আইএসএল ফাইনালে গ্যালারিতে ছিলেন, সরকারিভাবে মোহনবাগানের ফার্স্ট লেডি হচ্ছেন সোনেলা পাল

এবারের আইএসএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন এটিকে মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটাল। তিনি জাতীয় দলেও ডাক পেয়েছেন। এই ফুটবলারের জন্য আরও সুখবর রয়েছে।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 9:07 AM IST

ভারতীয় ক্রিকেটে এই ছবি নিয়মিত দেখা যায়। জাতীয় দলের ম্যাচ বা আইপিএল-এর ম্যাচে গ্যালারিতে থাকেন ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীরা। কয়েক বছর আগেও ফুটবল মাঠে এই দৃশ্য দেখা যেত না। কিন্তু ভারতীয় ফুটবলকে বদলে দিয়েছে আইএসএল। এখন গ্যালারিতে থাকেন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা। বিদেশি ফুটবলারদের পাশপাশি ভারতীয় ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরাও গ্যালারিতে থাকেন। গোয়ায় আইএসএল ফাইনালেও ছিলেন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা। তাঁদের অন্যতম এটিকে মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটালের বান্ধবী সোনেলা পাল। চ্যাম্পিয়ন হয়ে পাওয়া মেডেল সোনেলার গলায় পরিয়ে দেন প্রীতম। ময়দানে খবর, শুধু মেডেলই নয়, এবার সোনেলার গলায় মালাও পরিয়ে দিতে চলেছেন সবুজ-মেরুনের অধিনায়ক। কিছুদিনের মধ্যেই তাঁদের বিয়ে হতে চলেছে। প্রীতমের সময়টা খুব ভালো যাচ্ছে। দলকে আইএসএল চ্যাম্পিয়ন করার পর জাতীয় দলেও ডাক পেয়েছেন এই ডিফেন্ডার। এবার তিনি নতুন জীবন শুরু করতে চলেছেন। সতীর্থদের পাশাপাশি মোহনবাগান সমর্থকরাও প্রীতমকে শুভেচ্ছা জানাচ্ছেন।

প্রীতমের বান্ধবী সোনেলা বরানগরের মেয়ে। তিনি সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন। ফুটবল ও অ্যাথলেটিক্সের সঙ্গে যুক্ত সোনেলা। খেলা ভালোবাসেন তিনি। প্রীতমের সঙ্গে ঘনিষ্ঠতার জেরে ফুটবলের প্রতি ভালোবাসা বেড়ে গিয়েছে সোনেলার।

শনিবার গোয়ায় আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-কে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এটিকে মোহনবাগান। নির্ধারিত সময়ে ম্যাচের ফল ছিল ২-২। অতিরিক্ত সময়ে কোনও দলই গোল করতে পারেনি। এরপর টাইব্রেকারে বাজিমাত করে সবুজ-মেরুন। বেঙ্গালুরুর ব্রুনো র‍্যামিরেজের শট সেভ করে দেন এটিকে মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথ। বেঙ্গালুরুর পাবলো পেরেজের শট বারের উপর দিয়ে চলে যায়। ফলে জয় পায় সবুজ-মেরুন। ফাইনালে নির্ধারিত সময়ের প্রথমার্ধে মারাত্মক ভুল করে ফেলেছিলেন প্রীতম। তিনি বক্সের মধ্যে একটি বল বিপদমুক্ত করতে গিয়ে খেয়াল করেননি যে সেখানে চলে এসেছেন বেঙ্গালুরুর জাভি হার্নান্ডেজ। বলের বদলে প্রীতমের শট গিয়ে লাগে জাভির হাঁটুতে। রেফারি পেনাল্টি না দেওয়ায় হাঁফ ছেড়ে বাঁচেন প্রীতম। এরপর অবশ্য তিনি আর কোনও ভুল করেননি।

রবিবার কলকাতায় ফেরে আইএসএল চ্য়াম্পিয়ন দল। এরপর সুপার কাপ খেলবে সবুজ-মেরুন। দলের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলে দিয়েছেন, এবার তাঁদের লক্ষ্য সুপার কাপ জয়। অধিনায়ক হিসেবে প্রীতমের দায়িত্ব একটু বেশি। নিজের ভালো পারফরম্যান্সের পাশাপাশি সতীর্থদেরও উজ্জীবিত করাই প্রীতমের লক্ষ্য। সোমবার মোহনবাগান মাঠে আইএসএল চ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানে ছিলেন প্রীতম।

আরও পড়ুন-

'এটিকে শুনতে ভালো লাগে না', মোহনবাগানের নাম বদলে খুশি মুখ্যমন্ত্রী

প্রীতম কোটালকে জাতীয় দলে ডাকতে বাধ্য হলেন, প্রস্তুতিতে খুশি নন স্টিম্যাচ

আইএসএল চ্যাম্পিয়ন হয়ে কলকাতায় ফিরল মোহনবাগান দল, বাঁধ ভাঙা উচ্ছ্বাস সমর্থকদের

Share this article
click me!