ISL: শুরু হচ্ছে আইএসএল! প্রথম ম্যাচেই মোহনবাগানের সামনে মুম্বই! কতটা প্রস্তুত সবুজ মেরুন?

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই বেজে যাচ্ছে আইএসএল-এর (Indian Super League 2024-25) দামামা। প্রথম ম্যাচে মুখোমুখি মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসি (Mohun Bagan vs Mumbai City FC)।

Subhankar Das | Published : Sep 13, 2024 6:11 AM IST

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই বেজে যাচ্ছে আইএসএল-এর (Indian Super League 2024-25) দামামা। প্রথম ম্যাচে মুখোমুখি মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসি (Mohun Bagan vs Mumbai City FC)।

ডুরান্ড কাপ ফাইনালের পরাজয় ভুলে নতুনভাবে আইএসএল অভিযান শুরু করতে চাইছে সবুজ মেরুন ব্রিগেড। প্রসঙ্গত, গত মরশুমে লিগ শিল্ড চ্যাম্পিয়ন হয় বাগান শিবির। নিঃসন্দেহে আক্রমণভাগ বেশ শক্তিশালী রয়েছে তাদের। সেইসঙ্গে, এবার যুক্ত হয়েছেন জেমি ম্যাকলারেন।

Latest Videos

অন্যদিকে, জেসন কামিংস এবং দিমিত্রি পেত্রাতোসরা তো রয়েছেনই। আর তাদের যোগ্য সঙ্গত দেবেন সাহাল আবদুল সামাদ, আপুইয়া, মনবীর সিং, অনিরুদ্ধ থাপা এবং লিস্টন কোলাসোরা। আর তিন কাঠির নিচে রয়েছেন ভিশাল কেইথ।

তবে এই মরশুমে রক্ষণভাগের ফাঁকফোঁকর নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠছে। কারণ, আনোয়ার আলি দল ছেড়ে দেওয়ার পর মোহনবাগানের দেশীয় সেন্টার-ব্যাক বলতে রয়েছেন দীপেন্দু বিশ্বাস। অপরদিকে শুভাশিস বোসের ফর্মও আহামরি কিছু নয়। তবে বিদেশি ডিফেন্ডারদের উপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট।

কিন্তু মুম্বইয়ের মতো শক্তিশালী দলকে হারাতে গেলে যে আরও ক্ষুরধার পরিকল্পনা করেই এগোতে হবে, তা বুঝে গেছেন দলের হেডকোচও। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে মাঝমাঠ। জনি কাউকোর মতো ফুটবলার মাঝমাঠ থেকে যে বলের সাপ্লাই লাইন চালু রাখতেন, তা কি এবারও দেখা যাবে? কে করবে সেই কাজ? উত্তর দেবে সময়।

তবে মোহনবাগান হেডস্যার জোসে মোলিনা যথেষ্ট আত্মবিশ্বাসী। তাঁর কথায়, “গতবারের বেশ কিছু ম্যাচ আমি দেখেছি। কিন্তু এটি নতুন একটা মরশুম। আমরা নতুন একটি অধ্যায় শুরু করতে চলেছি। দলে অনেক নতুন ফুটবলার এসেছে। তাই পরিস্থিতি পুরো আলাদা। গতবার কী হয়েছে, তা মাথাতেই রাখতে চাইছি না।”

তিনি আরও যোগ করেছেন, “আমরা মানসিকভাবে তৈরি আছি। বাস্তবে দুটি দলের মান একইরকম। আশা করছি যে, মাঠে নেমে আমার ছেলেরা নিজেদের সেরাটাই উজাড় করে দেবে।”

অন্যদিকে, আপুইয়া বলছেন, “এতদিন মুম্বইয়ের হয়ে খেলেছি। এবার তাদের বিরুদ্ধেই মাঠে নামব। আলাদাই উত্তেজনা হচ্ছে। মোহনবাগানের হয়ে খেলব, এ আমার স্বপ্ন ছিল। হ্যাঁ, ছাংতে আমার খুব ভালো বন্ধু। গোটা মরশুমে ও ভালো খেলুক, এটাই চাইব। তবে আমরা মুম্বইকে হারাতে তৈরি।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar
নাটক! মমতার খেলা ধরে ফেললেন লকেট! ঝড় তুলে যা বলে দিলেন, দেখুন | Locket Chatterjee | RG Kar Protest
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
দেশের সম্প্রতিক অবস্থা নিয়ে চিন্তিত দেশবন্ধুর উত্তরসূরি প্রসাদ রঞ্জন দাশ, দেখুন কী বললেন | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি