স্পেনের বিস্ময় বালক ইয়ামাল চ্যাম্পিয়ন্স লিগে গড়লেন রেকর্ড, প্রশংসা রোনাল্ডোর মুখেও

চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই হোঁচট খেল বার্সেলোনা। হ্যান্সি ফ্লিকের অধীনে হেরেই যাত্রা শুরু করল স্পেনের এই ক্লাবটি। তবে সেই ম্যাচে রেকর্ড গড়লেন তারকা তথা বিস্ময় প্রতিভা লামিনে ইয়ামাল (Lamine Yamal)।

Subhankar Das | Published : Sep 20, 2024 3:11 PM IST

চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই হোঁচট খেল বার্সেলোনা। হ্যান্সি ফ্লিকের অধীনে হেরেই যাত্রা শুরু করল স্পেনের এই ক্লাবটি। তবে সেই ম্যাচে রেকর্ড গড়লেন তারকা তথা বিস্ময় প্রতিভা লামিনে ইয়ামাল (Lamine Yamal)।

প্রসঙ্গত, গত মরশুমেই ফুটবল বিশ্বে আশ্চর্যজনকভাবেই উত্থান ঘটে ইয়ামালের। পরে স্পেনের জার্সিতে ইউরো কাপের মঞ্চে তিনি ফুল ফোটান। স্পেনের ইউরো কাপ জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। সদ্য ১৭ বছর বয়সে পা দিয়েছেন ইয়ামাল। কিন্তু তার মধ্যেই নাম লিখিয়ে ফেলেছেন রেকর্ড বুকে।

Latest Videos

বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে গোল করলেন তিনি। ইউসিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বকনিষ্ঠ গোলদাতা হলেন ইয়ামাল। তিনি গোল পেলেন মাত্র ১৭ বছর ৬৮ দিনে।

কিন্তু তারপরেও ইতিহাস গড়া হল না তাঁর। মাত্র ২৮ দিনের জন্য ইউসিএলের সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার কৃতিত্ব হাতছাড়া হল ইয়ামালের। সেই রেকর্ড অবশ্য তাঁর ক্লাবের সতীর্থ আনসু ফাতিরই রয়েছে। তিনি ১৭ বছর ৪০ দিনে চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছিলেন।

সেটা অবশ্য গত ২০১৯-২০ সালে। কিন্তু এদিন ইয়ামাল গোল করলেও বার্সেলোনাকে জেতাতে পারলেন না। মোনাকোর কাছে ২-১ গোলে হেরে পরাজিত হল হ্যান্সি ফ্লিকের দল।

আর এই তরুণ ইয়ামালের প্রতিভা যে সত্যিই বিস্ময়কর, তা কার্যত মেনে নিচ্ছেন কিংবদন্তী ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নিজেও। রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা বলছেন, “ইয়ামাল খুবই প্রতিভাবান একজন ফুটবলার। আশা করব, ভবিষ্যতে ওকে কোনও সমস্যার মধ্যে পড়তে হবে না। আমার মতে, ও এই প্রজন্মের অন্যতম সেরা একজন প্লেয়ার।”

এর আগে মেসির সঙ্গে ইয়ামালের একটি ছবি ভাইরাল হয়। আর এবার সর্বকালের আরও এক সেরা ফুটবলারের প্রশংসাও পেলেন স্পেনের নতুন নায়ক লামিনে ইয়ামাল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ