ISL: সাদকালো ব্রিগেডে আসছেন নতুন বিদেশি! আইএসএল জয়ের লক্ষ্য নিয়ে সই করলেন তিনি, চেনেন তাঁকে?

মহামেডানে (Mohammedan Sporting Club) আসছেন নতুন বিদেশি। ফরাসি ডিফেন্ডার ফ্লোরেন্ট ওগিয়েরকে (Florent Ogier) আইএসএল-এর জন্য সই করাল মহামেডান স্পোর্টিং ফুটবল দল।

Subhankar Das | Published : Sep 20, 2024 4:34 PM IST / Updated: Sep 20 2024, 10:05 PM IST

মহামেডানে (Mohammedan Sporting Club) আসছেন নতুন বিদেশি। ফরাসি ডিফেন্ডার ফ্লোরেন্ট ওগিয়েরকে (Florent Ogier) আইএসএল-এর জন্য সই করাল মহামেডান স্পোর্টিং ফুটবল দল।

যদিও এর আগে পর্তুগিজ ডিফেন্ডার নুনো রুইজকে টার্গেট করেছিল তারা। কিন্তু তাঁকে কার্যত, ছোঁ মেরে ছিনিয়ে নিয়েছে মোহনবাগান। তবে মহম্মদ কাদিরির পরিবর্ত খুঁজে পেতে খুব বেশি সময় লাগল না সাদাকালো ব্রিগেডের। বৃহস্পতিবারই, ফ্লোরেন্টকে সই করিয়ে নিল তারা।

Latest Videos

প্রসঙ্গত, আইএসএলে এই প্রথম বছর খেলতে নামল মহামেডান। প্রথম ম্যাচে হারলেও তাদের পরিকল্পিত ফুটবল সবারই বেশ নজর কেড়েছে। তবে প্রথমবার নেমেই আইএসএলে (ISL) বেশ ভালো ফল করতে মরিয়া সাদাকালো ব্রিগেড। হেড কোচ আন্দ্রে চেরনিশভের পরিকল্পনার অন্যতম অঙ্গ ছিলেন এই কাদিরি। কিন্তু ঘরের মাঠে অনুশীলন করতে গিয়ে গুরুতর চোট পান তিনি।

ফলে, আকস্মিকভাবে তাঁর ছিটকে যাওয়ায় চাপে পড়ে যায় মহামেডান। আর এরপরেই শুরু হয়ে যায় তাঁর পরিবর্ত খোঁজার কাজ। যদিও মেলবোর্ন সিটির প্রাক্তন ডিফেন্ডার নুনোকে পেয়েও গিয়েছিল তারা। তবে মহামেডান ম্যানেজমেন্ট পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে নিলেও, বাকি ছিল শুধুই চুক্তিপত্রে সই। ঠিক তার আগেই চমকে দেয় সবুজ মেরুন শিবির।

স্বভাবতই, নতুন ফুটবলারের খোঁজে নামতে হয় মহামেডানকে। অবশেষে তারা সই করাতে সক্ষম হল ফ্লোরেন্টকে। এই ৩৫ বছর বয়সী ডিফেন্ডারটি গত তিনটি মরশুম ধরে ফরাসি লিগ ওয়ানে খেলেছেন।

সবমিলিয়ে, ৭০টি ম্যাচ খেলে দুটি গোলও করেছেন। এমনকি, নিজের ক্লাবকে লিগ টু থেকে লিগ ওয়ানে তুলে আনার ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। গত মরশুমে, লিগে মোট ১৪টি ম্যাচ খেলেছেন ফ্লোরেন্ট। যার মধ্যে ৮টি ম্যাচেই অধিনায়ক ছিলেন তিনি।

তবে এখনই এই বিষয়টি নিয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। সূত্রের খবর, ভিসা প্রক্রিয়া মিটিয়ে দ্রুত ফ্লোরেন্টকে কলকাতা নিয়ে আসার জন্য পদক্ষেপ শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্রও পাঠিয়ে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, আগামী ৩ দিনের মধ্যেই তিনি চলে আসতে পারেন কলকাতায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র