Mohun Bagan: মোহনবাগান তাঁবুতে অমর একাদশের মূর্তি স্থাপন, উদ্বোধনে সৌরভ

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় মোহনবাগান সমর্থক হিসেবে পরিচিত। তিনি মোহনবাগান প্রশাসনের সঙ্গেও যুক্ত। বৃহস্পতিবার সবুজ-মেরুন তাঁবুতে অন্য ভূমিকায় দেখা গেল বেহালার মহারাজকে।

Soumya Gangully | Published : Dec 21, 2023 4:23 PM IST / Updated: Dec 21 2023, 11:06 PM IST

এতদিন ছিল উত্তর কলকাতার একটি গলিতে। এবার মোহনবাগান তাঁবুতেই ১৯১১ সালে প্রথম ভারতীয় ক্লাব হিসেবে আইএফএ শিল্ড চ্যাম্পিয়ন দলের সদস্যদের মূর্তি স্থাপন করা হল। বৃহস্পতিবার শিবদাস ভাদুড়ি, বিজয়দাস ভাদুড়ি, অভিলাষ ঘোষদের মূর্তি উন্মোচন করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। এই অনুষ্ঠানে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন, প্রাক্তন ফুটবলার ও কোচ সৈয়দ নইমউদ্দিন, প্রাক্তন ফুটবলার শ্যাম থাপা, প্রদীপ চৌধুরী, সুব্রত ভট্টাচার্য, গৌতম সরকার, প্রসূন বন্দ্যোপাধ্যায়। সৌরভের দাদা ও সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও এই অনুষ্ঠানে ছিলেন। এছাড়া আমন্ত্রিত ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, গায়িকা লোপামুদ্রা মিত্র ও লেখিকা দেবারতী মুখোপাধ্যায়। ১৯১১ সালে আইএফএ শিল্ড চ্যাম্পিয়ন দলের ফুটবলারদের পরিবারের সদস্যরাও এদিন মোহনবাগান তাঁবুতে আমন্ত্রিত ছিলেন।

সারা বছরই দেখা যাবে অমর একাদশের মূর্তি

মোহনবাগানের পক্ষ থেকে জানানো হয়েছে, সারা বছরই সদস্য-সমর্থকরা ক্লাব তাঁবুতে গিয়ে ক্রীড়া সংক্রান্ত বইয়ের পাঠাগার, অমর একাদশের মূর্তি, মাঠ ঘুরে দেখার সুযোগ পাবেন। প্রতিটি ছুটির দিনে সদস্য-সমর্থকদের জন্য সবুজ-মেরুন তাঁবু খোলা থাকবে।

শনিবার প্রতিপক্ষ গোয়া

শনিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। ৮ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে গোয়া। ৮ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সবুজ-মেরুন। বুধবার এবারের আইএসএল-এ প্রথম কোনও ম্যাচে হেরে গিয়েছে হুয়ান ফেরান্দোর দল। অ্যাওয়ে ম্যাচে মুম্বই সিটি এফসি-র কাছে ১-২ হেরে গিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচে লাল কার্ড দেখেছেন আশিস রাই, লিস্টন কোলাসো ও হেক্টর ইয়ুস্তে। ফলে ঘরের মাঠে ম্যাচ হলেও, গোয়ার মুখোমুখি হওয়ার আগে চাপে গতবারের চ্যাম্পিয়নরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: চড়া উত্তেজনার ম্যাচে ৬ লাল কার্ড, চলতি আইএসএল-এ প্রথম হার মোহনবাগানের

Lionel Messi: বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার বর্ষপূর্তি, উচ্ছ্বসিত লিওনেল মেসি

Lionel Messi: মেসিকে নিয়ে তথ্যচিত্র সিরিজ, টিজার প্রকাশ অ্যাপল টিভির

Read more Articles on
Share this article
click me!