ISL: নিজেদের প্রথম ম্যাচেই মহামেডানের সামনে ডুরান্ড জয়ী নর্থ ইস্ট, কতটা তৈরি সাদকালো ব্রিগেড?

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই আইএসএলে (Indian Super League 2024-25) প্রথমবারের জন্য খেলতে নামছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল।

Subhankar Das | Published : Sep 15, 2024 8:28 AM IST

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই আইএসএলে (Indian Super League 2024-25) প্রথমবারের জন্য খেলতে নামছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) ফুটবল দল।

সোমবার, কলকাতার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে নর্থ ইস্ট ইউনাইটেডের (North East United) বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইএসএল (ISL) যাত্রা শুরু করছে সাদাকালো ব্রিগেড। আর এই ম্যাচে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী তারা।

Latest Videos

গোটা দল অনুশীলনে ব্যস্ত। ইতিমধ্যেই দলের নতুন জার্সিও প্রকাশ্যে চলে এসেছে। যদিও প্রতিযোগিতা শুরুর আগেই চোটের জন্য ছিটকে গেছেন মহম্মদ কাদিরি। তাই তাঁর পরিবর্তে আসছেন পর্তুগিজ তারকা নুনো রুইজ।

এদিকে দলের কোচ আন্দ্রে চেরনিশভ আগেই জানিয়েছেন, “আই লিগ কিংবা আইএসএল, প্রতিটা ম্যাচেই লড়াই ১১ বনাম ১১। তবে এটা ঠিক যে, আইএসএল-এর মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি। কারণ, একাধিক জাতীয় দলের ফুটবলারদের বিরুদ্ধে আমাদের খেলতে হবে।”

তাঁর মতে, “ছেলেদের মধ্যে কোনও নেতিবাচক মনোভাব নেই। আইএসএল অনেক বড় মঞ্চ, আর প্রথম ম্যাচ সবসময়ই স্পেশ্যাল। কিন্তু আমরা আত্মবিশ্বাসী। পুরো দল হোমওয়ার্ক করেই মাঠে নামবে।”

চেরনিশভের কথায়, “বিদেশিরাও অনেক ভালোমানের। তবে আমরা জয় ছাড়া কিছুই ভাবছি না। কারণ, সমর্থকরা আমাদের জয় দেখার জন্যই মাঠে আসেন। এটা ঠিক যে, সবদিন হয়ত ভালো খেলা যায় না। সব ম্যাচে জয় আসে না। কিন্তু সমর্থকরা সবসময় আমাদের পাশে থাকেন। তাই ওদের খুশি করাটা আমাদের দায়িত্ব।”

সবমিলিয়ে, আইএসএলে তাদের প্রথম ম্যাচ ঘিরে আবেগতাড়িত সমর্থকরাও। তবে সদ্য ডুরান্ড কাপ জয়ী নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচ। খুব স্বাভাবিকভাবেই নর্থ ইস্ট অনেকটা আত্মবিশ্বাস নিয়েই প্রতিযোগিতা শুরু করতে চলেছে। কিন্তু সাদকালো ব্রিগেডের মনোভাব ভরসা জোগাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'ওনার বাড়িতে, ওনার সামনেই ৫ দফা দাবী জানিয়ে ফিরবো' গর্জে উঠে রওনা দিলেন ডাক্তাররা | RG Kar Protest
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |