ওড়িশার বিরুদ্ধে সহজ জয়, আইএসএল-এর পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে এটিকে মোহনবাগান

আইএসএল-এ এটিকে মোহনবাগানের ভালো পারফরম্যান্স অব্যাহত। শনিবার ঘরের মাঠে সহজ জয় পেল সবুজ-মেরুন ব্রিগেড।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 4:30 PM IST / Updated: Jan 28 2023, 10:50 PM IST

প্রথমে মুম্বই সিটি এফসি-র কাছে ০-১ হার, তারপর চেন্নাইয়িন এফসি-র সঙ্গে গোলশূন্য ড্র। আইএসএল-এ পরপর ২ ম্যাচে জয়হীন থাকার পর অবশেষে শনিবার জয়ে ফিরল এটিকে মোহনবাগান। এদিন বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে সহজেই ওড়িশা এফসি-কে ২-০ উড়িয়ে দিলেন হুগো বুমোস, লিস্টন কোলাসোরা। জোড়া গোল করলেন বাগানের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার দিমিত্রি পেট্রাটোস। এই জয়ের ফলে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আইএসএল-এ পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এলে এটিকে মোহনবাগান। এদিন হেরে ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে থাকল ওড়িশা। ম্যাচের শেষদিকে মাথা গরম করে লাল কার্ড দেখেন এটিকে মোহনবাগানের অন্যতম ধারাবাহিক ফুটবলার আশিক কুরুনিয়ান। তবে ততক্ষণে দল ২-০ এগিয়ে গিয়েছিল এবং ম্যাচও প্রায় শেষ হয়ে এসেছিল। ফলে ১০ জনে হয়ে যাওয়ার পরেও হুয়ান ফেরান্দোর দলের কোনও সমস্যা হয়নি। সহজ জয়ই পেল এটিকে মোহনবাগান।

এদিন ম্যাচে শুরু থেকে শেষপর্যন্ত এটিকে মোহনবাগানেরই দাপট ছিল। ম্যাচের তৃতীয় মিনিটেই প্রথম গোল করে দলকে এগিয়ে দেন দিমিত্রি। ওড়িশার রক্ষণের ভুলের সুযোগ নিয়ে দলকে এগিয়ে দেন বাগানের অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। ৮০ মিনিটে আশিস রাইয়ের মাইনাসে পা ছুঁইয়ে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন দিমিত্রি। ওড়িশার হয়ে ভালো খেলার চেষ্টা করছিলেন দিয়েগো মরিসিও। কিন্তু তিনি সতীর্থদের কাছ থেকে বিশেষ সাহায্য পাননি। ফলে ওড়িশার পক্ষে সমতা ফেরানো সম্ভব হয়নি। উল্টে এটিকে মোহনবাগান ব্যবধান বাড়ানোর পেয়েছিল। ৮৪ মিনিটে লিস্টনের শট পোস্টে লেগে ফিরে না এলে ব্যবধান বাড়ত সবুজ-মেরুনের। 

৫ ফেব্রুয়ারি পরের ম্যাচে ঘরের মাঠেই বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আইএসএল-এ পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে আছেন সুনীল ছেত্রী-রয় কৃষ্ণ-সন্দেশ ঝিঙ্গানরা। সবুজ-মেরুন ছাড়ার পর এই প্রথম কলকাতায় পুরনো দলের মুখোমুখি হবেন কৃষ্ণ। ফলে এই ম্যাচ এটিকে মোহনবাগান সমর্থকদের কাছে বিশেষ আবেগের। 

এফসি গোয়া থেকে গ্লেন মার্টিন্সকে ফিরিয়ে আনার পর এদিন প্রথম একাদশেই রেখেছিলেন বাগান কোচ। খারাপ খেলেননি মার্টিন্স। ৮৫ মিনিট পর্যন্ত তাঁকে মাঠে রাখেন ফেরান্দো। 

এদিন বেশ চড়া মেজাজে ম্যাচ হয়। বাগানের হয়ে আশিকের লাল কার্ডের পাশাপাশি হলুদ কার্ড দেখেন বুমোস, আশিস। ওড়িশার হয়ে হলুদ কার্ড দেখেন কার্লোস ডেলগাডো, নিখিল প্রভু, সল ক্রেসপো, ওসামা মালিক।

আরও পড়ুন-

শ্রীভূমি এফসি-কে ১-০ গোলে হারিয়ে কন্যাশ্রী কাপ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

মার্কিন যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা খেতাব ধরে রাখার লড়াইয়ে নামবেন মেসিরা

হার অভ্যাসে পরিণত করে ফেলেছে ইস্টবেঙ্গল, এখনও দায় এড়াবেন কোচ-কর্তারা?

Share this article
click me!