সুবিধা করতে পারল না কিলিয়ান এমবাপে, র‍্যান্ডাল কোলো মুয়ানি, উসমানে ডেম্বেলে-সমৃদ্ধ পিএসজি। ৯ মিনিটে মিলান স্ক্রিনিয়ারের গোলে এগিয়ে গেলেও, তারপর আর কিছু করতে পারল না ফ্রান্সের চ্যাম্পিয়ন দলটি। ১২ মিনিটেই সমতা ফেরান রাফায়েল লিয়াও। ৫০ মিনিটে মিলানের হয়ে জয়সূচক গোল করেন অলিভিয়ের জিরু।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সহজ জয় বরুশিয়া ডর্টমুন্ডের, হার বার্সেলোনার

English Premier League: ৯ জনে খেলে চেলসির কাছে হার, শীর্ষস্থানে ফেরার সুযোগ হারাল টটেনহ্যাম

Share this article
click me!