সৌভ্রাতৃত্বের নজির গড়া মোহনবাগান সমর্থকের দোকান ভাঙার 'হুমকি' শাসক দলের কর্মীদের, ক্ষুব্ধ ফুটবলপ্রেমীরা

ইস্টবেঙ্গল-মোহনবাগান-মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকরা একসঙ্গে আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ করায় কি চাপে রাজ্যের শাসক দল? নেতা-কর্মীদের আচরণ সেটাই বলছে।

Soumya Gangully | Published : Aug 19, 2024 10:13 AM IST / Updated: Aug 19 2024, 05:06 PM IST

পুলিশ, শাসক দলের রক্তচক্ষু, হুঁশিয়ারি উপেক্ষা করে রবিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বাইরে গিয়েছিলেন দক্ষিণ কলকাতার বাসিন্দা শিলাদিত্য বন্দ্যোপাধ্যায়। তিনি মোহনবাগান সমর্থক হলেও, ইস্টবেঙ্গল, মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকদের সঙ্গে মিলে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নৃশংস ঘটনার প্রতিবাদে সরব হন। এক ইস্টবেঙ্গল সমর্থককে কাঁধে তুলে নিয়ে বিচারের দাবিতে স্লোগান দিতে থাকেন শিলাদিত্য। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ভিডিও সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। ইস্টবেঙ্গল-মোহনবাগানের শতবর্ষের লড়াইয়ে কখনও যা দেখা যায়নি রবিবার সেটাই হয়েছে। বিচারের দাবিতে ঐক্যবদ্ধ হয়েছেন দুই প্রতিদ্বন্দ্বী দলের সমর্থকরা। কলকাতা ফুটবলের খবর রাখেন না, খেলা দেখতে স্টেডিয়ামে যান না, ইস্টবেঙ্গল-মোহনবাগানের ম্যাচ নিয়ে উৎসাহ নেই, এমন ব্যক্তিরাও এক মোহনবাগান সমর্থকের কাঁধে ইস্টবেঙ্গল সমর্থককে দেখে অভিভূত। কিন্তু কলকাতা ফুটবলের ইতিহাসে নজির গড়ার পরেও হুমকির মুখে পড়তে হচ্ছে শিলাদিত্যকে।

ফুটবলপ্রেমীকে হুমকি শাসক দলের কর্মীদের

Latest Videos

দক্ষিণ কলকাতার হালতুতে শিলাদিত্যর খাবারের দোকান আছে। তাঁর অভিযোগ, তৃণমূল কংগ্রেসের লোকজন হুমকি দিচ্ছে। দোকান খুললেই ভেঙে দেবে বলছে। দোকানই এই যুবকের আয়ের উৎস। দোকান চালাতে না পারলে আর্থিকভাবে সমস্য়ায় পড়বেন তিনি। এই কারণে পরিচিত ব্যক্তিদের কাছ থেকে সাহায্য চাইছেন শিলাদিত্য। ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থক নির্বিশেষে ফুটবলপ্রেমীরা এই যুবকের পাশে দাঁড়াচ্ছেন। শিলাদিত্যকে দোকানে বসতে না দিলে বা তাঁর দোকান ভেঙে দিলে ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকরা একসঙ্গে লড়াইয়ে নামতে তৈরি।

পুলিশের নাম করে শিলাদিত্যকে হুমকি

শিলাদিত্যর এক পরিচিত ব্যক্তি জানিয়ছেন, পুলিশের নাম করে শিলাদিত্যকে প্রচ্ছন্নভাবে হুমকি দেওয়া হয়েছে, তাঁকে আর দোকানে বসতে দেওয়া হবে না। এই যুবকের বিরুদ্ধে 'জোট বেঁধেছে বাঙাল-ঘটি, ভয় পেয়েছে হাওয়াই চটি' স্লোগানের নেতৃত্ব দেওয়ার অভিযোগ নেওয়া হয়েছে। শিলাদিত্য দাবি করেছেন, তিনি এরকম স্লোগানের নেতৃত্ব দেননি। প্রতিহিংসার কারণে দোকান খুলতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ এই মোহনবাগান সমর্থকের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'সমর্থকদের গ্রেফতার করতে যত পুলিশ তার অর্ধেক থাকলেই ডার্বি হতে পারত,' কটাক্ষ কল্যাণ চৌবের

'নির্বিচারে গ্রেফতারের প্রতিবাদ করুন,' ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের আহ্বান তৃণমূল সাংসদের

Share this article
click me!

Latest Videos

সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024