আর জি কর কাণ্ডের বিচার চাইলেন ভারতের হয়ে গোল করা মণিরুল এবং মহামেডান ফুটবলাররাও

এবার উদাহরণ তৈরি হল ফুটবল মাঠের ভিতর। কলকাতা লিগের (Calcutta League) ম্যাচ থেকে সাফ কাপ (SAFF Cup), আর জি কর কাণ্ডের বিচার চেয়ে প্রতিবাদ ফুটবলারদের।

Subhankar Das | Published : Aug 19, 2024 2:37 PM IST

এবার উদাহরণ তৈরি হল ফুটবল মাঠের ভিতর। কলকাতা লিগের (Calcutta League) ম্যাচ থেকে সাফ কাপ (SAFF Cup), আর জি কর কাণ্ডের বিচার চেয়ে প্রতিবাদ ফুটবলারদের।

গতকাল কার্যত, ইতিহাস রচনা হয়ে গেছে কলকাতার (Kolkata) বুকে। রবিবার, অর্থাৎ ১৮ অগাস্ট। যেদিন কলকাতা ডার্বি হওয়ার কথা ছিল, ঠিক সেদিনই পথে নামার ডাক দেন দুই প্রধানের সমর্থকরা। আর এই প্রতিবাদে মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের সঙ্গে যোগ দেন মহামেডান সমর্থকরাও। এদিন বিকেলে যুবভারতী ক্রীড়াঙ্গনের ৫ নম্বর, অর্থাৎ ভিআইপি গেট থেকে বিকেল ৫ টায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেন তারা।

Latest Videos

কিন্তু সেই প্রতিবাদের উপর নেমে আসে পুলিশের নির্মম আক্রমণ। লাঠিচার্জ করা হয় দুই দলের সমর্থকদের উপর। কার্যত, মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান সমর্থকদের দিকে লাঠি উঁচিয়ে তেড়ে যায় র‍্যাফ। বলা চলে, ফুটবলপ্রেমী জনতা আক্রান্ত হন এদিন। নিঃসন্দেহে নজিরবিহীন ঘটনা।

আরও পড়ুনঃ

'মানুষের কণ্ঠরোধ করা যায় না' লকআপ থেকে বেরিয়ে বললেন ইস্টবেঙ্গল সমর্থক, পাশে দাঁড়ালেন বাবা 

আর সোমবার, নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে কলকাতা লিগের ম্যাচে মুখোমুখি হয় মহামেডান স্পোর্টিং বনাম এরিয়ান ক্লাব। আর সেই ম্যাচের পর, আর জি কর কাণ্ডের (RG Kar) বিচার চেয়ে সমর্থকদের সঙ্গে প্রতিবাদে শামিল হন দলের ফুটবলাররাও। একটি জার্সি তারা সবাই মিলে সামনে রাখেন, যাতে লেখা ছিল ‘জাস্টিস ফর আর জি কর’। সেইসঙ্গে, স্লোগান তুলে প্রতিবাদ জানান তারা।

অন্যদিকে, অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে নেপালকে ১-০ গোলে হারায় ভারত। গোলে করে বাংলার ছেলে মনিরুল আর জি কর কাণ্ডের বিচার চেয়ে প্রতিবাদ করেন। তাঁর নিজের জার্সিতে লেখা ছিল বিচারের দাবি।

সবমিলিয়ে এই পাশবিক ঘটনার প্রতিবাদে গর্জে উঠেছে ফুটবল মাঠও। গতকাল প্রতিবাদে শামিল হতে দেখা যায় মোহনবাগান অধিনায়ক শুভাশিস বোস এবং তাঁর স্ত্রীকেও।

আরও পড়ুনঃ

নিখোঁজ একাধিক মোহনবাগান-ইস্টবেঙ্গল সমর্থক, রাতজুড়ে গ্রেফতার! হাইকোর্টে জনস্বার্থ মামলা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today