প্রাণের ঝুঁকি নিয়ে ইরান যেতে চাইছেন না মোহনবাগান ফুটবলাররা, চিঠি গেল এএফসির কাছেও

প্রাণ থাকলে ফুটবল আসবে আবারও। তাই ইরানের (Iran) বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে, সেই দেশে প্রাণের ঝুঁকি নিয়ে খেলতে যেতে চাইছেন না মোহনবাগান (Mohun Bagan) ফুটবলাররা।

Subhankar Das | Published : Oct 1, 2024 10:50 AM IST

প্রাণ থাকলে ফুটবল আসবে আবারও। তাই ইরানের (Iran) বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে, সেই দেশে প্রাণের ঝুঁকি নিয়ে খেলতে যেতে চাইছেন না মোহনবাগান (Mohun Bagan) ফুটবলাররা।

দেশি এবং বিদেশি মিলিয়ে, মোট ৩৫ জন ফুটবলার সোমবার চিঠি দিয়ে টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছে সেই কথা। ইতিমধ্যেই সেই চিঠি এএফসিকে (AFC) পাঠিয়ে দিয়ে ট্র্যাক্টর এফসি (Tractor FC) ম্যাচের তারিখ বদল করতে বলা হয়েছে। নাহলে ভেন্যু বদল করা হোক বলে আবেদন জানিয়েছে সবুজ মেরুন ব্রিগেড।

Latest Videos

প্রধানত ফুটবলারদের নিরাপত্তার কথা ভেবেই এমন অশান্ত রাজনৈতিক পরিস্থিতিতে ইরান যেতে চাইছেন না মোহনবাগান। বেঙ্গালুরু এফসি ম্যাচ খেলে সেখান থেকেই ইরান উড়ে যাওয়ার কথা ছিল দিমিত্রি পেত্রাতোসদের। কিন্তু হঠাৎ করে নাসরাল্লা হত্যার পর পাঁচদিন রাষ্ট্রীয় শোক ঘোষণার করা হয় সেই দেশে।

তারপরই অশান্ত হয়ে ওঠে সেখানকার আভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতি। এমন পরিস্থিতিতে ইরান যাত্রা প্রাণের ঝুঁকি হয়ে যেতে পারে বলেই এই সিদ্ধান্ত। এই চিন্তা করেই এএফসিকে পুরো বিষয়টি লিখিত আকারে জানিয়েছে মোহনবাগান। ট্র্যাক্টর ম্যাচ খেলতে যাবে বলে ফুটবলারদের প্লেনের টিকিট ছাড়াও সেখানকার হোটেলও বুক করে ফেলা হয়েছিল মোহনবাগানের তরফে।

বেঙ্গালুরু ম্যাচের পরেই কলকাতায় ফিরিয়ে আনা হয় জেসন কামিংসদের। সোমবার দুপুর পর্যন্ত এএফসি আগের চিঠির কোনও উত্তর না দেওয়ায় ফের চিঠি দেয় তারা। সঙ্গে ফুটবলারদের দেওয়া অনিচ্ছাবার্তাও পাঠানো হয়। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয়, এমন পরিস্থিতিতে না গেলেও পরিস্থিতি স্বাভাবিক হলে এই ম্যাচ খেলতে যেতে কোনও অসুবিধা নেই তাদের।

এখন অপেক্ষা, চিঠির উত্তরে এএফসি কী বলে। যদি এই ম্যাচ খেলতে না গিয়ে কোনও শাস্তির মুখে পড়তে হয়, তাহলে তা নিয়েও পরিকল্পনা করে রাখছেন তারা। তবে ম্যানেজমেন্টের তরফ থেকে ফুটবলারদের নিরাপত্তার বিষয়টিকে সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানা গেছে। অন্যদিকে, মঙ্গলবার থেকে আইএসএল-এর পরবর্তী অর্থাৎ মহামেডান ম্যাচের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন জেমি ম্যাকলারেনরা।

তাই বেঙ্গালুরু ম্যাচ সরিয়ে দিয়ে মহামেডানের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া মোলিনা ব্রিগেড।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News