এটিকে মোহনবাগানের যুব দলের প্রধান দায়িত্বে আই লিগ জয়ী কোচ সঞ্জয় সেন

আইএসএল-এ বেশ ভাল জায়গায় এটিকে মোহনবাগান। মাঠে ফুল ফোটাচ্ছেন লিস্টন কোলাসো, মনবীর সিংরা। এবার পরবর্তী প্রজন্মের ফুটবলার তৈরিতে মন দিল সবুজ-মেরুন শিবির।

Web Desk - ANB | Published : Nov 12, 2022 1:15 PM IST

২০১৪-১৫ মরসুমে মোহনবাগানকে প্রথমবার আই লিগ চ্যাম্পিয়ন করেছিলেন কোচ সঞ্জয় সেন। পরবর্তীকালেও তিনি সবুজ-মেরুন ব্রিগেডের সঙ্গে যুক্ত ছিলেন। মাঝে কিছুদিন ময়দান থেকে দূরে থাকলেও, ফের মাঠে ফিরলেন তিনি। এবার তাঁকে এটিকে মোহনবাগানের যুব দলের দায়িত্ব দেওয়া হল। আই লিগ জয়ী কোচকে এটিকে মোহনবাগানের হেড অফ ইয়ুথ ডেভেলপমেন্ট হিসেবে নিয়োগ করা হল। সঞ্জয় এবার থেকে সবুজ-মেরুনের যুব দলের যাবতীয় দায়িত্ব সামলাবেন। ভবিষ্যতের ফুটবলার তৈরির কাজ সামলাবেন তিনি। নতুন দায়িত্ব পাওয়ার পর সঞ্জয় বলেছেন, 'যুব দল তৈরির জন্য এটিকে মোহনবাগানের এই ভাবনার সঙ্গে যুক্ত হতে পেরে ভাল লাগছে। বাংলার ফুটবলের উন্নতির জন্য এটা দারুণ পদক্ষেপ। আমি চাই প্রীতম, শুভাশিস, প্রণয়ের মতো আরও ফুটবলার উঠে আসুক, যারা পরবর্তীকালে সিনিয়র টিমকে সাহায্য করবে। এই ফুটবলাররাই বাংলার ফুটবলের মুখ উজ্জ্বল করবে। এই দায়িত্ব পেয়ে আমি খুব খুশি।'

এটিকে মোহনবাগানের পক্ষ থেকে জানানো হয়েছে, সিনিয়র দলের পাশাপাশি যুব দলও যাতে শক্তিশালী হয়, তার জন্য অনেকদিন আগেই উদ্যোগ নেওয়া হয়েছে। সেই প্রক্রিয়াকে আরও সংহত করার জন্য দেশের অন্যতম সেরা কোচ সঞ্জয়কে দায়িত্ব দেওয়া হল। তিনি এবার থেকে যুব দলের দায়িত্ব সামলাবেন।

ইতিমধ্যেই তিনটি বয়সভিত্তিক দল গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। ট্রায়ালের মাধ্যমে বেশ কয়েকজন যুব ফুটবলারকে বেছে নেওয়া হয়েছে। তাঁদের মধ্যে বেছে সেরা ফুটবলারদের নিয়ে যুব দল গঠন করার প্রক্রিয়াও শুরু হয়েছে। এর জন্য স্প্যানিশ কোচ জোশেফ মারিয়া রোমা গিলবার্টকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি কলকাতায় এসে কাজও শুরু করে দিয়েছেন। সবুজ-মেরুন শিবিরের আশা, বহু যুব ফুটবলারকে তারকা হিসেবে গড়ে তোলা অভিজ্ঞ কোচ সঞ্জয় জোশেফকে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে সাহায্য করবেন। তিনটি দলেরই দায়িত্ব দেওয়া হচ্ছে সঞ্জয়কে।

এদিকে, চলতি আইএসএল-এ দ্বিতীয় স্থানে আছে এটিকে মোহনবাগান। ৫ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছেন হুগো বুমোস, জনি কাউকোরা। তাঁরা কলকাতা ডার্বি সহ ৩ ম্যাচ জিতেছেন। হার শুধু চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে। মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ১০ জনে হয়ে যাওয়ার পরেও শেষমুহূর্তে গোল শোধ করে ১ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। ২০ নভেম্বর অ্যাওয়ে ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হবে হুয়ান ফেরান্দোর দল। সেই ম্যাচেও জয় ছাড়া কিছু ভাবছে না মেরিনার্সরা।

আরও পড়ুন-

শেষমুহূর্তের গোলে নর্থ-ইস্টের বিরুদ্ধে জয়, লিগ টেবলে ২ নম্বরে এটিকে মোহনবাগান

দুরন্ত ফুটবল, অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে জয় ইস্টবেঙ্গলের

কলকাতা ডার্বি চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু এক সমর্থকের

Share this article
click me!