EPL: হাসি ফুটল ইউনাইটেডের মুখে, জয় হাসিল করল ম্যাঞ্চেস্টার সিটিও কিন্তু পরাজয় লিভারপুলের

লড়াই জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের। জয়ের সরণীতে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল তারা।

Subhankar Das | Published : Sep 15, 2024 4:53 AM IST

লড়াই জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের। জয়ের সরণীতে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল তারা।

সাউদাম্পটনকে ৩-০ গোলে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেইসঙ্গে, দিনটা ভালো গেল ম্যাঞ্চেস্টার সিটিরও (Manchester City)। পিছিয়ে পড়েও ব্রেন্টফোর্ডকে পরাজিত করল তারা। অন্যদিকে, জয়ের হ্যাটট্রিকের পরে নটিংহ্যাম ফরেস্টের কাছে হারল লিভারপুল (Liverpool)। এই হারের ফলে পয়েন্ট তালিকায় সিটির থেকে পিছিয়ে পড়ল তারা।

Latest Videos

প্রসঙ্গত, ব্রাইটন এবং লিভারপুলের কাছে হারের পর, অ্যাওয়ে ম্যাচে সাউদাম্পটনের বিরুদ্ধে খেলতে নেমেছিল রেড ডেভিলরা। শুরুটা দেখেই বোঝা যাচ্ছিল যে, আত্মবিশ্বাস অনেকটাই তলানিতে ইউনাইটেড ফুটবলারদের। বলের দখল থেকে সুযোগ তৈরি, সব জায়গাতেই অনেকটাই এগিয়ে ছিল সাউদাম্পটন।

ম্যাচের ৩৪ মিনিটে, এগিয়ে যাওয়ার সুযোগ চলে আসে তাদের সামনে। একটি পেনাল্টি পায় সাউদাম্পটন। কিন্তু ক্যামেরন আর্চারের শট রুখে দেন আন্দ্রে ওনানা। আর সেটাই সুবিধা করে দেয় ম্যাঞ্চেস্টারকে। ঠিক তার পরের মিনিটেই দলকে এগিয়ে দেন ডি লিট। ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে আসা বলে হেডে গোল করে যান তিনি।

এদিন প্রথমার্ধে আরও একটি গোল করে ইউনাইটেড। প্রায় ১৩টি ম্যাচের পরে গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড। বক্সের বাইরে থেকে তাঁর মাটি ঘেঁষা শট সোজা গোলে চলে যায়। এরপর খেলার ৭৯ মিনিটে, লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাউদাম্পটনের জ্যাক স্টিফেন্স।

অপরদিকে, সংযুক্তি সময়ে ম্যান ইউর হয়ে তৃতীয় গোলটি করেন আলেজ়ান্দ্রো গারনাচো। এই জয়ের ফলে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আট নম্বরে উঠে এল ইউনাইটেড।

অন্যদিকে, ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটির শুরুটা একদমই ভালো হয়নি। প্রথম মিনিটেই গোল খেয়ে যায় তারা। ব্রেন্টফোর্ডকে এগিয়ে দেন ইয়নে উইসা। তবে খেলায় চাপ বজায় রাখে সিটি। চলতি মরশুমে ক্রমশই বিধ্বংসী হয়ে উঠছেন আর্লিং হালান্ড। এই ম্যাচেও জোড়া গোল করেন তিনি। খেলার ১৯ এবং ৩২ মিনিটে, হালান্ডের গোলে জয় ছিনিয়ে নেয় সিটি।

এইমুহূর্তে দাঁড়িয়ে প্রথম চার ম্যাচের চারটিতেই জিতেছে সিটি। মত ১২ পয়েন্ট নিয়ে সকলের উপরে রয়েছে তারা। ওদিকে আবার হার লিভারপুলের। শনিবার, নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে নিম্নমানের ফুটবল উপহার দিল তারা।

ম্যাচের ৭২ মিনিটে, একমাত্র গোলটি করেন নটিংহ্যামের হাডসন ওডোই। ফলে, ১-০ গোলে পরাজিত হয় লিভারপুল। এই হারের পর, চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন