দলে ফিরেই গোল হুগো বুমোসের, গোয়ার বিরুদ্ধে ২-১ জয় এটিকে মোহনবাগানের

আইএসএল-এ পরপর ২ ম্যাচ জয়হীন থাকার পর ঘরের মাঠে ৩ পয়েন্ট পেল এটিকে মোহনবাগান। দলে ফিরেই গোল করে জেতালেন হুগো বুমোস। 

Web Desk - ANB | Published : Dec 28, 2022 4:10 PM IST / Updated: Dec 28 2022, 09:59 PM IST

এটিকে মোহনবাগানের জন্য় তিনি যে অপরিহার্য সেটা ফের বুঝিয়ে দিলেন হুগো বুমোস। তিনি দলে ছিলেন না, নর্থ-ইস্টড ইউনাইটটেড এফসি-র কাছে হেরে গিয়েছিল এটিকে মোহনবাগান। বুমোস দলে ফিরতেই জয়ে ফিরল সবুজ-মেরুন ব্রিগেড। বুধবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এফসি গোয়াকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবলে নিজেদের অবস্থান আরও মজবুত করল এটিকে মোহনবাগান। এই জয়ের ফলে ১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ৩ নম্বরেই থাকল মেরিানর্সরা। ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে গোয়া। এদিন এটিকে মোহনবাগানের হয়ে গোল করলেন দিমিত্রি পেট্রাটস ও বুমোস। গোয়ার হয়ে একমাত্র গোল করেন আনোয়ার আলি। ২ দলই গোলের আরও সুযোগ পেয়েছিল। কিন্তু গোয়া যেমন সহজ সুযোগ নষ্ট করায় দ্বিতীয়বার সমতা ফেরাতে পারেনি, তেমনই এটিকে মোহনবাগান ব্যবধান বাড়াতে পারেনি। এই জয়ের পর বেশ কিছুদিন বিরতি পাচ্ছেন বুমোসরা। তাঁদের পরের ম্যাচ ১৪ জানুয়ারি মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে।

প্রায় ২০ হাজার দর্শকের উপস্থিতিতে এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকেন সবুজ-মেরুন জার্সিধারীরা। ৯ মিনিটের মাথায় প্রথম গোল করেন দিমিত্রি। থ্রো থেকে বল পেয়ে চকিতে শট নিয়ে তিনি গোয়ার গোলকিপার ধীরাজ সিংকে বোকা বানান। গোয়ার ডিফেন্ডাররা বূুঝতেই পারেননি এভাবে শট নেবেন দিমিত্রি। সবাইকে চমকে দিয়ে গোল করে দলকে এগিয়ে দেন সবুজ-মেরুনের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। এই গোলের পর দেখা যায় অবাক করার মতো ঘটনা। যিনিই গোল করুন না কেন, দলের সবাই গিয়ে তাঁকে অভিনন্দন জানান। কিন্তু দিমিত্রি গোল করার পর কোনও সতীর্থই তাঁর দিকে ছুটে যাননি। এই স্ট্রাইকার একাই দর্শকদের দিকে ছুটে গিয়ে অভিবাদন গ্রহণ করেন। 

শুরুতেই গোল পেয়ে গেলেও, বেশিক্ষণ সেই গোল ধরে রাখতে পারেনি এটিকে মোহনবাগানের রক্ষণ। ২৫ মিনিটের মাথায় এডু বেদিয়ার ফ্রি-কিকে পা ছুঁইয়ে জালে বল জড়িয়ে দেন আনোয়ার। এরপর প্রথমার্ধে আর গোল হয়নি। ৫২ মিনিটে অসাধারণ প্রতি-আক্রমণ থেকে গোল করে ফের দলকে এগিয়ে দেন বুমোস। সেই গোল আর শোধ করতে পারেনি গোয়া। ম্যাচের শেষদিকে এডুর ফ্রি-কিক থেকে শট বারে লেগে ফিরে আসে। উল্টোদিকে আশিক কুরুনিয়ানও সহজ সুযোগ নষ্ট করেন। 

প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে ১০ জনে হয়ে যাওয়ার পরেও মুম্বইকে আটকে দিয়েছিল এটিকে মোহনবাগান। এবার ঘরের মাঠে জয়ই লক্ষ্য বুমোসদের।

আরও পড়ুন-

পেলের মৃত্যু হয়েছে, ফের সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে খবর, বিশ্বজুড়ে উদ্বেগ

সই করে জার্সি উপহার পাঠালেন লিওনেল মেসি, আপ্লুত মহেন্দ্র সিং ধোনির মেয়ে জিভা

রোনাল্ডোকে রাজনৈতিকভাবে নির্বাসিত করা হয়েছে, দাবি তুরস্কের প্রেসিডেন্টের

Share this article
click me!