বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে অনায়াস জয় এটিকে মোহনবাগানের

আইএসএল-এ এটিকে মোহনবাগানের জয়ের ধারা অব্যাহত। শনিবার অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরু এফসি-কে সহজেই হারিয়ে দিল হুয়ান ফেরান্দোর দল।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 7:19 PM IST

অ্যাওয়ে ম্যাচে সহজেই বেঙ্গালুরু এফসি-কে ১-০ গোলে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে থাকল এটিকে মোহনবাগান। ৮ ম্যাচ খেলে হুয়ান ফেরান্দোর দলের পয়েন্ট ১৬। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৬ মিনিটে একমাত্র গোল করেন বাগানের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রি পেট্রাটস। তিনি দূরপাল্লার শটে অসাধারণ গোল করে দলকে ৩ পয়েন্ট এনে দিলেন। চোটের জন্য খেলতে পারছেন না সবুজ-মেরুন মাঝমাঠের ভরসা জনি কাউকো। কিন্তু তারপরেও বাগানের জয় পেতে কোনও সমস্যা হচ্ছে না। পরপর ম্যাচ জিতে চলেছেন হুগো বুমোস, প্রীতম কোটালরা। দিমিত্রি দলে যোগ দেওয়ার পর থেকে বাগানের আক্রমণ বেশ শক্তিশালী হয়ে উঠেছে। সব ম্যাচেই সেটা বোঝা যাচ্ছে। অ্যাওয়ে ম্যাচ হোক বা হোম ম্যাচ, সহজেই জয় পাচ্ছে মেরিনার্সরা। বেঙ্গালুরু লিগ টেবলে নীচের দিকে থাকলেও, যথেষ্ট শক্তিশালী দল। সেই দলের বিরুদ্ধে দাপটে জয় সবুজ-মেরুন ব্রিগেডের শক্তির পরিচয় দেয়।

বেঙ্গালুরু এফসি-তে এটিকে মোহনবাগান ছেড়ে যাওয়া রয় কৃষ্ণ, প্রবীর দাসের মতো ফুটবলাররা আছেন। আক্রমণে আছেন সুনীল ছেত্রী। গোলকিপার ভারতীয় দলের হয়ে গত কয়েক বছর ধরে নিয়মিত খেলা গুরপ্রীত সিং সান্ধু। কিন্তু সেই দলকেই সহজে হারিয়ে দিল এটিকে মোহনবাগান। এই নিয়ে চলতি মরসুমে ৫ ম্যাচ হারল বেঙ্গালুরু। ঘরের মাঠে ইস্টবেঙ্গলের কাছে হারার পর এবার এটিকে মোহনবাগানের কাছেও হেরে গেল বেঙ্গালুরু। ৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবলে ৯ নম্বরে সুনীলরা।

এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচের শুরুটা অবশ্য ভালভাবেই করেছিল বেঙ্গালুরু। হাই-প্রেসিং ফুটবলে কিছুটা চাপে পড়ে যায় বাগান রক্ষণ। ম্যাচের ৫ মিনিটের মাথায় প্রীতমের ভুলে বক্সের মধ্যে বল পেয়ে যান বেঙ্গালুরুর স্ট্রাইকার জাভি হার্নান্ডেজ। কিন্তু তাঁর শট সেভ করে দেন বাগান গোলকিপার বিশাল কাইথ। প্রাথমিক চাপ সামলে পাল্টা আক্রমণে ঝাঁপান বুমোস, দিমিত্রিরা। লিস্টন কোলাসো, লেনি রডরিগেজরা বেশ ভাল পারফরম্যান্স দেখান। তারই ফলে প্রথমার্ধে গোল না হলেও, শেষপর্যন্ত ম্যাচ জিতে নিল এটিকে মোহনবাগান

বৃহস্পতিবার ৮ ডিসেম্বরের ঘরের মাঠে জামশেদপুর এফসি-র মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। এই ম্যাচেও জয়ই লক্ষ্য ফেরান্দোর দলের। পরপর জিতে দারুণ ছন্দে আছে দল। সেই ছন্দ যাতে কোনওভাবেই নষ্ট না হয়, সেটা নিশ্চিত করতে চাইছেন বাগান কোচ।

আরও পড়ুন-

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না, ফুটবল-সম্রাট পেলের শারীরিক অবস্থার অবনতি

মার্কিন যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

দ্বিতীয় দল নামিয়ে ক্যামেরুনের কাছে হার, অপরাজিত তকমা হারাল ব্রাজিল

Share this article
click me!