ইন্টারকন্টিনেন্টাল কাপ এখন অতীত! ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের জন্য দল বেছে নিল ভারত

এবার সামনে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট (Tri-nation Football Tournament)। আর তার জন্য বাছাই করা হল ভারতীয় ফুটবল দল (Indian Football Team)।

Subhankar Das | Published : Oct 1, 2024 11:23 AM IST / Updated: Oct 01 2024, 04:54 PM IST

এবার সামনে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট (Tri-nation Football Tournament)। আর তার জন্য বাছাই করা হল ভারতীয় ফুটবল দল (Indian Football Team)।

কয়েকদিন আগেই ইন্টারকন্টিনেন্টাল কাপে বিধ্বস্ত হয়েছে তারা। সামনে এবার আরও একটি প্রতিযোগিতা। আগামী ৯ অক্টোবর থেকে ভিয়েতনামে শুরু হতে চলেছে ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতা।

Latest Videos

আসন্ন এই প্রতিযোগিতার জন্য ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিলেন জাতীয় দলের হেড কোচ মানোলো মারকুয়েজ। এই মুহূর্তে চলছে আইএসএল। বলা যেতে পারে, একেবারে মধ্য গগনে। আর তার মাঝেই একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।

ভারতের কোচ কিন্তু আবার একইসঙ্গে এফসি গোয়া দলেরও কোচ। তবে ভিয়েতনামে কঠিন পরীক্ষা অপেক্ষা করে থাকবে ব্লু-টাইগার্সদের জন্য। ভিয়েতনাম ফুটবল দলের র‍্যাঙ্কিং বর্তমানে ১১৬। এছাড়াও এই টুর্নামেন্টে আছে লেবাননের মতো শক্তিশালী দল। যাদের র‍্যাঙ্কিং আবার ১১৪। ভারত সেখানে রয়েছে ১২৬ নম্বরে।

ইন্টারকন্টিনেন্টাল কাপ টুর্নামেন্ট হয়েছিল হায়দ্রাবাদে। আর এবার বিদেশের মাটিতে কড়া চ্যালেঞ্জের সামনে ভারতীয় ফুটবল দল। এদিকে ঘোষিত দলে গোলরক্ষক হিসেবে রয়েছেন গুরপ্রীত সিং সান্ধু, বিশাল কেইথ এবং অমরিন্দর সিং। যদিও ইন্টারকন্টিনেন্টাল কাপের দলে ছিলেন না বিশাল। দুরন্ত ছন্দে থাকা মোহনবাগানের বিশালকে প্রথম গোলকিপার হিসেবে দেখতে মরিয়া ভক্তরা। অন্যদিকে, ডিফেন্ডার হিসেবে আছেন নিখিল পূজারি, রাহুল ভেকে, চিংলেনসানা সিং, আনোয়ার আলি, আকাশ সাংওয়ান, শুভাশিস বোস, আশিস রাই, মেহতাব সিং এবং রোশন সিং নাওরেম।

ওদিকে আবার মাঝমাঠের দায়িত্বে থাকবেন সুরেশ সিং, লালরিনলিয়ানা নামতে, জিকসন সিং, নন্দকুমার সেকার, ব্র্যান্ডন ফার্নান্দেজ, অনিরুদ্ধ থাপা, লিস্টন কোলাসো, লালেংমাওইয়া এবং ছাংতে। আক্রমণভাগে আছেন এডমুন্ড লারিন্ডিকা, মনবীর সিং, ফারুক চৌধুরী, বিক্রম প্রতাপ সিং এবং রহিম আলি।

তাহলে কি ইন্টারকন্টিনেন্টাল কাপের ভরাডুবি ভুলে ঘুরে দাঁড়াতে পারবে ভারত? উত্তর দেবে সময়।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News