হিজাজিদের দায়সারা ফুটবল, এবারও হার দিয়ে আইএসএল অভিযান শুরু ইস্টবেঙ্গলের

আইএসএল-এর ইতিহাসে শনিবারের আগে পর্যন্ত কোনওবারই প্রথম ম্যাচে জয় পায়নি ইস্টবেঙ্গল। ফলে শনিবার নতুন ইতিহাসের আশায় ছিলেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু দল তাঁদের হতাশ করল।

Soumya Gangully | Published : Sep 14, 2024 3:44 PM IST / Updated: Sep 14 2024, 10:21 PM IST

আইএসএল-এর পঞ্চম মরসুমে এসেও প্রথম ম্যাচে জয় পেল না ইস্টবেঙ্গল। শনিবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ০-১ হেরে গেল কার্লেস কুয়াদ্রাতের দল। ২৫ মিনিটে মাটিঘেঁষা শটে গোল করেন বেঙ্গালুরুর তরুণ তারকা বিনীথ ভেঙ্কটেশ। ৮৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লালচুংনুঙ্গা। ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় ইস্টবেঙ্গলকে। তা সত্ত্বেও সমতা ফেরানোর জন্য অনেক চেষ্টা করেন মাদিহ তালাল, আমন সি কে-রা। কিন্তু সহজ সুযোগ নষ্ট হয়। ফলে খালি হাতেই বেঙ্গালুুরু ছাড়তে হচ্ছে লাল-হলুদ ব্রিগেডকে। পারফরম্যান্সের উন্নতি না হলে এবারের আইএসএল-এও ভালো জায়গায় থাকতে পারবে না ইস্টবেঙ্গল।

সুযোগ নষ্টের খেসারত

Latest Videos

এদিন বেঙ্গালুরু এফসি যে দুর্দান্ত ফুটবল খেলেছে এমন নয়। বরং দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলেরই আক্রমণ বেশি ছিল। কিন্তু গোল করতে পারলেন না নন্দকুমার শেখররা। প্রথমার্ধে খুব বেশি সুযোগ পায়নি ইস্টবেঙ্গল। ১২ মিনিটে বক্সের বাইরে থেকে জোরালো শট নেন জিকসন সিং। সেই শট সেভ করে দেন বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। ৮৫ মিনিটে লালচুংনুঙ্গার থ্রো থেকে বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে যান ক্লেইটন সিলভা। কিন্তু তাঁর শট বারের উপর দিয়ে উড়ে যায়। পরিবর্ত হিসেবে নেমে লড়াই করলেন আমন, তালাল। তাঁদের কেন প্রথম একাদশে রাখা হয়নি বোঝা গেল না। মহম্মদ রাকিপের পরিবর্তে আমন শুরু থেকে খেললে উইং দিয়ে আক্রমণ অনেক ভালো হতে পারত।

ফের ইস্টবেঙ্গলের ঘাতক ক্রিস্টাল জন

আইএসএল-এ ক্রিস্টাল জনের সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক সাপে-নেউলের। এদিন ম্যাচ শুরু হওয়ার ২১ মিনিটের মধ্যে নন্দকুমার, লালচুংনুঙ্গা ও হেক্টর ইয়ুস্তেকে হলুদ কার্ড দেখিয়ে দেন রেফারি। বেঙ্গালুরুর ফুটবলাররা ফাউল, তর্ক করলেও তাঁদের জন্য রেফারির পকেট থেকে কার্ড বের হয়নি। ৮৫ মিনিটে বক্সের ঠিক বাইরে বিষ্ণু পি ভি-কে ফাউল করা হয়। বক্সে গিয়ে পড়েন বিষ্ণু। কিন্তু পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। তিনি বহু ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে একতরফা সিদ্ধান্ত নিয়েছেন। শনিবারও সেটাই দেখা গেল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

২ গোলে এগিয়ে গিয়েও ড্র, আইএসএল-এর উদ্বোধনী ম্যাচেই হোঁচট খেল মোহনবাগান সুপার জায়ান্ট

দিল্লি হাইকোর্টের রায়ে বিপাকে ইস্টবেঙ্গল, লাল-হলুদ জার্সি পরে খেলতে পারবেন আনোয়ার?

'তিলোত্তমার রক্ত চোখ, আঁধার রাতের মশাল হোক!' ফের আর জি কর নিয়ে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |