আর কোনও বাধা নেই, রবিবারই লাল-হলুদ জার্সিতে অভিষেক হতে পারে আনোয়ারের

আনোয়ার আলিকে ইস্টবেঙ্গল ও মোহনবাগান সুপার জায়ান্টের টানাপোড়েন দিল্লি হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে। শেষপর্যন্ত এই টানাপোড়েন শেষ হল। এরপর হয়তো আর নতুন করে জটিলতা তৈরি হবে না।

Soumya Gangully | Published : Sep 19, 2024 4:08 PM IST / Updated: Sep 19 2024, 11:24 PM IST

২০১২ সালে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়ার ঘণ্টাখানেক পরেই ইস্টবেঙ্গল ছেড়ে মোহনবাগানে যোগ দিয়েছিলেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার টোলগে ওজবে। ঠিক ১২ বছর পর মোহনবাগান সুপার জায়ান্টে দীর্ঘমেয়াদী চুক্তিতে থাকা আনোয়ার আলিকে ছিনিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। টোলগের মতোই আনোয়ারের দল বদল ঘিরেও ভারতীয় ফুটবল মহলে উত্তেজনা তৈরি হয়েছে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইস্টবেঙ্গল। শেষপর্যন্ত বৃহস্পতিবার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছ থেকে নো-অবজেকশন সার্টিফিকেট (এনওসি) পেয়ে গেলেন আনোয়ার। ফলে এই ডিফেন্ডারের আর লাল-হলুদ জার্সি পরে খেলতে বাধা নেই। রবিবার চলতি আইএসএল-এ নিজেদের দ্বিতীয় ম্যাচে কেরল ব্লাস্টার্সের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। সেই ম্যাচে খেলতে পারেন আনোয়ার। ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত যদি মনে করেন, তাহলে তিনি আনোয়ারকে প্রথম একাদশে রাখতে পারেন।

মোহনবাগান সুপার জায়ান্টের ক্ষতিপূরণের কী হবে?

Latest Videos

ইস্টবেঙ্গলের আবেদনের পরিপ্রেক্ষিতে দিল্লি হাইকোর্টের আনোয়ারের চার মাসের নির্বাসনের উপর স্থগিতাদেশ জারি করে। একইসঙ্গে আনোয়ারের এনওসি, মোহনবাগান সুপার জায়ান্টের ১২ কোটি ৯০ লক্ষ টাকা ক্ষতিপূরণের উপরেও স্থগিতাদেশ জারি করে। বৃহস্পতিবার আনোয়ারের আইনজীবী সারিম নাভেদ জানিয়েছেন, ‘আনোয়ার আলি নো-অবজেকশন সার্টিফিকেট পেয়েছে। ও বর্তমান ক্লাবের হয়ে খেলতে পারবে।’ তবে আনোয়ার ইস্টবেঙ্গলের হয়ে খেলার ছাড়পত্র পেলেও, মোহনবাগান সুপার জায়ান্ট জরিমানার অর্থ পাবে কি না, সে বিষয়ে এদিন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

রক্ষণ মজবুত করতে মরিয়া ইস্টবেঙ্গল?

এবারের আইএসএল-এ নিজেদের প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ০-১ হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। সেই ম্যাচেও রক্ষণের দুর্বলতা প্রকট হয়ে গিয়েছে। এই কারণে আনোয়ারের মাঠে নামার অপেক্ষায় ইস্টবেঙ্গল সমর্থকরা। আনোয়ার ও হিজাজি মাহের খেললে লাল-হলুদ রক্ষণ মজবুত হতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

হিজাজিদের দায়সারা ফুটবল, এবারও হার দিয়ে আইএসএল অভিযান শুরু ইস্টবেঙ্গলের

২ গোলে এগিয়ে গিয়েও ড্র, আইএসএল-এর উদ্বোধনী ম্যাচেই হোঁচট খেল মোহনবাগান সুপার জায়ান্ট

গড়ের মাঠে ফের আর জি কর নিয়ে প্রতিবাদ, বিচারের দাবিতে সরব ইস্টবেঙ্গল সমর্থকরা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood