ISL: শুক্রবার রাতেই বেঙ্গালুরুতে লাল হলুদ, সমর্থকদের ভালোবাসায় কুয়াদ্রাত বললেন 'আমরা তৈরি'

আইএসএল (Indian Super League 2024-25) অভিযান শুরু করছে ইস্টবেঙ্গল (East Bengal)। প্রথম ম্যাচেই সামনে বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)।

Subhankar Das | Published : Sep 14, 2024 8:01 AM IST / Updated: Sep 14 2024, 01:33 PM IST

আইএসএল (Indian Super League 2024-25) অভিযান শুরু করছে ইস্টবেঙ্গল (East Bengal)। প্রথম ম্যাচেই সামনে বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)।

শনিবার, আইএসএল-এর (ISL) মঞ্চে নিজেদের প্রথম ম্যাচে লাল হলুদের মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি। আর সেই ম্যাচে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী ইস্টবেঙ্গল কোচ কার্লেোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ জেতে তারা। অপরদিকে ডুরান্ড কাপে রানার্স হয় লাল হলুদ ব্রিগেড।

Latest Videos

তবে আইএসএলে অবস্থাটা খুব একটা ভালো নয়। গতবার তারা শেষ করেছে নবম স্থানে। কিন্তু এবার নতুন করে দল গুছিয়ে নিয়েছে লাল-হলুদ শিবির। দিমিত্রিয়স দিয়ামান্তাকোস, মাদিহ তালাল, হেক্টর ইউস্তে এবং জিকসন সিংরা এসেছেন দলে।

তবে ডুরান্ড কাপ এবং এসিএল ২-এর যোগ্যতা অর্জন পর্বে ব্যর্থতার জেরে এবার মরশুমের শুরুতেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে কোচ কুয়াদ্রাতকে নিয়ে। আইএসএলে ভালো ফল না হলে স্প্যানিশ হেডস্যারের উপর চাপ যে ক্রমশই বাড়বে, সেই কথা বলাই বাহুল্য।

সেই জায়গায় দাঁড়িয়েই, শুরুটা ভালো করতে চাইছে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার, রাতের দিকে দল বেঙ্গালুরুর হোটেলে পৌঁছয় গোটা দল। সেখানে উপস্থিত সমর্থকরা স্বাগত জানান তাদের প্রিয় দল ইস্টবেঙ্গলকে। সেইসঙ্গে, কোচের কাছে এবার লিগ টেবলে উপরে শেষ করারও আবদার করেন তারা। যার জবাবে কুয়াদ্রাত জানান, “আমরা গতবারের থেকে আরও ভালো খেলার চেষ্টা করব।”

আরও পড়ুনঃ 

ISL: প্রথম ম্যাচই ড্র! বাগানের বিরুদ্ধে কি মুম্বইয়ের নৈতিক জয়? যা জানালেন দুই দলের কোচ

অন্যদিকে, কলকাতা ছাড়ার আগে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “গত মরশুমের থেকে ভালো ফল করার জন্য একটা ভালো দল তৈরি করেছি আমরা। অনেককে রেখে দিয়েছি। আবার কয়েকজনকে সইও করিয়েছি। প্রত্যেকে তৈরি প্রথম ম্যাচের জন্য।”

তবে বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে ডিফেন্স নিয়ে বেশ অস্বস্তিতে রয়েছে লাল-হলুদ শিবির। চোটের জন্য তিন সপ্তাহের বেশি মাঠের বাইরে ছিলেন মহম্মদ রাকিপ। শেষ তিনদিন তিনি দলের সঙ্গে পুরোদমে অনুশীলন শুরু করায় রাইট-ব্যাক নিয়ে চিন্তা কিছুটা কমেছে।

তবে তিনি পুরো ম্যাচ খেলার জায়গায় আদৌ আছেন কি না, তা স্পষ্ট নয়। প্রতিপক্ষে পেরেরা দিয়াজ, সুনীল ছেত্রীর মতো ফরোয়ার্ডরা আছেন। তাই তিন সেন্টার-ব্যাকের ফর্মুলাতেই হয়ত শনিবার দল সাজাতে পারেন কোচ কুয়াদ্রাত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
'কীসের ভয়ে লাইভ স্ট্রিমিং করতে চাইলেন না মাননীয়া?' মমতাকে একহাত নিলেন রুপা গঙ্গোপাধ্যায় | R G Kar