কলকাতায় পা রাখলেন সুনীলরা, কুয়েত ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী ব্লু-টাইগার্সরা

বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী ম্যাচ খেলতে কলকাতা চলে এল ভারতীয় ফুটবল দল। আগামী ৬ জুন, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি ভারত বনাম কুয়েত। সেই ম্যাচ খেলতেই কলকাতায় পা রাখল ব্লু-টাইগার্সরা।

Subhankar Das | Published : May 29, 2024 2:25 PM IST

বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী ম্যাচ খেলতে কলকাতা চলে এল ভারতীয় ফুটবল দল। আগামী ৬ জুন, কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি ভারত বনাম কুয়েত। সেই ম্যাচ খেলতেই কলকাতায় পা রাখল ব্লু-টাইগার্সরা।

প্রসঙ্গত, এটিই ভারতীয় ফুটবলের অন্যতম তারকা সুনীল ছেত্রীর শেষ ম্যাচ। আর তাই এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে ক্রমশই। সেইসঙ্গে, ফুটবলপ্রেমী বাঙালির ঘরের মাঠে আয়োজিত হতে চলেছে এই ঐতিহাসিক ম্যাচ। স্বভাবতই, দলমত নির্বিশেষে উল্লসিত সবাই। আর এই ম্যাচের আগে এতদিন জাতীয় দলের ক্যাম্প চলছিল ভুবনেশ্বরে।

Latest Videos

সেই ক্যাম্প শেষ করেই সুনীলরা সোজা চলে এলেন কলকাতায়। বুধবার সকালের বিমানেই কলকাতা চলে আসেন তারা। বিমানবন্দরে স্ট্রাইকার সুনীল ছেত্রী এবং কোচ ইগোর স্টিমাচ সহ গোটা দলকে স্বাগত জানাতে উপস্থিত হয়েছিলেন বেশ কিছু দর্শক। আগামী ৭ দিন কলকাতাতেই প্রস্তুতি সারবে ভারতীয় ফুটবল দল।

স্টিমাচ আগেই জানিয়েছিলেন যে, কলকাতার আবহাওয়া এবং আর্দ্রতার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য কয়েকদিন আগেই দল শহরে পৌঁছে যাবে। সেই মতোই বুধবার সকালে ফুটবলের মক্কা কলকাতায় হাজির হলেন সুনীলরা। অন্যদিকে, এই ম্যাচে কুয়েতকে যদি ভারত হারাতে পারে তাহলে তৃতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা প্রবল। ভুবনেশ্বরে প্রায় ৩ সপ্তাহের শিবির শেষ করে এবার কলকাতায় ম্যাচ খেলতে চলে এল গোটা দল।

এদিন ভারতীয় দলকে স্বাগত জানাতে লম্বা ব্যানার নিয়ে বিমানবন্দরে হাজির হয়েছিলেন কিছু দর্শক। সুনীল সহ গোটা দল লাউঞ্জ দিয়ে বেরোতেই নাম ধরে চিৎকার শুরু করেন তারা। প্রত্যেকের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। কয়েকজন ফুটবলার আবার সমর্থকদের সঙ্গে সেলফিও তোলেন। বাসে উঠে সিটে বসে সমর্থকদের দিকে হাত নাড়ান এবং প্রণাম জানান ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।

অন্যদিকে, সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে বেশকিছু পরিকল্পনা করেছে আইএফএ। শোনা যাচ্ছে, ৬২ হাজার সমর্থককে মুখোশ দেওয়া হবে এবং ড্রোন থেকে পুষ্পবৃষ্টি করা হবে মাঠে। এছাড়াও সুনীল ছেত্রীর বড় পোস্টার থাকবে এবং আলাদাভাবে তাঁকে সংবর্ধনা জানানো হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News