আইএসএল-এর মঞ্চে ধুন্ধুমার লড়াই, মুম্বই সিটি এফসির জাল ছিঁড়ে কি গোল দেবে জামশেদপুর এফসি?

গত সপ্তাহে আইএসএল ২০২৪-২৫ মরশুমের উদ্বোধনী ম্যাচে মোহনবাগানের বিপক্ষে ২-২ গোলে ড্র করে মুম্বই সিটি এফসি। অন্যদিকে, জামশেদপুর এফসি গতবার ফাতোর্দা স্টেডিয়ামে এফসি গোয়ার বিপক্ষে ২-১ গোলে রোমাঞ্চকর জয় পেয়েছে।

Subhankar Das | Published : Sep 21, 2024 6:47 AM IST / Updated: Sep 21 2024, 12:18 PM IST

শনিবার (২১ সেপ্টেম্বর) জেআরডি টাটা স্পোর্টস কমপ্লেক্সে জামশেদপুর এফসির বিপক্ষে মুখোমুখি হবে মুম্বই সিটি এফসি। আইল্যান্ডার্সরা গত সপ্তাহে লিগের উদ্বোধনী ম্যাচে মোহনবাগান এসজির বিপক্ষে ২-২ গোলে ড্র করে। অন্যদিকে, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ফাতোর্দা স্টেডিয়ামে এফসি গোয়ার বিপক্ষে ২-১ গোলে রোমাঞ্চকর জয় পেয়েছে জামশেদপুর এফসি।

আরও পড়ুন:  'আমার ক্যারিয়ারে সেরা': চ্যাম্পিয়নস লিগে আতালান্টার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম্যান্সের পর ডেভিড রায়ার প্রশংসা করলেন মিকেল আর্তেতা

Latest Videos

 

বিরতির আগে আর্মান্দো সাদিকুর গোলে জামশেদপুর এফসি ১-০ গোলে পিছিয়ে পড়ে। যাইহোক, খালিদ জামিলের দল দ্বিতীয়ার্ধে জোড়ালোভাবে ফিরে আসে এবং গোয়ায় সমস্ত পয়েন্ট অর্জন করে। জাভিয়ার সিভেইরো পেনাল্টি স্পট থেকে জাল খুঁজে बराबरी ফেরান, এর ১৬ মিনিট পর ৯৩তম মিনিটে জয়সূচক গোল করেন জর্ডান মারে। অস্ট্রেলিয়ান স্ট্রাইকার বাম দিক থেকে ভেতরে ঢুকে বক্সের কিনারা থেকে নিচু শট নেন এবং এফসিজি গোলরক্ষক অ্যালবিনো গোমেসকে হারিয়ে জাল কাঁপান। 

জেএফসি প্রধান কোচ খালিদ জামিল বলেছেন, "আমাদের নিজেদের উপর এবং আমরা যা করতে পারি তাতে আমাদের বিশ্বাস রাখতে হবে। আমাদের প্রস্তুতি নিতে হবে এবং আমাদের অতি আত্মবিশ্বাসী হওয়া উচিত নয়। পরের খেলাটিও আমাদের হোম গ্রাউন্ডে একটি বড় খেলা। আমাদের প্রস্তুত থাকতে হবে এবং আমাদের ইতিবাচক ফলাফল পেতে হবে।" 

অন্যদিকে, মুম্বইও শেষ দিকে দুটি গোল করে, কিন্তু ড্র করে মোহনবাগানের বিপক্ষে। সল্টলেক স্টেডিয়ামে রাজত্বকারী আইএসএল চ্যাম্পিয়নরা প্রথমার্ধে দুটি গোল হজম করে, টিরির আত্মঘাতী গোল এবং আলবার্তো রদ্রিগেজের প্রচেষ্টার সৌজন্যে। যাইহোক, পিটর ক্রাটকির দল ৭০তম মিনিটে টিরির গোলে ফিরে আসে, এরপর ৯০তম মিনিটে থায়ার ক্রোমার গোলে কলকাতায় স্কোর লাইন সমান করে। 

জেএফসি ম্যাচের আগে কথা বলতে গিয়ে এমএফসি বস ক্রাটকি বলেছিলেন: "আমি বলব না যে ঘরের বাইরে খেলা চাপের। এটি এমন একটি চ্যালেঞ্জ যা প্রতিটি ফুটবলারকে মোকাবেলা করতে হয়। দিন শেষে, আমরা চাই ভক্তরা আগামীকাল খেলা উপভোগ করুক, তবে আশা করি আমরা ম্যাচটি জিতব।"

সম্ভাব্য একাদশ

জামশেদপুর এফসির সম্ভাব্য শুরুর একাদশ: অ্যালবিনো গোমেস, আশুতোষ মেহতা, স্টিফেন এজে, লাজার সার্কোভিচ, মুহাম্মদ মুয়িক্কাল, শুভম সারাঙ্গী, মোবাশির রহমান, স্রীকুট্টন ভিএস, জাভি হার্নান্দেজ, জর্ডান মারে

মুম্বই সিটি এফসির সম্ভাব্য শুরুর একাদশ: ফুরবা লাচেনপা, হিমিংথানমাভিয়া রাল্টে, টিরি, মেহতাব সিং, সঞ্জীব স্ট্যালিন, ইয়েল ভ্যান নিফ, হিতেশ শর্মা, লালিয়ানজুয়ালা চাংতে, ব্র্যান্ডন ফার্নান্দেজ, বিপিন সিং, মিকোলাস কারেলিস

জামশেদপুর এফসি এবং মুম্বই সিটি এফসির মধ্যে আইএসএল ২০২৪-২৫ ম্যাচটি ভারতে স্পোর্টস ১৮ নেটওয়ার্কে সম্প্রচারিত হবে। এদিকে, ভারতের ফুটবলপ্রেমীরা জিও সিনেমা অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যমেও খেলাটি সরাসরি দেখতে পাবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল