Euro Cup: স্কটল্যান্ডের বিরুদ্ধে নাটকীয় জয়, ১-০ গোলে বাজিমাৎ হাঙ্গেরির

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির স্টুটগার্টে (Stuttgart) মুখোমুখি হয় হাঙ্গেরি বনাম স্কটল্যান্ড (Hungary vs Scotland Euro 2024)। সেই ম্যাচে নাটকীয় জয় হাঙ্গেরির, ১-০ গোলে হারাল স্কটল্যান্ডকে।

Subhankar Das | Published : Jun 23, 2024 9:38 PM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির স্টুটগার্টে (Stuttgart) মুখোমুখি হয় হাঙ্গেরি বনাম স্কটল্যান্ড (Hungary vs Scotland Euro 2024)। সেই ম্যাচে নাটকীয় জয় হাঙ্গেরির, ১-০ গোলে হারাল স্কটল্যান্ডকে।

হাড্ডাহাড্ডি এই ম্যাচ শুরু থেকেই জমে ওঠে। আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলায় ঝড় তোলে হাঙ্গেরি এবং স্কটল্যান্ড (Hungary vs Scotland Euro 2024 Live)। দুই পক্ষের তরফেই বেশ কিছু পজিটিভ মুভ দেখা যায়। তবে ফার্স্ট হাফে কোনও পক্ষই গোল করতে পারেনি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই।

Latest Videos

কিন্তু দ্বিতীয়ার্ধে হাঙ্গেরিকে অনেক বেশি সপ্রতিভ লাগে। লাগাতার আক্রমণ তুলে আনে তারা। হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ডমিনিকের (Dominik Szoboszlai) প্রশংসা করতেই হয়। গোটা ম্যাচে বেশ ভালো ফুটবল উপহার দেন তিনি। তবে পাল্টা অ্যাটাকে আসার চেষ্টা করে স্কটিশরাও।

সেইসঙ্গে, দুই দলেরই রক্ষণভাগ বেশ সজাগ ছিল। একাধিক আক্রমণ ডিফেন্সিভ জোনে এসে প্রতিহত হয়ে যায়। অন্যদিকে, এই ম্যাচে হাঙ্গেরি স্ট্রাইকার ভার্গার গুরুতর চোট লাগে। মাঠের মধ্যেই প্রাথমিক শুশ্রূষার পর তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়।

সবমিলিয়ে, ম্যাচ পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিকে দুলছিল। একাধিক আক্রমণ তুলে আনলেও কোনও দলই গোলের দরজা খুলতে পারছিল না। বলা চলে, দুই দলের ডিফেন্স লাইন-আপে বারবারই প্রতিহত হচ্ছিল আক্রমণ।

সেইসঙ্গে, স্কটল্যান্ড গোলরক্ষক গুন (Gunn) বেশ কয়েকটি দুর্দান্ত সেভ করেন। কিন্তু এই ম্যাচে যেন জয়ের জন্যই মাঠে নেমেছিল হাঙ্গেরি। তাদের শরীরী ভাষা যেন সেই কথাই বলছিল। ম্যাচের একেবারে শেষে নাটকীয় গোলে জয় তুলে নিল তারা।

খেলার অতিরিক্ত সময়ে, কাউন্টার অ্যাটাক থেকে কেভিনের (Kevin Csoboth) গোলে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারাল হাঙ্গেরি। আর এই জয়ের পর সতীর্থ ভার্গার জার্সি নিয়ে তাঁকে এই জয় উৎসর্গ করে গোটা দল।

আরও পড়ুনঃ

Euro Cup: রুদ্ধশ্বাস ম্যাচে শেষমুহূর্তের গোলে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র জার্মানির

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন