আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর নতুন জীবন শুরু, বিয়ে করলেন প্রীতম কোটাল

সদ্য আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন। এবার নতুন চুক্তিতে আবদ্ধ হলেন এটিকে মোহনবাগানের অধিনায়ক প্রীতম কোটাল। তবে কোনও ক্লাব নয়, প্রেমিকার সঙ্গে বৈবাহিক চুক্তি করলেন প্রীতম।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 7:04 PM IST / Updated: Apr 18 2023, 01:08 AM IST

আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এটিকে মোহনবাগান। সেদিন গোয়ার মাঠে ছিলেন সবুজ-মেরুন অধিনায়ক প্রীতম কোটালের বান্ধবী সোনেলা পাল। তখনই জানা গিয়েছিল, কিছুদিনের মধ্যেই বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন তাঁরা। সোমবার এল সেই শুভ দিন। হাওড়ার বালিতে বিয়ে করলেন প্রীতম ও সোনেলা। এই অনুষ্ঠানে ছিলেন প্রীতমের ক্লাব দলের সতীর্থরা। মোহনবাগান কর্তারাও অধিনায়কের বিয়েতে আমন্ত্রিত ছিলেন। প্রীতম ও সোনেলার পরিবারের সদস্যদের পাশাপাশি আত্মীয়-বন্ধুরাও ছিলেন। সবাই সবুজ-মেরুন অধিনায়ক ও তাঁর সদ্য বিবাহিত স্ত্রীকে নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন। এটিকে মোহনবাগানের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলেও প্রীতমকে বিবাহিত জীবনের জন্য শুভেচ্ছা জানানো হয়েছে।

আইএসএল ফাইনালে প্রীতমের সঙ্গেই ট্রফি হাতে দেখা যায় সোনেলাকে। গ্যালারিতে অন্যান্য ফুটবলারদের স্ত্রী-বান্ধবীদের পাশে বসেই সবুজ-মেরুনের জন্য গলা ফাটাচ্ছিলেন সোনেলা। দল চ্যাম্পিয়ন হওয়ায় তাঁরা উচ্ছ্বসিত হয়ে ওঠেন। প্রেমিক অধিনায়ক হওয়ায় সোনেলার উচ্ছ্বাস একটু বেশিই ছিল। সেদিন সোনেলার গলায় চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে পাওয়া মেডেল পরিয়ে দেন প্রীতম। এবার বিয়ের মালা পরালেন সবুজ-মেরুন অধিনায়ক। শুরু হল জীবনের নতুন অধ্যায়।

প্রীতমের স্ত্রী সোনেলা বরানগরের মেয়ে। তিনি সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করেছেন। ফুটবল ও অ্যাথলেটিক্সের সঙ্গে যুক্ত সোনেলা। খেলা খুবই ভালোবাসেন তিনি। প্রীতমের সঙ্গে সম্পর্কের সুবাদে ফুটবলের প্রতি ভালোবাসা বেড়ে গিয়েছে সোনেলার। তিনিও সবুজ-মেরুনের প্রতি অনুরক্ত।

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর জাতীয় দলে সুযোগ পান প্রীতম। মণিপুরে ত্রিদেশীয় টুর্নামেন্টে জাতীয় দলের হয়ে খেলার সুযোগও পান এই ডিফেন্ডার। জাতীয় দলের তিনি ভালো পারফরম্যান্সই দেখান। তবে কেরালায় সুপার কাপে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি সবুজ-মেরুন। গ্রুপ থেকেই বিদায় নেন প্রীতমরা। এরপরেই কলকাতায় ফিরে আসেন সবুজ-মেরুন অধিনায়ক। চলতি মরসুমে আর কোনও ম্যাচ নেই। নতুন মরসুমে ফের খেলতে নামবেন প্রীতম। আপাতত কিছুদিন তিনি স্ত্রীর সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন।

ক্রিকেট মাঠে একটি দৃশ্য অত পরিচিত। ভারতীয় দলের যে কোনও ম্যাচ বা আইপিএল-এর ম্যাচগুলিতে গ্যালারিতে দেখা যায় অনুষ্কা শর্মা-নাতাসা স্ট্যানকোভিচ, রিতিকা সাজদে-সহ ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের। অতীতে ফুটবল মাঠে এই দৃশ্য দেখা যেত না। ফুটবল ম্যাচ দেখতে মহিলারা কমই যেতেন। কিন্তু ভারতীয় ফুটবলের চেহারা বদলে দিয়েছে আইএসএল। এখন গ্যালারিতে থাকেন ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরা। বিদেশি ফুটবলারদের পাশপাশি ভারতীয় ফুটবলারদের স্ত্রী-বান্ধবীরাও গ্যালারিতে থাকেন। বহু মহিলা সমর্থককেও গ্যালারিতে দেখা যায়। এবার থেকে সোনেলাকেও নিয়মিত গ্যালারিতে দেখা যাবে।

আরও পড়ুন-

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

আইজল এফসি-র সঙ্গে ২-২ ড্র, সুপার কাপের গ্রুপ থেকেই বিদায় ইস্টবেঙ্গলের

চিনের যাবতীয় অভিযোগ মিথ্যা, দলাই লামার পাশে দাঁড়িয়ে কড়া বার্তা বাইচুংয়ের

Share this article
click me!